মজাদার ডিম ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি মজাদার ডিম ভুনা রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

InShot_20231008_213741675.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে। আজকে আরো একটি নতুন রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আমার আজকের রেসিপিটির নাম হল ডিম ভুনা। ডিম ভুনা খেতে খুবই ভালো লাগে আমার কাছে সিদ্ধ ডিমের থেকে। আর আমি যেভাবে খুবই অল্প মসলা দিয়ে সহজে ডিম ভুনা রেসিপি তৈরি করেছি তা আপনারাও খুব সহজে তৈরি করে খেতে পারবেন খেতে অনেক বেশি সুস্বাদু হয়।

উপকরণ


ডিম
পেঁয়াজ
রসুন
লবন
মরিচ
হলুদ
তেল
পানি

InShot_20231008_213547980.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

ডিম ভুনা তৈরি করার জন্য আমি চারটে ডিম নিয়ে সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নিয়েছি।

IMG-20231008-WA0041.jpg

IMG-20231008-WA0022.jpg

ধাপ:-২

ডিম গুলোকে চুড়ি দিয়ে হালকা করে কেটে তারপর নুন হলুদ মাখিয়ে নিয়েছি।

IMG-20231008-WA0023.jpg

IMG-20231008-WA0039.jpg

ধাপ:-৩

এরপর আমি কড়াইয়ে সামান্য তেল গরম করতে দিয়ে
ডিম গুলোকে ভেজে নিলাম ভালো করে।

IMG-20231008-WA0037.jpg

IMG-20231008-WA0036.jpg

ধাপ:-৪

এরপর একটা কড়াইয়ের মধ্যে সামান্য পরিমাণ তেল দিয়ে কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম পেঁয়াজ কুচি।

IMG-20231008-WA0035.jpg

IMG-20231008-WA0034.jpg

ধাপ:-৫

এক চামচ রসুন বাটা দিয়ে পরিমাণ মতো লবন ও হলুদ,মরিচ দিয়ে দিলাম। ভালো করে মসলা গুলো কষিয়ে নিলাম।

IMG-20231008-WA0033.jpg

IMG-20231008-WA0032.jpg

IMG-20231008-WA0031.jpg

ধাপ:-৬

এরপর সামান্য পানি দিয়ে ভেজে রাখা ডিম গুলো দিয়ে দিলাম।

IMG-20231008-WA0030.jpg

IMG-20231008-WA0029.jpg

IMG-20231008-WA0026.jpg

শেষ ধাপ:-

তারপর কড়াই এর মধ্যে পানি দিয়ে দিলাম। পানি গুলো শুকিয়ে যাওয়ার পর তৈরি হয়ে গেল মজাদার ডিম ভুনা রেসিপি।ডিম ভুনা ভাতের সাথে খেতে অনেক বেশি ভালো লাগে। খেতে এত বেশি সুস্বাদু লেগেছে যে কোন সময় খুবই সহজে ডিম ভুনা তৈরি করে খাওয়া যায়। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপি ভালো লাগবে।

IMG-20231008-WA0028.jpg

IMG-20231008-WA0027.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

ইদানিং প্রায় প্রতিদিন আমাকে ডিম ভুনা করতে হয় হা হা। আপনার এবং আমার ডিম ভুনা রান্নার পদ্ধতি এবং রেসিপি টা প্রায় একই। তবে আমাদের ঝোল রাখতে হয় বেশি এজন্য বেশি মশলা এবং পেয়াজ মরিচের প্রয়োজন হয়। তাছাড়া সবকিছু ঠিকঠাক আছে। ডিম ভুনা রেসিপি টা সুন্দর শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ইদানিং আপনার অনেক ডিম ভুনা খাওয়া হয় জেনে খুব ভালো লাগলো। তাছাড়া ডিম ভুনা রেসিপি নিয়ে আপনার অনেকটাই ধারণা রয়েছে সেটা বুঝতে পারছি। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

ব্যাচেলর লাইফে ডিম হচ্ছে প্রধান খাবার, এমনিতেও ডিমের ভুনা আমার খুব ভালো লাগে, যখন কোন তরকারি ভালো লাগেনা তখনও কিন্তু ডিমটা সবার পছন্দ হয়।

 10 months ago 

যখন কোন তরকারি খেতে ভালো লাগে না তখন এভাবে ডিম ভুনা করে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার ডিম ভুনা রেসিপি। আপনার তৈরি রেসিপি দেখে সত্যি আবারো সেই দিনের কথা মনে পড়ে গেল। গত কয়েকদিন আগে আমি যখন বাড়ি থেকে সকাল বেলায় মেসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম তখন আমার আম্মু এই রেসিপি তৈরি করে দিয়েছিল। আসলে পিয়াজ গুলো খেতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু রেসিপি তৈরীর প্রতিটি স্টেপ এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার আম্মু খুবই যত্ন করে আপনার জন্য ডিম ভুনা তৈরি করেছিল সকালবেলা খাবার জন্য জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

এই ধরনের রেসিপি গুলো খুবই স্বল্প সময়ে করা যায় কিন্তু খেতেও বেশ দারুন লাগে। আমার কাছে তো এভাবে ডিম ভুনা খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর ডিম ভুনা করার রেসিপিটি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 10 months ago 

একদমই ঠিক কথা বলেছেন কম সময়ের মধ্যে খুবই সুস্বাদু একটি রেসিপি তা খেতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

ডিম ভুনা রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। আসলে ডিম ভুনা আমার খুবই প্রিয়। তাই ডিম ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ডিম ভুনা আপনার প্রিয় রেসিপি জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

ডিম আমার অনেক প্রিয় একটি খাবার। ডিম ভুনার রেসিপিটা বেশ লোভনীয় লাগছে। দেখাই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

ডিম ভুনা রেসিপি সত্যিই অনেক বেশি সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

পেঁয়াজ আর তেল বেশি করে দিয়ে। এবং ভালো করে কষিয়ে ডিম ভুনা করলে খেতে ভীষণ মজা লাগে। আপনার ডিম ভুনা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজা হয়েছে। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 10 months ago 

আমিও ঠিক একই পদ্ধতিতে এই ডিম ভুনা তৈরি করেছি ভাইয়া আর খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

ডিম ভুনা খেতে আমার কাছে বেশ ভালই লাগে ।আজ আপনি ডিম ভুনা করেছেন দেখেই মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে ।কালারটা বেশ চমৎকার এসেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ আপু ডিম ভুনা টা খেতে সত্যি অনেক বেশি চমৎকার হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপু ডিম দিয়ে যেকোনো রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে হাই প্রেসার এর জন্য সব সময় চেষ্টা করি ডিমের রেসিপিটি একটু কম হওয়ার। আজ আপনার তৈরি মজাদার ডিম ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপু আপনি কিভাবে মজাদার এই ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

হাই প্রেসার থাকার কারণে সব সময় ডিমের রেসিপি একটু কম খাওয়া চেষ্টা করেন জেনে ভালো লাগলো। খাওয়া দাওয়া মেনটেন করা নিজের জন্য অনেক বেশি ভালো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45