মজাদার চিংড়ি মাছ ফ্রাই রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজক চিংড়ি মাছ ফ্রাই রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20221215-WA0051.jpg

আমি রান্না করতে অনেক পছন্দ করি। রান্না করাটা আমার একটা শখ । আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে। আজকে আমি রান্না করেছি চিংড়ি মাছ ফ্রাই রেসিপি । এই রেসিপিটি আমি আজকে প্রথমবার বানিয়েছি, এর আগে কখনোই বানাইনি।প্রথমবার হিসেবে অনেক মজা হয়েছে খেতে । যদিও আমি প্রথমে লবণ দিতে ভুলে গিয়েছি পরে মনে পড়লে আমি আবার সাথে সাথ লবন দিয়ে দিই। রান্না করার সময় মাঝে মাঝে আমি লবন দিতে ভুলে যাই এটা খুবই মারাত্মক । লবন না দিলেই রান্নাটা শেষ হয়ে যায়। চিংড়ি মাছের এই রেসিপিটি আমি তৈরি করেছি বিকেলের নাস্তায় স্নেক্স হিসেবে। রেসিপি আমরা সবাই মিলে একসাথে খেয়েছি খেতে অনেক মজা হয়েছে। আর এই রেসিপিটি তৈরি করার পদ্ধতি আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছে আমার তৈরি করা এই চিংড়ি মাছের ফ্রাই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


চিংড়ি মাছ
রসুন বাটা
আদা বাটা
লেবু
লবন
পাউরুটি গুড়ো
তেল
আটা

2022-12-28_18.27.15.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

চিংড়ি মাছের ফ্রাই তৈরি করার জন্য পাঁচটি চিংড়ি মাছ নিয়েছি। ভালো করে কেটে খোসা ছাড়িয়ে আমি চিংড়ি মাছের মাঝখান দিয়ে কেটে নিয়েছি।

IMG-20221227-WA0032.jpg

ধাপ:-২

ভালো করে পরিষ্কার করে কেটে নেওয়া চিংড়ি মাছের মধ্যে আমি দিয়ে দিলাম আদা রসুন বাটা এক চামচ।

IMG-20221227-WA0039.jpg

ধাপ:-৩

এখন দিয়ে দিব লেবুর রস। সেজন্য লেবু কেটে নিয়ে নিয়েছি। লম্বা করে কেটে লেবু দিয়ে দিলাম।

IMG-20221227-WA0033.jpg

ধাপ:-৪

লেবুর রস দিয়ে দেওয়ার পর আমি সামান্য পরিমাণে লবণ দিয়ে দিয়েছি । এরপর লেবু ,আদা, রসন, লবণ সবকিছু চিংড়ি মাছের মধ্যে মাখিয়ে ১৫ মিনিট রেখে দিলাম ম্যারিনেট হওয়ার জন্য।

IMG-20221228-WA0009.jpg

ধাপ:-৫

১৫ মিনিট পর আমি চিংড়ি মাছটি দিয়ে আবার রান্না শুরু করলাম। আমি ময়দা নিয়েছি সামান্য পরিমাণে ময়দার মধ্যে একটি চিংড়ি মাছকে ভালো করে ময়দা মাখিয়ে নিয়েছি।

IMG-20221227-WA0038.jpg

ধাপ:-৬

এরপর ময়দার বাটি থেকে তুলে চিংড়ি মাছ টি রাখলাম পাউরুটির গুড়োর মধ্যে। আবার পাউরুটির গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়েছে ।এভাবে একটি একটি করে সবকিছু চিংড়ি মাছ কে বানিয়ে নিলাম।

IMG-20221227-WA0035.jpg

IMG-20221227-WA0037.jpg

ধাপ:-৭

রান্নার এই পর্যায়ে চুলার মধ্যে কড়াই বসিয়ে দিলাম এবং সামান্য পরিমাণে তেল দিয়ে দিয়েছি। তেল গরম হওয়ার জন্য অপেক্ষা করলাম।

IMG-20221228-WA0008.jpg

ধাপ:-৮

তেল গরম হয়ে গেলো। আমি একটি একটি করে সবগুলো চিংড়ি মাছের কড়াই এর মধ্যে দিয়ে দিয়েছি ভাজার জন্য।

IMG-20221227-WA0045.jpg

IMG-20221227-WA0044.jpg

ধাপ:-৯

চিংড়ি মাছগুলো একেবারে লাল লাল হওয়া পর্যন্ত আমি ভেজে নেব । এপিঠ ওপিট করে আমি সবগুলো চিংড়ি মাছ লাল লাল করে ভেজে নিয়েছি।

IMG-20221227-WA0043.jpg

IMG-20221227-WA0042.jpg

ধাপ:-১০

মাছগুলো যখন ভাজা হয়ে গেল। আমি এই সবগুলো মাছ কড়াই থেকে তুলে একটি প্লেটে রাখলাম।

IMG-20221227-WA0041.jpg

শেষ ধাপ:-

এখন সবাইকে খেতে দেওয়ার আগে পরিবেশন করে নিব। সে জন্য একটি প্লেটে আমি চিংড়ি মাছগুলোকে সাজিয়ে তার মাঝখানে লম্বা লম্বা করে কেটে নেওয়ার টমেটো দিয়ে ডেকোরেশন করে নিয়েছি । সস এর সাথে পরিবেশন করেছি খেতে অনেক বেশি মজা হয়েছে।

IMG-20221213-WA0006.jpg

IMG-20221213-WA0007.jpg

IMG-20221213-WA0008.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

রান্না করতে আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে নতুন নতুন রেসিপি তৈরি করতে। মজাদার চিংড়ি মাছ ফ্রাই রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে আপু। খুব সহজেই আপনি রেসিপিটি তৈরি করেছেন পরবর্তীতে অন্য কেউ দেখলে অতি তাড়াতাড়ি শিখে নিতে পারবে।

 2 years ago 

রান্নাবান্না আপনার শখের কাজ শুনে বেশ ভালো লেগেছে।আসলে যারা রান্না করেন তারা খুব ভালো রান্না করতে পারেন।হে মাঝে মাঝে লবণ দিতে আমিও ভুলে যাই এটা খুব একটি খারাপ লক্ষণ। কারণ লবণেই তো সব মজা খাবারের।আপনি বেশ মজার করে একটি চিংড়ি মাছের ফ্রাই রেসিপি করেছেন দেখতে বেশ মজার হবে মনে হচ্ছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

চিংড়ি মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুর্লভ। আপনার চিংড়ি মাছের ফ্রাই দেখে খেতে ইচ্ছে করছে। তবে ইদানিং আমি বর্জন করার চেষ্টা করছি। কারণ চিংড়ি মাছে প্রচুর পরিমাণে ফ্যাট থাকে। আর যে মানুষের শরীরে কোলেস্টেরলের পরিমাণ বেশি সে মানুষ ফ্যাট জাতীয় খাবার যতটা এড়িয়ে চলবে তার জন্য ততই ভালো। আমাদেরকে এত সুন্দর একটা রেসিপি উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মজাদার চিকেন ফ্রাই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। চিকেন ফ্রাই আমার খুবই প্রিয়। আমি কিছুদিন আগে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছিলাম। এই রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর করে আপনি চিংড়ি মাছ ফ্রাই রেসিপি করেছেন। চিংড়ি মাছ ফ্রাই এর আগে আপনি করেন নাই কিন্তু আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লাগলো। তবে আমিও মাঝেমধ্যে লবণ দিতে ভুলে যাই। লবণ না দিলে খেতে খুব ভালো লাগে না। তবে আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে খেতে। চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে। অনেকদিন হলো চিংড়ি মাছের ফ্রাই খাওয়া হয় না। এই পদ্ধতিটি আমার অনেক ভালো লেগেছে। আমি একদিন বাসায় তৈরি করব নিশ্চয়ই অনেক মজা হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39