বিটরুট শরবত রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি বিটরুট শরবত রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000029682.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল বিটরুট শরবত। কালকে বিটরুট নিয়ে এসেছে তখন চিন্তা করলাম কি করা যায় এই বিটরুট গুলো দিয়ে। তখন তিনি বলল যে বিটরুট সালাদ খাবে তাই কালকে ইফতারে বিটরুট এর সালাদ তৈরি করেছিলাম।আর ভাবলাম আজকে বিটরুট এর শরবত তৈরি করব। বিটরুট আমাদের শরীরের জন্য অনেক উপকারী।আর এই বিটরুট আমি এই প্রথম খেয়েছি আগে কখনো খাওয়া হয়নি।তাই শরবত তৈরি করতে করতে ভাবছিলাম বিটরুট এর শরবত খেতে ভালো হবে তো। তৈরি করার পর আমার কাছে খেতে অনেক বেশি ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


বিটরুট
দই
চিনি
লেবু
লবণ
পানি

1000029664.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথম আমি একটা বিটরুট উপরের খোসা গুলো ছাড়িয়ে ছোট ছোট করে কেটে দিয়েছি।

1000029666.jpg

1000029689.jpg

ধাপ:-২

এরপর আমি একটা ব্লেন্ডারের মধ্যে কেটে রাখা বিদ্রুপ গরু দিয়ে দিয়েছি। বাকি উপকরণগুলো আমি একসাথে ব্লেন্ডারের মধ্যে দিয়ে দিব।

1000029690.jpg

1000029669.jpg

ধাপ:-৩

এরপর আমি দুটো ছোট ছোট দই দিয়ে দিলাম ব্লেন্ডারের মধ্যে।

1000029691.jpg

1000029671.jpg

ধাপ:-৪

এরপর আমি পরিমাণ মতো লবণ দিয়ে দিয়েছি।

1000029692.jpg

ধাপ:-৫

এরপর আমি দিয়ে দিলাম এক চামচের মতো চিনি আমি চিনি খুবই কম ব্যবহার করেছি। কারণ মিষ্টি খুবই কম খাওয়া হয়।

1000029673.jpg

1000029693.jpg

ধাপ:-৬

এরপর আমি কয়েক টুকরো লেবু চিপে লেবুর রস দিয়ে দিলাম।

1000029694.jpg

ধাপ:-৭

এখন আমি এক কাপ পরিমাণ পানি দিয়ে দিলাম। পানিগুলো আমি ফ্রিজের পানি ব্যবহার করেছি। যেহেতু ইফতারে শরবত খাব সেজন্য একটু ঠান্ডা পানি ব্যবহার করলাম।

1000029695.jpg

1000029696.jpg

ধাপ:-৮

সব উপকরণ দেওয়া শেষ এখন আমি ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি। ব্লেন্ড করে নেওয়ার পর একটা ছাকনি দিয়ে আমি শরবত ছেঁকে নিলাম।

1000029697.jpg

1000029679.jpg

শেষ ধাপ:-

তৈরি হয়ে গেল বিটরুট এর শরবত আমি এই গ্লাসের মধ্যে লেবু দিয়ে ডেকোরেশন করেছি। ইফতারের সময় ঠান্ডা ঠান্ডা এই বিটরুট শরবত খেয়েছি খেতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আশা করি বিটরুট শরবতের রেসিপিটি আপনাদের কাছেও ভালো লাগবে।

1000029682.jpg

1000029683.jpg

1000029684.jpg

1000029685.jpg

1000029688.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

অত্যন্ত চমৎকার একটি শরবতের রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই শরবত তৈরীর প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দেখে এবং বিবরণ গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। আসলে রমজান মাসে এরকম শরবত পান করতে অত্যন্ত ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদমই ঠিক বলেছেন ইফতারের সময় বিভিন্ন রকমের শরবত হলে তো আর কিছু লাগেনা শরবত খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আজকে আপনি বিটরুট শরবত রেসিপি তৈরি করেছেন। যা একদম ইউনিক লাগল আমার কাছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। রমজান মাসে এই শরবত গুলি খেলে দেহের আত্মা ঠান্ডা হয়ে যায়।অবশ্যই চেষ্টা করব বাসায় বানানোর জন্য। আপনার ধাপ গুলো দেখে বানাতে পারবো আশা করি। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বিটরুট শরবত দেখেই খেতে ইচ্ছা করছে। আমি গতকাল খেয়েছি। দামও খুব একটা বেশি না, আমাদের এখানে দেড়শ টাকা কেজি। তবে খেতে খুব একটা মজা নেই, কিন্তু এর গুনাগুন অপরিসীম।

 5 months ago 

আপনাদের এলাকায় বিটরুট দাম দেড়শ টাকা কেজি আমাদের এদিকে তো আমি ৮০ টাকা করে কিনেছি। তা একদম ঠিক বলেছেন শুধু শুধু খেতে একদমই মজা নেই তবে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করলে খেতে ভালো লাগে।

 5 months ago 

চমৎকার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আসলে বিট রুটি টা কি সেটা জানলাম না। পূর্বে কখনো এই জাতীয় জিনিস দেখেছি বলে মনে হয় না তবে খুব সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন এটা কিন্তু দেখে মুগ্ধ হলাম। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে কার্যক্রম করে দেখিয়েছেন।

 5 months ago 

বিট রুট আসলে একটা সবজি হিসেবে ধরা হয়। তাছাড়া বিট রুট কালারকে প্রাকৃতিক কালার হিসেবে ব্যবহার করা হয়। বিট রুট দিয়ে বিভিন্ন ধরনের সবজি হিসেবে রান্না করেও খাওয়া যায়। তাছাড়া শরবত এবং বিভিন্ন ধরনের রেসিপি ও তৈরি করা যায়।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি তো দেখছি একেবারে ইউনিক শরবতের রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। বিটরুট শরবত তৈরি করেছেন আমি আজকে প্রথমবারের মতো এটা দেখলাম। বিটরুট শরবত দেখে খাওয়ার ইচ্ছা জাগছে। নিশ্চয়ই এই বিটরুট শরবত অনেক মজার হয়েছিল। কখনো যদি আমাদেরও বিটরুট নিয়ে আসা হয়, তাহলে আমিও এরকম ভাবে শরবত তৈরি করব। ইফতারের সময় কিন্তু ঠান্ডা ঠান্ডা এই শরবত গুলো খেলে খুব ভালো লাগবে। আপনার উপস্থাপনা দেখে বিটরুট শরবত তৈরি শিখে নিয়েছি খুব সহজেই।

 5 months ago 

বিট রুট শরবত আমি নিজেও প্রথমবার তৈরি করেছি খেতে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি ও তৈরি করবেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

বিটরুট শরবত রেসিপি দেখে সত্যি ভালো লাগলো। যদিও এই শরবত কখনো খাওয়া হয়নি। তবে নতুন একটি শরবতের রেসিপি শিখতে পেলাম। সময়ের সাথে সাথে গরম অনেকটা বেড়ে যাচ্ছে। আর এই সময় যদি মজার মজার শরবত তৈরি করা হয় তাহলে খেতে অনেক ভালো লাগবে। দারুন একটি শরবত রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

একদমই ঠিক বলেছেন আপু দিন দিন গরম অনেকটাই বেড়ে যাচ্ছে আর গরমের মধ্যে একটু ঠান্ডা শরবত খেতে পারলে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

এই বিটরুট নাকী সবজি হিসেবে রান্না করেও খাওয়া যায়। যদিও আমি কখনো খাইনি এটা। এটা দেহের রক্তশূন্যতা পূরণে সাহায্য করে থাকে। বিটরুট টা অনেক টা ড্রাগন ফলের মতো দেখতে। এর শরবত টা বেশ দারুণ তৈরি করেছেন আপু। দেখতে তো বেশ চমৎকার লাগছে। পাশাপাশি বেশ দারুণ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি একদমই ঠিক বলেছেন বিট রুট সবজি হিসেবে বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায় আর বিট রুট খাওয়া আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারী।

 5 months ago 

বিটরুট দিয়ে আপনি অনেক সুন্দর করে শরবত রেসিপি করেছেন। তবে রমজানের সময় শরবত খেতে এমনিতে বেশ মজা লাগে। তবে আমি কখনো বিটরুট শরবত বানিয়ে খাই নাই। নতুন একটি শরবতের রেসিপি শিখতে পেলাম। আমি নিজেও বাড়িতে চেষ্টা করব এভাবে বিটরুট শরবত রেসিপি তৈরি করার জন্য। ধন্যবাদ আপনাকে শরবতের রেসিপি আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার কাছে বিটরুট শরবত দেখে ভালো লেগেছে এবং আপনি নিজেও তৈরি করার চেষ্টা করবেন শুনে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি বেশ চমৎকার একটি শরবতের রেসিপি করেছেন।বিটরুট দিয়ে এত সুন্দর রেসিপি করেছেন সত্যি দেখো অনেক ভালো লাগলো। তবে রমজানের সময় তরল জাতীয় জিনিস খেতে বেশি মজা লাগে। তবে আপনার এই শরবত এর রেসিপি চেষ্টা করলে সবাই শিখতে পারবে এবং বানাতে পারবে। তবে শরবতের রেসিপি উপস্থাপনা বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ সুন্দর করে শরবতের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

ইফতার করতে বসলে তো শরবত আর পানি ছাড়া কিছু খেতেই মন চায় না। বিটরুট শরবতের রেসিপিটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58