মজাদার টমেটো ভর্তা রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি টমেটো ভর্তা রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

png_20230213_211704_0000.png

আমি রান্না করেছি টমেটো ভর্তা রেসিপি । কয়েকদিন আগে একজন ফেরিওয়ালা রাস্তা দিয়ে যাওয়ার সময় টমেটো বিক্রি করছিল আর বলছিল চার কেজি একশ টাকা । আমি বললাম আমার আম্মুকে নেওয়ার জন্য কারণ এখন একটু বেশি খাওয়া হয় ।তরকারির মধ্যে ভর্তা বানিয়ে টমেটো সস বানিয়ে। যেহেতু চার কেজি একসাথে একশ টাকা সেজন্য নিয়ে নিতে বললাম আমার আম্মু নিয়ে নিল । বর্তমানে শাকসবজি সব জিনিসেরই অনেক দাম বেড়েছে। যাইহোক অনেকগুলো টমেটো একসাথে কিনেছে সেজন্য আমি ভাবলাম আজকে আমি টমেটো ভর্তা বানাই এবং আপনাদের সাথে শেয়ার করি। টমেটো ভর্তি বানিয়েছিলাম তা তৈরি করার পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করেছি। তৈরি করার পর আমার আম্মু এবং আমার পরিবারের সবাই মিলে একসাথে দুপুরবেলা গরম গরম ভাতের সাথে খেয়েছি। খেতে অনেক মজা লেগেছে।

আমি রান্না করতে অনেক পছন্দ করি। রান্না করাটা আমার একটা শখ । আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


টমেটো
রসুন
পেঁয়াজ
কাঁচা মরিচ
লবন
তেল

2023-02-13_21.08.51.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

টমেটো ভর্তা বানানোর জন্য প্রথমে আমি একটি কড়াই এর মধ্যেই সামান্য পরিমাণ তেল গরম করতে দিলাম । তারপর টমেটোগুলো মাঝখান থেকে আগে কেটে নিয়েছিলাম । টমেটো গুলোকে তেলের মধ্যে ভাজতে দিয়ে দিলাম।

IMG-20230212-WA0069.jpg

IMG-20230212-WA0068.jpg

ধাপ:-২

সবগুলো টমেটো কড়াইয়ে এর মধ্যে ভাজতে দিয়ে দিলাম । আগে থেকে ছোট কয়েকটা রসুন কেটে নিয়েছিলাম। রসুনের কোষগুলো আমি টমেটোর আশেপাশে তেলের মধ্যে ভাজতে দিয়ে দিলাম।

IMG-20230212-WA0066.jpg

IMG-20230212-WA0065.jpg

ধাপ:-৩

এরপর আমি রসুন গুলোকে ভেজে একটা প্লেটের মধ্যে তুলে নিলাম। সবগুলো রসুন ভেজে নিলাম।

IMG-20230212-WA0063.jpg

IMG-20230212-WA0062.jpg

ধাপ:-৪

রসুনগুলো খুবই অল্প সময়ের মধ্যে ভাজা হয়ে গিয়েছিল। কিন্তু টমেটোগুলো ভাজতে অনেকটা সময় লেগেছে। টমেটো গুলোকে ভালো করে ভেজে তারপর আমি টমেটো প্লেটের মধ্যে তুলে নিলাম।

IMG-20230212-WA0061.jpg

IMG-20230212-WA0060.jpg

ধাপ:-৫

টমেটো প্লেটের মধ্যে নেওয়ার পর আমি টমেটোর চামড়া গুলো দিয়ে টেনে তুলে নিলাম। ভেজে নেওয়ার পর সহজেই টমেটোর চামড়াগুলো উঠে এসেছে। টমেটোর খোসা তোলার পর টমেটো আর রসুন ভাজা একসাথে মাখিয়ে নিলাম।

IMG-20230212-WA0058.jpg

IMG-20230212-WA0053.jpg

ধাপ:-৬

এরপর আমি কড়াই এর মধ্যে আবার সামান্য পরিমাণ তেল দিয়ে দিলাম । তেলের মধ্যে পেয়াজ কুচি দিলাম। তারপর মরিচ কুচি দিয়ে দিলাম।

IMG-20230212-WA0057.jpg

IMG-20230212-WA0056.jpg

ধাপ:-৭

এরপর আমি পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম। লবন দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম পেঁয়াজ আর মরিচ কুচি।

IMG-20230212-WA0054.jpg

IMG-20230212-WA0052.jpg

ধাপ:-৮

পেঁয়াজ আর মরিচ কুচি ভাজার পর টমেটো আর রসুনের মিশ্রণটা আমি কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম। তারপর কিছুক্ষণ রান্না করে নিলাম।

IMG-20230212-WA0051.jpg

IMG-20230212-WA0050.jpg

শেষ ধাপ:-

এরপর তৈরি হয়ে গেল মজাদার টমেটোর ভর্তা ।টমেটোর ভর্তা আমি পরিবেশন করেছিলাম গরম গরম ভাতের সাথে । দুপুরবেলা গরম গরম ভাতের সাথে টমেটোর ভর্তা খেতে অনেক মজা লেগেছে। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

IMG-20230209-WA0027.jpg

IMG-20230209-WA0026.jpg

IMG-20230209-WA0025.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

টমেটো ভর্তা আমার অনেক পছন্দ। আপনার রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

টমেটো ভর্তা আপনারও অনেক পছন্দ জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপু আপনার টমেটো ভর্তা দেখে তো আমার খিদা লেগে গিয়েছে। আমি টমেটো অনেক পছন্দ করি। টমেটো দিয়ে যেই রেসিপি তৈরি করা হোক না কেন আমার আর কোনো রেসিপির প্রয়োজন হয়না। আমি প্রতিদিন টমেটো খেতে পারবো এত পছন্দ করি। আপনার টমেটো ভর্তা দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য। ঠিকই বলেছেন টমেটো ভর্তা বা টমেটোর কাছে কোন রেসিপি হলে শুধু ওই তরকারি দিয়ে ভাত খেয়ে নেওয়া যায় । অন্য তরকারির প্রয়োজন পড়ে না।

 last year 

চার কেজি ১০০ টাকা সেটা মনে হয় আমার এখানকার তুলনায় বেশি, কারণ আমাদের বরিশালে দুই কেজি ৩০ টাকায় বিক্রি করে। যাই সব জায়গায় তো আর সমান দাম হয় না। টমেটো শীতের সময় একটা গুরুত্বপূর্ণ সব্জি। কারণ টমেটো সব তরকারির সাথেই যায়। আপনি টমেটো দিয়ে ভর্তার রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে অনেক মজাদার একটি রেসিপি হয়েছে। আপনি রেসিপি বানানোর প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

অনেক ভালো একটি কাজ করেছেন আপু ১০০ টাকায় ৪ কেজি টমেটো মানে তো অনেক কম দামের পেয়েছেন।এই টমেটো দিয়ে অনেক বার ভর্তা খাওয়া যাবে আর তরকারিতে ও দেওয়া যাবে।টমেটো ভর্তা আমারও অনেক প্রিয় একটি রেসিপি। আপনি অনেক মজার করে তৈরি করেছেন আর ধাপে ধাপে শেয়ার করেছেন অনেক ভালো লেগেছে।

 last year 

টমেটো ভর্তা আপনার প্রিয় একটি রেসিপি জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য

 last year 

হ্যাঁ ঠিকই বলেছেন বর্তমান শাকসবজির দাম প্রচুর বেড়ে গিয়েছে। শীতকালীন সময় বিভিন্ন ধরনের সবজি ওঠে যেগুলো খেতে দারুন মজা। টমেটো আমারও খুবই ফেভারিট রাঙ্গামাটি ঘুরতে গিয়ে টমেটো ভর্তা খেয়েছিলাম খেতে দারুন লেগেছিল ।তারপর আর খাওয়া হয়নি অনেক ভালো লেগেছে আপনার রেসিপি তৈরি।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনি তো মজাদার টমেটো ভর্তা তৈরি করেছেন। আমার টমেটো ভর্তা খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা টমেটো ভর্তা দেখেও মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। মজার রেসিপি তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নিলেন। টমেটো ভর্তা দেখে খুব লোভ হচ্ছে। এত সুন্দর ভর্তা তৈরি করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন টমেটো ভর্তা গুলো খেতে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

এখনতো সব্জির দাম মোটামুটি নাগালের মধ্যেই আছে। বিশেষ কিছু সব্জি বাদে। আপনি বেশ মজা করে ট্মেটো ভর্তা করেছেন। আমিও প্রায়ই করি তবে ধনেপাতা দেই । শীতকালে ধনেপাতা ছাড়া কোন ভর্তা বা সব্জি খেতে ভাল লাগে না। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য। ঠিকই বলেছেন যে কোন তরকারির মধ্যে ধনেপাতা দিলে তরকারি স্বাদ বেড়ে যায়। কিন্তু আমার হাতের কাছে ধনেপাতা ছিল না সেজন্য দিতে পারিনি।

 last year 

মজাদার টমেটো ভর্তা রেসিপি দেখে খুবই ভালো লাগলো। টমেটো ভর্তা রেসিপি আমি কখনো তৈরি করিনি। আপনার রেসিপির পরিবেশন দেখে শিখে নিলাম। পরবর্তী তৈরি করবেন ইনশাল্লাহ।

 last year 

হ্যাঁ বাড়িতে একবার তৈরি করে খেতে পারেন অনেক মজা টমেটো ভর্তা। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

গরম ভাতের সাথে খাওয়ার অন্যতম প্রিয় একটি রেসিপি আজকে আপনি তুলে ধরেছেন। টমেটো ভর্তায় পেঁয়াজ, মরিচ একটু বেশি দিয়েছেন যেটা টমেটো ভর্তার টেষ্ট আরো বাড়িয়ে তুলবে। অনেক লোভনীয় লাগছে আপু। একদম জিহ্বায় জল চলে আসছে 😋

 last year 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

টমেটো ভর্তা এমন একটি খাবার যেটি ভালোমতো তৈরি করতে পারলে অত্যন্ত সুস্বাদু হয়। ভাত খাওয়ার মজা কয়েক গুণ বেড়ে যায়। আমি প্রথম টমেটো ভর্তা প্রথম খেয়েছিলাম কক্সবাজার ট্যুরে গিয়ে। তারপর থেকে এটি আমার প্রিয় রেসিপির তালিকায় চলে এসেছে। আপনি চমৎকারভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন টমেটো ভর্তা দিয়ে ভাত খেতে অনেক মজা লাগে। কক্সবাজারে প্রথম টমেটো ভর্তা খেয়েছিলেন জেনে খুবই ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65826.04
ETH 3521.87
USDT 1.00
SBD 2.49