আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে রেনডম ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG-20231010-WA0059.jpg

আজকে আমি রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি তাছাড়া ফটোগ্রাফি দেখতেও আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেকেই খুবই সুন্দর আর নিখুঁত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন সেই ফটোগ্রাফি গুলো আমি সব সময় দেখে থাকি আমার কাছে ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে‌। আমি আজকে আরেকটি নতুন ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি যার মধ্যে নতুন নতুন কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG_20221122_114809.jpg

device : vivoy15s
লোকেশন

প্রথম ফটোগ্রাফিটি হল একটা কুমড়ো ফুলের মধ্যে প্রজাপতি বসে থাকার ফটোগ্রাফি। শীতকালে যখন বিভিন্ন ধরনের শাকসবজি করা হয় তখন গাছের মধ্যে ফুল ফুটে থাকে। ফুলগুলোর মধ্যে সকালবেলা যখন মিষ্টি রোদ উঠে তখন ছোট ছোট প্রজাপতিগুলো এসে বসে থাকে। এই দৃশ্যটি দেখতে অনেক বেশি ভালো লাগে আমার। এই ফটোগ্রাফিটি শীতকালেই করা শীতকালে আমাদের বাড়িতে কুমড়ো ফুলের মধ্যে এই ছোট্ট প্রজাপতি বসেছিল বৃষ্টির ওদের মধ্যে এই দৃশ্যটি ফটোগ্রাফি করেছিলাম। আসলে ক্যামেরা বন্দি করার মাধ্যমে অনেক কিছুই অনেক সুন্দর মুহূর্ত পরবর্তীতে দেখা যায়।

IMG_20221003_163403.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো হলুদ রঙের বন্য ফুলের ফটোগ্রাফি। এই হলুদ রঙ বন্যফুলের ফটোগ্রাফি আমি করেছিলাম রাস্তার পাশে জঙ্গলের মধ্যে ফুটে একটি গাছের মধ্যে থেকে। একদিন দুপুর বেলা রাস্তায় বেরিয়েছিলাম হাঁটার জন্য। তখনই ফুলটি আমার চোখে পড়ে রাস্তার পাশে একটা গাছের মধ্যে ছোট ছোট অনেকগুলো রঙের ফুল ধরে রয়েছে। আসলে যারা প্রকৃতি প্রেমী নয় যারা ফুল পছন্দ করে না আশেপাশে এই প্রাকৃতিক সৌন্দর্য গুলো তাদের চোখে পড়ে না। যারা আসলে এসব বিষয় নিয়ে মন থেকে চিন্তা করে ভাবে তখন তারা রাস্তার পাশেও অনেক সুন্দর সুন্দর কিছু সৌন্দর্যময় দৃশ্য দেখতে পায়।

IMG-20231010-WA0061.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো গ্রামীন দৃশ্যের পেইন্টিং। এই ফটোগ্রাফির মধ্যে আপনারা দেখতেই পাচ্ছেন ছোট্ট দুটো ঘর। গ্রামের রাস্তা দিয়ে একটা ফেরিওয়ালা কি যেন বিক্রি করছিল হেঁটে হেঁটে। নদী দিয়ে নৌকা যাচ্ছে পাশে আবার নদী থেকে একটা মহিলা পানি আনছে। গ্রামীণ সবকিছুই এই পেইন্টিংটির মধ্যে ফুটিয়ে তোলা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে পেইন্টিং করতে এবং দেখতে অনেক বেশি পছন্দ করি। সেজন্য এক জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখানে দেওয়ালের মধ্যে এত সুন্দর সুন্দর কিছু পেইন্টিং করা হয়েছিল যেটা থেকে ফটোগ্রাফি না করে আর পারলাম না।

IMG-20231010-WA0060.jpg

device : vivoy15s
লোকেশন

এটা হল গরুর গাড়ির একটা পেইন্টিং যেটা বর্তমানে আমাদের দেশ থেকে হারিয়ে গিয়েছে। যেটা একটা সময় মানুষের চলাচলের একমাত্র সম্বল ছিল গরুর গাড়ি। গরুর গাড়ির পেইন্টিংটা দেখে ফটোগ্রাফি করে ফেলেছি কারণ এটা বর্তমানে আমাদের দেশে দেখা যায় না। সত্যি বলতে গরুর গাড়ি দিয়ে মানুষ চলাচল করেছে এরকম আমি নিজেও বাস্তব কখনো দেখিনি তবে সবার মুখ থেকে শুনেছি। এই বিলুপ্ত হওয়া জিনিসটি বিভিন্ন জায়গায় প্রিন্টিং এর মাধ্যমে কারু কাজের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে যাতে আমাদের দেশের ইতিহাস কেউ ভুলে না যায়। যেটা দেখে খুবই ভালো লাগলো আসলে এই বিষয়টা সম্পর্কে আমি নিজেই ভুলে গিয়েছিলাম। সেদিন এই পেইন্টিংটা দেখে মনে পড়ল। আচ্ছা আপনারা কি কেউ বাস্তবে গরুর গাড়ি দেখেছেন অবশ্যই কমেন্টে জানাবেন।

IMG_20221004_090638.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল একটা পোকার মাইক্রো ফটোগ্রাফি। আগে কোন এক সময় অনেক বেশি মাইক্রো ফটোগ্রাফি করা হতো। বিভিন্ন পোকামাকড়ের মাইক্রো ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করতাম। গত এক বছর ধরে মাইক্রো ফটোগ্রাফি করা হয়নি বললেই চলে। কারণ এখন সেরকম মাইক্রো ফটোগ্রাফি করার সময় নেই তা ছাড়া মানসিকতাও নেই। মানসিকতা থাকবে কোথা থেকে যত রাজ্যের চিন্তা ভাবনা এখন করতে হয়। এই ছোট্ট মাথায় আর কত জায়গা রয়েছে বিভিন্ন বিষয় নিয়ে চিন্তা করার বলুন। এই মাইক্রো ফটোগ্রাফিটি করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। আমাদের বাড়ির সামনে আমার আম্মু বিভিন্ন সবজি গাছ লাগিয়েছিল সে সবজি গাছের মধ্যে অনেক ধরনের পোকামাকড় আসতো। সেখানে একদিন সকালবেলা গিয়ে দেখি একটা পোকা খুব সুন্দর ভাবে উল্টো হয়ে বসে আছে সেখান থেকে ফটোগ্রাফিটি করেছি।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 9 months ago 

আপনি আমাদের মাঝে অনেক সুন্দর নিখুত ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং নতুন কিছু ফটোগ্রাফি। যা সত্যি অনেক ভালো লাগলো প্রথম ফটোগ্রাফিটা অনেক ভালো ছিল এবং এটা যদি আপনি ম্যাক্রো আকারে ছবি তুলতেন দারুন ভাবে কেটে ফুটে উঠতো 🥰প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য তা আপনি ছবির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আমার খুবই ইচ্ছা করে যে এ পুকুর পাড়ে একটি ছোট বাড়ি থাকবে আমি পুকুরপাড়ে বসে থাকব অসাধারণ একটি সুন্দর।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ দারুন লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গরুর গাড়ির পেইন্টিং এর ফটোগ্রাফি । ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

গরুর গাড়ির পেইন্টিং এর ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

গ্রামীন প্রিন্টিং গুলা কিন্তু খুবই সুন্দর ছিল, সেই সাথে অসাধারণ ফটোগ্রাফি করেছেন সেই প্রজাপতির। যেমন ছিল ফটো ফ্রেম ঠিক তেমনি ছিল পারফেক্ট টাইমিং।

 9 months ago 

গ্রামীণ পেইন্টিং ও প্রজাপতির ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 9 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয় সব সময়। অনেকের মধ্যে আপনি অন্যতম ফটোগ্রাফি শেয়ার করেন। আজকেও অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে দেখতে।

 9 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। ফটোগ্রাফির সাথে বর্ণনা ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করেছেন।

 9 months ago 

এরকম ভিন্ন ধরনের ফটোগ্রাফির সৌন্দর্য উপভোগ করতে দারুন লাগে আমার কাছে ।
আপনার ফটোগ্রাফি গুলা অসাধারণ ছিল বিশেষ করে প্রথম তৃতীয় এবং চতুর্থ নম্বর ফটো দেখে একদম অবাক হয়ে গেছি।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 9 months ago 

তৃতীয় ও চতুর্থ নাম্বার ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 9 months ago 

আপনার তোলা ছবিগুলো খুবই সুন্দর।বিশেষ করে পেইন্টিং এর ফটোগ্রাফিগুলি বেশি ভালো লেগেছে।গ্রামীন প্রাকৃতিক দৃশ্যের সঙ্গে সঙ্গে কিছু বিলুপ্ত অতীতের জনজীবন ফুটে উঠেছে পেইন্টিংটিতে নিখুঁতভাবে।ধন্যবাদ আপু।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য পোস্ট করার জন্য।

 9 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। আপনার ফটোগ্রাফি সবগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগলো। গ্রামীণ পেইন্টিং টি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। তবে আপনি ঘুরতে গিয়ে বিভিন্ন জায়গা থেকে এসব ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনার কাছে চমৎকার লেগেছে। খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 9 months ago 

ওয়াও আপনি খুব সুন্দর করে বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কারণ বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায় রেনডম ফটোগ্রাফির মধ্যে। তবে আপনার পেইন্টিং এর ফটোগ্রাফি ও বন্য ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো।অসংখ্য ধন্যবাদ সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য এবং সুন্দর বর্ণনা দেওয়ার জন্য।

 9 months ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে।সেজন্য প্রায় সময় ফটোগ্রাফি করে থাকি। আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89