রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি আল্লাহর রহমতে। আজকে আমি একটি ডাই পোস্ট করব ।রঙিন কাগজ দিয়ে নতুন কিছু বানানো চেষ্টা করব।আর আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি গিফট বক্স তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি করা রঙিন কাগজ দিয়ে গিফট বক্স।

IMG_20230625_115420.jpg

আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে ডাই এবং ক্রাফট বানাতে খুবই ভালোবাসি এবং পছন্দ করি। তাই যখনই আমার ইচ্ছে করে তখনই আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে নতুন কিছু বানানোর চেষ্টা করি। আগে আমি অনেক ধরনের ডাই এবং ক্রাফট তৈরি করেছি কাগজ দিয়ে আরো বিভিন্ন ধরনের জিনিস দিয়ে ।কিন্তু অনেকদিন ধরেই কোন ধরনের ডাই তৈরি করা হয়নি আর সেটা সুযোগ হয়ে ওঠেনি ।আজকে আমি আবার একটি ডাই তৈরি করেছি রঙিন কাগজ দিয়ে। আমি লাল ও নীল রঙিন কাগজ কালো রঙিন কাগজ ব্যবহার করে আজকের এই গিফট বক্স তৈরি করেছি।

উপকরণ:-
রঙিন কাগজ
পেন্সিল
কাঁচি
গাম
স্কেল

IMG-20230713-WA0039.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি করার জন্য আমি প্রথমে লাল রঙিন কাগজ নিয়ে কাছি দিয়ে কেটে নিলাম।

IMG-20230713-WA0045.jpg

IMG-20230713-WA0040.jpg

ধাপ:-২

এরপর লাল রঙিন কাগজটি আমি ছোট ছোট বক্স আকারে অনেকবার ভাঁজ করে নিয়েছি।

IMG-20230713-WA0042.jpg

IMG-20230713-WA0041.jpg

IMG-20230713-WA0043.jpg

ধাপ:-৩

ভাজ করার পর কাছি দিয়ে ভাজ করা বিভিন্ন অংশে আমি কেটে নিলাম।

IMG-20230713-WA0044.jpg

IMG-20230713-WA0056.jpg

ধাপ:-৪

কাগজের কাটা অংশগুলোর মধ্যে আমি ঘাম লাগিয়ে নিলাম।

IMG-20230713-WA0030.jpg

IMG-20230713-WA0054.jpg

ধাপ:-৫

ঘাম লাগানো অংশগুলো আমি একা আরেকটার সাথে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230713-WA0055.jpg

IMG-20230713-WA0053.jpg

ধাপ:-৬

এখন আমি গিফট বক্স এর উপরের অংশ তৈরি করে নিব। সেজন্য নীল রঙের রঙিন কাগজ নিয়ে কেটে নিলাম।

IMG-20230713-WA0032.jpg

IMG-20230713-WA0031.jpg

ধাপ:-৭

বক্সের ঢাকনা তৈরি করার জন্য আমি রঙিন কাগজ কেটে ঘাম দিয়ে সেটা জোড়া লাগিয়ে নিয়েছি।

IMG-20230713-WA0050.jpg

IMG-20230713-WA0048.jpg

IMG-20230713-WA0033.jpg

ধাপ:-৮

লাল রঙে রঙিন কাগজ কেটে গিফট বক্সে ঢাকনার উপরে ডিজাইন তৈরি করে নিয়েছি।

IMG-20230713-WA0047.jpg

IMG-20230713-WA0037.jpg

শেষ ধাপ:-

এভাবেই তৈরি করে ফেললাম রঙিন কাগজ দিয়ে গিফট বক্স। এই গিফট বক্স দিয়ে কাউকে গিফট দেওয়া যাবে বিশেষ করে বাচ্চাদের। অনেকদিন পর কোন অরিগামি তৈরি করেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20230625_115416.jpg

IMG_20230625_115420.jpg

IMG_20230625_115433.jpg

IMG_20230625_115429.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর গিফটবক্স বানিয়েছেন। গিফট বক্সটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা গিফট বক্সটি দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হয়েছি। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও অনেক সুন্দর করে দেখছি রঙিন কাগজ ব্যবহার করে আপনি একটা গিফট বক্স তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি এত সুন্দর গিফট বক্স দেখে আমি তো মুগ্ধ। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি এটি তৈরি করেছেন তা দেখেই বুঝতে পারছি। এই ধরনের কাজগুলো আমার অনেক বেশি পছন্দের। আপনিও উপস্থাপনার মাধ্যমে খুব সুন্দর করে এটি আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। এত সুন্দর ভাবে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করার কাজগুলো আপনার পছন্দ জেনে খুবই ভালো লাগলো। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি দেখে খুবি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন।দেখে খুবি ভালো লেগেছে আমার।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গিফট বক্স বানিয়েছেন । গিফ্ট বক্স টি দেখতে খুবই সুন্দর লাগছে। মনে হচ্ছে একেবারে সত্যিকারের গিফ্ট বক্স।এটার ভিতরে কিছু রেখে কাউকে গিফ্ট করে দেন,(আমাকে)😉। ধন্যবাদ আপু রঙিন কাগজের তৈরি গিফট বক্সটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আচ্ছা ঠিক আছে আপু এই বক্সে করে আপনাকে কিছু গিফট করবো। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু গিফট বক্সটি খুবই সুন্দর হয়েছে। কালার কম্বিনেশনটা বেশ ভালো লাগছে দেখতে। আপনি আমাদের জন্য গিফট পাঠিয়ে দিন এই সুন্দর গিফট বক্স টা তে করে।😜 আমার কাছে বেশ ভালো লেগেছে এটি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ আপু লাল নীল রঙিন কাগজ দিয়ে তৈরি করেছি যাতে দেখতে সুন্দর লাগে। ঠিক আছে আপু আপনার জন্য গিফট বক্সটাই পাঠিয়ে দিব। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছেও খুবই ভালো লাগে। সময় পেলে এগুলো বানাতে বসে যাই। আপনার আজকের রঙিন কাগজের বক্সটি খুব সুন্দর হয়েছে। এই বক্সটি অনেক আগে আমিও বানিয়েছিলাম। আপনার বক্সের কালার কম্বিনেশনের কারণে আরো ভালো লাগছে দেখতে।

 last year 

আপু আপনার কাছে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

সময় দিয়ে যে কোন কাজ করা আমার খুব পছন্দের। আমি মনে করি এরকম কাজগুলো করতে যেমন দক্ষতার প্রয়োজন হয়, তেমনি সময়ের প্রয়োজন হয়। সম্পূর্ণ বক্সটা তৈরি করার পদ্ধতি আমার কাছে খুব ভালো লেগেছে। আর আপনার মাধ্যমে বক্স তৈরি ও শিখে নিতে পারলাম। এরকম একটা কাজ নিয়ে হাজির হওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি একদম ঠিক কথা বলেছেন সময় দিয়ে কোন কিছু তৈরি করে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

আজ আপনি আমাদের মাঝে রঙিন কাগজে অনেক সুন্দর একটি গিফট বক্স তৈরি করে দেখিয়েছেন। এই গিফট বক্স তৈরি করার প্রাথমিক পর্যায় থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন ফটোগ্রাফির মাধ্যমে। আর এই থেকে আমি নতুন কিছু শিখতে ও জানতে পারলাম।

 last year 

আমারে গিফট বক্স তৈরির পদ্ধতি দেখে আপনিও শিখতে পেরেছেন জেনে অনেক বেশি খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু ডাই প্রোজেক্ট হলো সৃজনশীলতা প্রকাশের অন্যতম মাধ্যম। আজকের জিনিষটি সাধারন হলেও দেখতে কিন্তুু দারুন লাগছে। উপরের ফিতাটা দেওয়ার কারনে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাইয়া উপরের ফিতাটা দেওয়াতে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42