আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২৮ //টিস্যু দিয়ে তৈরি কাতার বিশ্বকাপের মাসকট লাইব।

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি আল্লাহর রহমতে। বিশ্বকাপ ফুটবল নিয়ে ডাই তৈরির প্রতিযোগিতার আয়োজন করেছে আমার বাংলা ব্লগ। আমি ও বিভিন্ন ডাই ,ক্রাফট তৈরি করতে অনেক বেশি পছন্দ করি। সেজন্য ভাবলাম আমার বাংলা ব্লগের প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করব আর বিশ্বকাপ 2022 উপলক্ষে আমি একটি ডাই প্রজেক্ট বানাবো । আমি বানিয়েছি টিস্যু দিয়ে কাতার বিশ্বকাপের মাসকট লাইব।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি করা টিস্যু দিয়ে কাতার বিশ্বকাপের মাসকট লাইব।

IMG_20221218_200944 (1).jpg

আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে ডাই এবং ক্রাফট বানাতে খুবই ভালোবাসি এবং পছন্দ করি। তাই যখনই আমার ইচ্ছে করে তখনই আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে নতুন কিছু বানানোর চেষ্টা করি। আগে আমি অনেক ধরনের ডাই এবং ক্রাফট তৈরি করেছি কাগজ দিয়ে আরো বিভিন্ন ধরনের জিনিস দিয়ে । আমার বাংলা ব্লগ এ একটি প্রতিযোগিতার আয়োজন করেছে। বিশ্বকাপ উপলক্ষে একটি ডাই প্রজেক্ট তৈরি করার প্রতিযোগিতা। আমি এই প্রতিযোগিতায় টিস্যু দিয়ে ফুটবল বিশ্বকাপের মাসকট লাইব বানিয়েছি। ফুটবল বিশ্বকাপ এবারে অনুষ্ঠিত হয়েছে কাতারে আর কাতারের মাসকট ছিল লাইব। সাদা রঙের এই মাসকট লাইব দেখতে অনেক কিউট লাগছিল পুরো কাতার বিশ্বকাপের মধ্যে আমার কাছে এই মাসকট লাইবটি খুব ভালো লেগেছে। সে জন্য আমার বাংলা ব্লগ ফুটবল বিশ্বকাপ নিয়ে এই প্রতিযোগিতায় আমি মাসকট লাইব টিস্যু দিয়ে বানিয়েছি।

আমি কাতারের মাসকট লাইব বানানোর চেষ্টা করেছি টিস্যু দিয়ে। আমি বানিয়েছি লাইবটি তার মধ্যে শলা ব্যবহার করেছি। এরপর আমি রং দিয়ে আর্ট করেছি চোখ ঠোঁট এবং বিভিন্ন জায়গায় ডিজাইন করেছি ।বিশ্বকাপ চলাকালীন আমার বাংলা ব্লগের এই ডাই প্রতিযোগিতা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ফুটবল বিশ্বকাপ নিয়ে সবারই সব সময় বেশি উৎসাহ থাকে । সে উপলক্ষে আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা ডাই প্রজেক্ট বানানোর উদ্যোগ দেখে আমি অংশগ্রহণ করছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে আমার তৈরি করা কাতার বিশ্বকাপ উপলক্ষে টিস্যু পেপার দিয়ে মাসকট লাইব তৈরি করা।

উপকরণ:-

টিস্যু পেপার
শলা
গাম
কাঁচি
পোস্টার রং
আর্ট ব্রাশ
রঙিন কাগজ
কলম
রাবার

IMG-20221218-WA0079.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

ফিফা ফুটবল বিশ্বকাপের মাসকট লাইব বানানোর জন্য প্রথমে আমি একটি টিস্যু নিয়েছি । টিস্যু টা মাঝখান থেকে কেটে নিব কাঁচি দিয়ে।

IMG-20221218-WA0080.jpg

ধাপ:-২

টিস্যু কেটে মাঝখান থেকে দুটো অংশ করে নিয়েছি। এরপর একটি অংশ নিয়েছি এবং শলা নিয়ে নিলাম। টিস্যুকে লম্বা করে রেখে আমি শলা মাঝখানে দিয়ে দিলাম।

IMG-20221218-WA0115.jpg

IMG-20221218-WA0081.jpg

ধাপ:-৩

এরপর আমি টিস্যু গোল করে শলাটা কে মাঝখানে লাগিয়ে নেব। এই অংশটি গোল করে আমি লাইব এর মাথার ভেতরের অংশ বানিয়ে নিয়েছি।

IMG-20221218-WA0082.jpg

ধাপ:-৪

এখন আর একটি টিস্যু নিয়েছি, এই টিস্যুর একেবারে উপরের অংশে শলা দিয়ে টিস্যুর আগে থেকে বানানো লাইব এর অংশটি দিয়ে দিলাম উপরে দিয়েছি।

IMG-20221218-WA0114.jpg

IMG-20221218-WA0113.jpg


ধাপ:-৫

এখন আমি টিস্যু রাবার দিয়ে বেঁধে নেব। আমি একটি রবার নিয়েছি এবং টিস্যু দিয়ে বেঁধে নিয়েছি।

IMG-20221218-WA0112.jpg

IMG-20221218-WA0083.jpg

ধাপ:-৬

একটি কালো রঙিন কাগজ নিয়েছি এবং একটি গাম নিলাম। কালো রঙিন কাগজ দিয়ে ফিফা বিশ্বকাপের মাসকট লাইব এর মাথার উপরে লাগাবো। কাঁচি দিয়ে রঙিন কাগজটি কেটে নিয়েছি।

IMG-20221218-WA0103.jpg

IMG-20221218-WA0084.jpg

ধাপ:-৭

এখন আমি চিকন করে কেটে নেওয়া রঙিন কাগজের অংশটুকুর মধ্যে গাম লাগিয়ে নিয়েছি । এরপর আমি টিস্যু দিয়ে বানানো লাইব এর মাথার মধ্যে কালো রঙিন কাগজ দিয়ে আটকে নিয়েছি।

IMG-20221218-WA0102.jpg

IMG-20221218-WA0100.jpg


ধাপ:-৮
এখন আমি লাইবের মুখ আর্ট করে নিব ।সেজন্য প্রথমে একটি কালো কলম নিয়েছি। কালো কলম দিয়ে চোখ ও মুখের স্কেচ করে নিয়েছি টিস্যুর উপর।

IMG-20221218-WA0085.jpg

IMG-20221218-WA0099.jpg

ধাপ:-৯

এখন আমি রঙ দিয়ে ফিফা ফুটবল বিশ্বকাপের মাসকট লাইব এর চোখ আর্ট করে নিব। সেজন্য সাদা পোস্টার রং নিয়েছি এবং একটি আর্ট ব্রাশ নিয়েছি । ব্রাশ নিয়ে চোখের মধ্যে সাদা রং করে নিয়েছি।

IMG-20221218-WA0086.jpg

IMG-20221218-WA0087.jpg

ধাপ:-১০

সাদা রং দিয়ে আর্ট করার পর। এখন আমি নিয়েছি ব্রাউন রঙ দিয়ে আমি চোখের মধ্যে আর্ট করেছি এবং কালো রং নিয়েছি। কালো রং দিয়ে চোখের মধ্যে আর্ট করেছি এবং চোখের উপরে আর্ট করে নিলাম।

IMG-20221218-WA0088.jpg

IMG-20221218-WA0089.jpg

ধাপ:-১১

এখন আমি মাসকট লাইব এর গালটি আর্ট করে নিব ।গালটি আর্ট করার জন্য গালের ভিতর প্রথমে কালো রং দিয়ে আর্ট করেছি ।তারপর সাদা রং দিয়ে ব্রাশ দিয়ে দাঁত আর্ট নিয়েছি।

IMG-20221218-WA0090.jpg

IMG-20221218-WA0095.jpg

ধাপ:-১২

এখন নিয়ে নিলাম লাল রং। লাল রং নিয়ে এখন আমি মাসকট লাইব এর বিভিন্ন অংশে ডিজাইন করে নিব। লাল রং দিয়ে প্রথমে আমি একটি ফুটবল আর্ট করেছি এবং সাইডে ছোট্ট ডিজাইন করে নিয়েছি।

IMG-20221218-WA0091.jpg

IMG-20221218-WA0094.jpg

ধাপ:-১৩

এখন আমি মাসকট লাইব এর নিচের অংশে ডিজাইন করে নিব। লাল রং দিয়ে আর্ট ব্রাশ দিয়ে আমি একটি ফুল ডিজাইন করে নিয়েছি নিচের অংশে নিজের পছন্দমত।

IMG-20221218-WA0093.jpg

IMG-20221218-WA0092.jpg

ধাপ:-১৪

মাসকট লাইবের আরেক পাশে আমি লাল রঙ দিয়ে কাতার ২০২২ লিখাটি লিখে নিলাম ।এরপর উপরে আমি আবারো একটি ফুটবলও দুই সাইডে দুটো ছোট ছোট ডিজাইন করে নিয়েছি।

IMG-20221218-WA0111.jpg

IMG-20221218-WA0110.jpg

ধাপ:-১৫

এখন আবার আরেকটি ছোট টিস্যুর অংশ কেটে নিয়েছি । টিস্যুর অংশটি আমি মাসকট লাইবের মাথায় যে অংশে রাবারটি বেধেছি সেই রাবার জন্য টিস্যু আবার এর উপর লাগিয়ে দিব। যাতে রাবার দেখা না যায়।

IMG-20221218-WA0107.jpg

IMG-20221218-WA0108.jpg

শেষ ধাপ:-

তৈরি করে ফেলেছি এবারের বিশ্বকাপের মাসকট লাইব। বিশ্বকাপ নিয়ে সবার উত্তেজনা চলছে সবাই খেলা অনেক পছন্দ করে। আর এবারের বিশ্বকাপের আয়োজন হয়েছে কাতারে। কাতার থেকে মাসকট লাইব তৈরি করা হয়েছে আর আমি আজকে কাতার বিশ্বকাপের নিয়ে ডাই তৈরি করেছি । কাতারের মাসকট লাইব তৈরি করেছি টিস্যু পেপার দিয়ে। আশা করি আপনাদের সবার কাছেই ভালো লাগবে।

IMG_20221218_200944 (1).jpg

IMG_20221218_200657.jpg

IMG_20221218_200703.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

Sort:  
 2 years ago 

আপনি টিস্যু দিয়ে এর চমৎকার একটি ডাই বানিয়েছেন দেখে ভাল লাগছে। আপনার ক্রিয়েটিভিটির প্রশংসা না করে পারছি না। এত সিম্পল জিনিস যেমন টিস্যু এবং শলা দিয়ে এরকম একটি কাতার বিশ্বকাপের লাইভ মাসকট বানানো যায় এটা কল্পনা করতে পারছি না। ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

টিস্যু পেপার দিয়ে তৈরি কাতার বিশ্বকাপের মাসকট লাইব খুবই সুন্দর হয়েছে আপু। আসলে টিস্যু পেপার দিয়ে যে এভাবে কিছু তৈরি করা যায় তার আইডিয়াতেও ছিল না। সত্যি আপু খুবই সুন্দর হয়েছে আপনার কাজটি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি যদিওবা খেলা দেখি না কিন্তু বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান টি দেখেছিলাম। সেদিন বিশ্বকাপের মাসকট লাইব টি দেখেছিলাম।আপু আপনি টিস্যু দিয়ে খুবই সুন্দর করে মাসকট লাইব টি তৈরি করেছেন যা দেখতে কাতার বিশ্বকাপের মাসকট লাইব টির মতোই হয়েছে। খুব সুন্দর করে পুরো পদ্ধতি গুলো শেয়ার করেছেন আপু তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অভিনন্দন ও শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার কাতার বিশ্বকাপের মাসকট লাইবটি। খুব সুন্দর করে আপনি টিস্যু দিয়ে মাসকট লাইব টি তৈরি করেছেন। দেখতে হুবহুব কাতার বিশ্বকাপের মাসকট লাইবের মত হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

টিস্যু দিয়ে তৈরি কাতার বিশ্বকাপের মাসকট লাইবের অসাধারণ একটি diy পোস্ট আপনার মাধ্যমে দেখতে পেলাম আপু।আসলে বিশ্বকাপে যে ধরনের মাসকট লাইব দেখেছি।আপনার তৈরি করা মাসকট লাইবটি দেখতে সেই রকম লাগছে।আর এত সুন্দর একটি মাসকট লাইব diy পোস্ট করে প্রতিযোগিতায় অংশ গ্রহন করার জন্য আপনাকে অভিনন্দন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

বাহ অসাধারণ হয়েছে তো!! একটিমাত্র টিস্যু দিয়ে হুবহু কাতার বিশ্বকাপের মাসকট লাইব টি তৈরি করেছেন। অনেক ভালো লাগলো আপনার এই DIY প্রজেক্টটি দেখে, আপনার জন্য শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago (edited)

আপু আপনার আইডিয়া অনেক ইউনিক লেগেছে। তবে একটা কথা বলতে হবে আপনার এই মাসকট লাইব যদি রাতের অন্ধকারে বাহিরে টানিয়ে রাখেন তাহলে যাদের হার্ট দুর্বল তারা কিন্তু অনেক ভয় পেয়ে যাবে। আপনি প্রতিযোগিতার জন্য দারুন আইডিয়া বের করেছেন। টিস্যু পেপার দিয়ে আপনি খুব সুন্দর ভাবে মাসকট লাইব বানিয়েছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত ইউনিক ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমে আপনাকে অভিনন্দন জানিয়ে চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনি খুবই চমৎকার একটি ডাই প্রজেক্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কাতার বিশ্বকাপের মাসকট লাইব খুবই চমৎকারভাবে আপনি এটা তৈরি করেছেন এটা আমার কাছে একদম ইউনিক লেগেছে, টিস্যু দিয়েও যে এরকম ভাবে তৈরি করা যায় সেটা জানা ছিল না।

 2 years ago 

প্রথমে আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুব চমৎকারভাবে কাতারে বিশ্বকাপের মাসকট লাইব টি বানিয়েছেন। সত্যি টিস্যু দিয়ে এত সুন্দর কিছু বানানো যায় তা আমার আগে জানা ছিল না। আর আপনি ঠিক বলেছেন রাতের অন্ধকারে এই মাসকট লাইব যে কেউ দেখলে প্রথমে ভয় পেয়ে যাবে আর যাদের হার্ট দুর্বল তাদের তো কথাই নেই। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42