ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 10-15-2023 20.28_3.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আমি আরও একটি আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার আজকের আর্টের নাম হলো ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট। মেন্ডেল আর্ট করতে অনেকটাই সময় দিয়ে করতে হয় তা নাহলে ডিজাইন গুলো দেখতে সুন্দর হয় না। তাছাড়া ম্যান্ডেলা আর্ট অনেকটা সময়ও ধৈর্য নিয়ে করে দেখতে অনেক বেশি সুন্দর হয়। আশা করি আপনাদের কাছে আমার আর্ট করা আজকের এই ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

IMG_20231015_203042.jpg

ধাপ:-১

ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট করার জন্য আমি প্রথমে ছোট্ট একটা ফুল আর্ট করেছি এবং তার ওপর বড় বড় ফুলের ডিজাইন করেছি।

IMG_20231014_211905.jpg

IMG_20231014_212041.jpg

ধাপ:-২

এরপর কালো কলম দিয়ে ভরাট করে তার পাশে আরো কিছু ডিজাইন করে আর্ট করেছি ঝুমকা কানের দুলের উপরের অংশ।

IMG_20231015_200602.jpg

IMG_20231015_200636.jpg

ধাপ:-৩

এরপর নিচের অংশে কালো কলম দিয়ে কিছুটা অংশ ভরাট করে তার ওপর ছোট ফুল আর্ট করেছি।

IMG_20231015_200926.jpg

IMG_20231015_200716.jpg

ধাপ:-৪

এরপর লাইন আর্ট করে লাইন গুলোর মধ্যে ডিজাইন আর্ট করেছি।

IMG_20231015_201126.jpg

IMG_20231015_201242.jpg

ধাপ:-৫

তারপর নিচে অনেকগুলো লাইন আর্ট করে তার মাঝখানে ছোট ছোট ফুলের ডিজাইন আর্ট করেছি।

IMG_20231015_201338.jpg

IMG_20231015_201552.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আর্ট করে ফেলেছি ঝুমকা কানের দুলের ম।ম্যান্ডেলা আর্ট। ম্যান্ডেলা আর্ট করতে এবং দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই জানাবেন। আশা করছি ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

CamScanner 10-15-2023 20.28_3.jpg

CamScanner 10-15-2023 20.28_2.jpg

CamScanner 10-15-2023 20.28_1.jpg

CamScanner 10-15-2023 20.28_4.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 9 months ago 

খুব সুন্দর একটা ঝুমকা তৈরি করেছেন এবং সেখানে বেশ সুন্দর একটা কারুকাজ তৈরি করে দিয়েছেন, ডিজাইনটার জন্য ঝুমকাটা খুব সুন্দর লাগছে।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় লাগলো ও দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। খুব সুন্দর ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়াছেন। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 9 months ago 

ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট দেখতে সত্যি কারের মতো হয়েছে। উপরের ফুলটি দেখতে বেশি আকর্ষণীয় লাগতেছে। আপু আপনার আর্ট গুলো ভীষণ ভালো লাগে। সব সময়ই ভিন্ন ধরনের আর্ট করার চেষ্টা করেন। দেখে অনেক ভালো লাগলে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আপনাদের মাঝে নতুন নতুন আর্ট আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

আসলে আপু এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে সত্যিই সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। তারপরও আপনি সময় নিয়ে দারুণ একটি আর্ট করেছেন ।দেখতে ভীষণ ভালো লাগছে কানের দুলের ম্যান্ডেলা আর্ট টি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমার কানের দুলের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 9 months ago (edited)

আমার কাছে মনে হয় সব মেয়েরা এরকম ঝুমকা কানের দুল অনেক বেশিই পছন্দ করে। আপনি আজকে ঝুমকা কানের দুলের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে অনেক সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এই পোস্টটি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 9 months ago 

একদম ঠিক বলেছেন মেয়েদের ঝুমকা কানের দুলের প্রতি একটা দুর্বলতা আছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ‌

 9 months ago 

আপু আপনি অনেক সুন্দর করে মেন্ডেলা আর্ট গুলো করেন। আমার দেখতে খুবই ভালো লাগে। আজকের ঝুমকো কানের দুলের খুব সুন্দর একটি মেন্ডেলা আর্ট করলেন। প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করলেন আমার তো খুবই ভালো লাগলো দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপনার কানের দুলের ম্যান্ডেলা আর্টটি কিন্তু ভালই লাগছে আপু । আমার তো নিয়ে কানে পরতে ইচ্ছা করছে ।কালো ড্রেসের সাথে ম্যাচিং করে পড়লে দেখতে ভালই লাগবে । অনেক সুন্দর এঁকেছেন ডিজাইনটি ।

 9 months ago 

খুবই খুশি হলাম আপু জেনে আপনার কাছে আমার কানের দুলের ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 9 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট টা দেখতে অনেক সুন্দর হয়েছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা শুনে খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56