আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফুলের ফটোগ্রাফি ভালো লাগবে।

_1686486847683.jpg

আজকে আমি সাতটি সাত রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আপনাদের মাঝে অনেকগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি তার মধ্যে একটা প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফিও রয়েছে। আজকের রেনডম ফটোগ্রাফির মধ্যে সবথেকে বেশি ফুল ছিল পিটুনিয়া ফুল। আর এই পিটুনিয়া ফুলগুলো এক জায়গা থেকে ফটোগ্রাফি করেছিলাম। ডিসি পার্কে গিয়েছিলাম বেশ কয়েকদিন আগে সেখানে খুবই সুন্দরভাবে তারাই পিটুনিয়া ফুল দিয়ে তাদের পার্কটা সাজিয়ে রেখেছিল। সে পার্কে এত ধরনের ফুল এবং এত ফুল দেখে খুবই ভালো লাগলো। আশা করছি আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG_20230429_091922.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। গোলাপি রঙের পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছি আমি। পিটুনিয়া ফুল আসলে কয়েকদিন আগেও আমার পরিচিত ছিল না। কিন্তু ফটোগ্রাফি করার পর ফটোগ্রাফির সাথে যখন থেকে সম্পর্ক হয়েছে তখন থেকে অনেক ধরনের ফুল চিনতে পেরেছি তার মধ্যে পিটুনিয়া ফুল হচ্ছে অন্যতম। পিটুনিয়া ফুলের মধ্যে অনেক ধরনের জাত রয়েছে। গোলাপি রঙ্গের পিটুনিয়া ফুলটি দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছে। তবেই ফুলটি শুধু এক রঙের নয় এই ফুলের রং এর মধ্যে গোলাপি রঙের পাশাপাশি সাদা রং রয়েছে। সাদা ও গোলাপি রঙের সমন্বয়ে ফুলটি দেখতে কিন্তু বেশ দারুন লাগছে।

ফটোগ্রাফি -২

IMG_20230429_092025.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি ও হলো গোলাপি রঙে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। তবে উপরের পিটুনিয়া ফুল থেকে এই গোলাপি রঙের পিটুনিয়া ফুলটি একটু আলাদা সেটা আপনার ছবি দেখলেই বুঝতে পারবেন। উপরের পিটুনিয়া ফুলের মধ্যে গোলাপি ও সাদা রং দুটোই ছিল। আর এই পিটুনিয়া ফুলটি শুধু গাঢ় গোলাপি রঙের। মাঝখানে হলুদ রং এবং পুরো ফুলটি গোলাপি রং দেখতে বেশ সুন্দর লাগছে। আসলে ফুল এমন একটা জিনিস যতই মানুষের মন খারাপ থাকুক যতই মানুষ খারাপ সময়ের মধ্যে পার হয়ে থাকুক না কেন ফুলের সুন্দর সুরভীতে মানুষের মন ভালো হয়ে যায়।

ফটোগ্রাফি -৩

IMG_20230429_091959.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো বেগুনি ও সাদা রংয়ের পিটুনিয়া ফুল। আসলে পিটুনিয়া ফুল দেখতে বেশ ভালো লাগে। অনেক ধরনের রঙের নিয়ে ফুল হয় একসাথে যখন বিভিন্ন রঙে পিটুনিয়া ফুল লাগানো হয় যেন মনে হয় এক টুকরো রংধনু দেখছি। আমার কাছে এই পিটুনি ও ফুলটি দেখে খুবই অবাক লেগেছে একেবারে বেগুনি রং ও সাদা রঙের সমন্বয়ে ফুলটি দেখতে খুবই অন্যরকম লাগছিল অন্যান্য ফুল থেকে। ফুল আমি অনেক বেশি পছন্দ করি। ফুলের ফটোগ্রাফি করতে তার থেকেও বেশি ভালো লাগে। সেজন্য যেখানে ফুল দেখি সেখানেই ফটোগ্রাফি করে ফেলি আর ফটোগ্রাফি করতে করতে অনেক সময় খুবই নতুন নতুন ফুলের সাথে পরিচিত হই সেটা খুবই ভালো লাগে।

ফটোগ্রাফি -৪

IMG_20230429_092110 (1).jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো সাদা রং এর পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। আজকে প্রায় অনেকগুলো পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি। বিভিন্ন রঙের পিটুনিয়া ফুল গুলো দেখতে আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। এখনো পর্যন্ত ফটোগ্রাফি করার সময় অনেক রকমের ফুল দেখেছি শুধুমাত্র হলুদ রঙের পিটুনিয়া ফুল আমার দেখা হয়নি। আর হলুদ রঙের পিটুনিয়া ফুল আছে কিনা সেটাও জানা নেই। তবে যদি কখনো হলুদ রঙের পিটুনিয়া ফুল দেখি অবশ্যই আপনাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করব।

ফটোগ্রাফি -৫

IMG_20230429_091942.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো বেগুনি রঙের পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। আসলে এতগুলো পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আমি এক জায়গা থেকেই করেছিলাম। একটা পার্কে গিয়েছিলাম ঘুরতে সে পার্কে এত সুন্দর সুন্দর পিটুনিয়া ফুল একসাথে দেখে আমি তো মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আর পার্কের পরিবেশটাও খুব ভালো লেগেছিল এতগুলো পিটুনি ও ফুল একসাথে দেখে সেগুলো কি আর ছাড়া যায়। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। তার মধ্যে বেগুনি রঙের পিটুনিয়া ফুলটিও ছিল। এই ফুলটিও দেখতে বেশ দারুন লাগছিল।

ফটোগ্রাফি -৬

IMG-20230611-WA0010.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো বৃষ্টি থামার পর প্রাকৃতিক যে শান্ত আবহাওয়া টা তারই ফটোগ্রাফি। প্রচন্ড গরমের পর শান্তির বৃষ্টি হচ্ছে আজকে কয়েকদিন। আর বৃষ্টি এক টানাই হয়ে যাচ্ছিল গরমটা অনেকটাই কমেছে। বৃষ্টি থামার পর বাইরে গিয়ে এই পরিবেশটা দেখলাম দেখে বেশ ভালো লাগলো। শান্ত এই পরিবেশ পাশে আবার রেললাইন ছিল আমাদের ফেনীর রেললাইন। সেখানে ট্রেন আসা যাওয়া করছিল ট্রেনের আওয়াজ বেশ ভালো লাগছিল।

ফটোগ্রাফি -৭

IMG20221030114555.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলুদ রঙের কসমস ফুলের ফটোগ্রাফি। হলুদ রঙ আমার খুবই প্রিয় আর হলুদ রঙের সব ধরনের ফুল আমার অনেক বেশি পছন্দ। আর হলুদ রঙের এই কসমস ফুলটি একটা নার্সারিতে যাওয়ার পর চোখে পড়ল তখন কি তার ফটোগ্রাফি না করে বাড়ি ফিরে আসতে পারি। হলুদ রঙের এই কসমস ফুলের ফটোগ্রাফিটা করেছিলাম নার্সারি থেকে। আসলে নার্সারিতে গেলে বেশ ভালো লাগে। অনেক ধরনের ফুল গাছ এত ধরনের গাছ দেখলে মনটা খুবই ভালো হয়ে যায়।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি মুগ্ধ হয়েছে। প্রতিটা ফটোগ্রাফি খুবই চমৎকার ছিল। কসমস ফুল গুলো বরাবরই আমার কাছে খুব ভালো লাগে দেখতে। আরে ফুল গুলো বিভিন্ন রকমের হয় বলে বেশি সুন্দর লাগে। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রতিটা ছবি ছিলো অমায়িক সুন্দর। খুব ভালো লাগে আমার র‍্যান্ডম ফটোগ্রাফি। খুবই সুন্দর করে তুলেছেন প্রতিটা ছবি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক গুলো ফুলের ফটোগ্রাফি করেছেন। পিটুনিয়া ফুল এত রঙের একসাথে দেখে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ইদানিং কি যে এক অভ্যাসে পরিণত হয়েছে রাস্তায় বের হলেই শুধু ফটোগ্রাফি করতে মনে চায়। মাঝে মাঝে ভাবি মানুষজন কি ভাবছে। তবু তুলি। যা ভাবে ভাবুক গা। বেশ সুন্দর সাতটি ফুলের ফটোগ্রাফি করেছেন। পিটুনিয়া নামটি শুনে তো ভয় লাগে। আপু এই ফুলকি পিটায়?

 last year 

আপনার তোলা এত সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। সত্যি আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই মনোমুগ্ধকর ছিল। ফুলের ফটোগ্রাফি সহ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরলেন খুব সুন্দর করে। আমার কাছে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে দেখতে। আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু সত্যি সব সময় খুবই সুন্দর হয়। বর্ণনা সহকারে শেয়ার করেছেন দেখে আরো বেশি ভালো লেগেছে।

 last year 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার মত আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি।ডিসি পার্কে থেকে অনেক সুন্দর সুন্দর পিটুনিয়া বিভিন্ন কালার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফির মধ্যে খুব সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি তো দেখছি অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি সহ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিও ছিল। ফুল সহ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি সত্যি খুব ভালো লাগলো আমার কাছে দেখতে। কোন ফুলটি রেখে কোন ফুলটা দেখব, এটা তো ভেবেই পাচ্ছিলাম না। আপনি বিভিন্ন রকমের পিটুনিয়া ফুলের একটু বেশি ফটোগ্রাফি করেছেন। আর কসমস ফুলের ফটোগ্রাফিটাও অনেক বেশি দারুন ছিল এটা কিন্তু বলতে হচ্ছে। সব মিলিয়ে দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো সেই থেকে সেই রকম ভালো লাগার মত ছিল। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভাবি অনেক খুশি ও মুগ্ধ হয়েছে। খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন আপনি এবং আমাদের মাঝে শেয়ার করেছেন তাই অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62149.46
ETH 2438.84
USDT 1.00
SBD 2.68