প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 07-15-2023 09.42_1.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি একটি ম্যান্ডেলা আর্ট করলাম প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি। উপরে প্রজাপতি এবং নিচের দিকে কিছু ফুলের ডিজাইন করেছি। অনেকদিন পরে ম্যান্ডেলা আর্ট করেছি প্রায় অনেকদিন রং তুলি দিয়েই আর্ট করেছি। আজকে ভাবলাম একটা ম্যান্ডেলা আর্ট করা যাক সেজন্য নতুন একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে আমার এই ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট করার জন্য আমি প্রথমে একটি বড় প্রজাপতি আর্ট করেছি এবং নিচের দিকে কয়েক টি ডিজাইন করার জন্য ঘর আর্ট করেছি।

IMG-20230715-WA0007.jpg

ধাপ:-২

প্রজাপতির একটা ডানার মধ্যে আমি ছোট ছোট ডিজাইন করা শুরু করেছি কালো কলম দিয়ে।

IMG-20230715-WA0008.jpg

IMG-20230714-WA0047.jpg

ধাপ:-৩

একইভাবে আরেকটি ডানার মধ্যে আমি ডিজাইন করে নিয়েছি।

IMG-20230715-WA0012.jpg

ধাপ:-৪

এখন আমি প্রজাপতির বাকি দুটো ডানার মধ্যে ডিজাইন করে নিয়েছি। ফুল আর্ট করে মাঝখানে কালো কলম দিয়ে ভরাট করেছি।

IMG-20230715-WA0009.jpg

IMG-20230715-WA0011.jpg

ধাপ:-৫

প্রজাপতি ডানা নিচের কিছু অংশে আমি ফুল ও বিভিন্ন পাতা দিয়ে ডিজাইন করেছি।

IMG-20230714-WA0049.jpg

ধাপ:-৬

এখন আমি প্রজাপতির একেবারে নিচের অংশে কালো কলম দিয়ে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230715-WA0010.jpg

শেষ ধাপ:-

একেবারে নিচের অংশে ডিজাইন করা শেষ করে আমি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট কমপ্লিট করেছি। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে বড় একটা ডিজাইন তৈরি করা। আশা করি আপনাদের কাছে আমার এই ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

CamScanner 07-15-2023 09.42_1.jpg

CamScanner 07-15-2023 09.42_3.jpg

CamScanner 07-15-2023 09.42_2.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

প্রজাপতি ও ফুলের দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। প্রজাপতির পাখার মধ্যকার ডিজাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের চিত্র অঙ্কন করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 last year 

প্রজাপতি ডানার আর্ট গুলো সত্যিই আর্ট করার সময় আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি প্রজাপতি এবং ফুলের দারুন একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। প্রজাপতি এবং ফুলের মেন্ডেলা আর্ট দেখে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ধাপ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার আর্ট করা প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক অনেক ভালো লাগলো। ধন্যবাদ মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্টটি চমৎকার হয়েছে আপু।আপনি ধৈর্য নিয়ে খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। প্রজাপতি ও ফুলের মাঝে ছোট ছোট ডিজাইন গুলো দারুন লাগছে।এ ধরনের ম্যান্ডেলা আর্টগুলো আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এ ধরনের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট করতে সময় ও ধৈর্য দিয়ে করতে হয় তাহলে খুব সুন্দর হয়। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার হাতের কাজের ফিনিশিং গুলো বেশ দারুন ছিল। আসলে এই ধরনের আর্ট পোস্ট তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতা প্রয়োজন। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

মান্ডালা চিত্রগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।
দৃশ্য গুলো দেখলে আসলে চোখ জুড়িয়ে যায় সময়টা অনেক উপভোগ্য হয়।
আপনি একটি প্রজাপতির দারুন মান্ডালা প্রস্তুত করেছেন দেখে সত্যি নজর ফেরানো মুশকিল।
বিশেষ করে চিত্রের মাঝের ছোট ছোট নকশা গুলো দারুন ভাবে ফুটেছে।

 last year 

হ্যাঁ ভাইয়া ম্যান্ডেলা আর্টের ছোট ছোট নকশা গুলো দেখতে কিন্তু খুবই সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনার আর্ট গুলো সব সময় খুবই সুন্দর হয় আপু। আমার কাছে তো খুব ভালো লাগে আপনার করা এইরকম আর্ট। আপনি প্রজাপতি এবং ফুলের ম্যান্ডেলার করেছেন অনেক বেশি নিখুঁতভাবে। প্রজাপতির ডানার ভেতরে একই রকম ভাবে ডিজাইনগুলো দেওয়ার কারণে অনেক বেশি ভালো লেগেছে। এরকম আর্ট গুলো পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

একদম ঠিক কথা বলেছেন আপনি প্রজাপতির ভিতরে একই রকমের ডিজাইন দেওয়া দেখতে অনেক সুন্দর লাগছে । আমার এই রকম আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে অনেক বেশি ভালো লাগলো।

 last year 

ওয়াও অসাধারণ একটা ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার করা প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট। আপনি অনেক নিখুঁত ডিজাইনের মাধ্যমে এই ম্যান্ডেলাটি সম্পূর্ণ করেছেন। আমি তো আপনার ম্যান্ডেলাটি দেখে অনেক বেশি মুগ্ধ হয়েছি। সত্যি আপু আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

আপনার কাছে প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে অসাধারন লাগতেছে আপু। এক সাথে ভিন্ন রকম আর্ট করেছেন। ইউনিক আইডিয়া গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার চমৎকার কাজ গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাইয়া কিছু আলাদা করার চেষ্টা করেছি প্রজাপতির সাথে অন্য ডিজাইন করেছি আর আপনার কাছে সেটা ভালো লেগেছে দেখে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42