সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফুলের ফটোগ্রাফি ভালো লাগবে।

InShot_20221217_213308411.jpg

আজকে আমি সাতটি সাত রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। যেমন প্রথম ফটোগ্রাফি করা ফুলটির কথাই বলি এই ফুলটির নাম হল হলুদ গোলাপ ফুল । এই ফুলটির ফটোগ্রাফি করেছি আমি নার্সারি থেকে। দ্বিতীয় ফটোগ্রাফি করা ফুলটি আমি আমাদের বাড়ির সামনে থেকে করেছি। সকাল বেলায় ফটোগ্রাফিটি করেছি দেখতে অনেক সুন্দর লাগছিল। এরপরে ফুলটি হল একটি সবজি ফুল ।এই ফুলটি আমাদের ছাদ থেকে করেছি। এরপরে ফুলটি হলো জবা ফুল । গোলাপি রঙের জবা ফুলের ফটোগ্রাফি করেছি। এর পরের উপর হলুদ ফুল আমি অনেক পছন্দ করি।

এই লাল ফুলটির নাম হল ডায়ানথাস ফুল। ফুলটি দেখতে অনেক সুন্দর । আর শেষ ফুলের ফটোগ্রাফিটি হল লাল ফুলের ফটোগ্রাফি । এটিও আমি আমাদের বাড়ির সামনে থেকে করেছি।।আশাকরি আজকের সাতটি ফুল নিয়ে রেনডম ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG-20221208-WA0021.jpg

এই ফুলটির নাম হলো হলুদ গোলাপ ফুল । গোলাপ ফুল আমরা কমবেশি সবাই চিনি । আর গোলাপ ফুল সবার অনেক পছন্দের। গোলাপ ফুলের মধ্যে বিভিন্ন ধরনের জাত রয়েছে এবং অনেক রঙের গোলাপ ফুল রয়েছে। তার মধ্যে একটি হলো হলুদ গোলাপ ফুল। হলুদ গোলাপ ফুল আমার প্রিয় ফুল ।এই ফুল আমি অনেক পছন্দ করি। এই ফুলটির ফটোগ্রাফি করেছে আমি নার্সারি থেকে। নার্সারিতে গিয়েছিলাম ফুলের ফটোগ্রাফি করার জন্য। তখনই হলুদ গোলাপ ফুলটি ফুল দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি ফটোগ্রাফি করে ফেলেছি।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -২

IMG-20221213-WA0024.jpg

এই ফুলটিকে জবা ফুল বলা হয়। তবে এটাকে আমরা লাল ফুল বলি। এই ফুলটি আমি ফটোগ্রাফি করেছি সকালবেলা। একেবারে সকাল সকাল ঘুম থেকে উঠে তখন ফুলটির ওপর অনেক কুয়াশা পড়ে রয়েছে। পূর্ব দিকে সূর্য উঠছিল তখন সূর্যের আলো এই ফুলটির উপর পড়ে আকাশটা অনেক নীল লাগছিল। দেখে অনেক সুন্দর লাগছিল তাই আমি ফটোগ্রাফি করেছি।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৩

IMG_20221123_082504.jpg

এটি হলো ধন্দুল ফুলের ফটোগ্রাফি। আমাদের ছাদে সবজি করেছিল। সে সবজি গাছের ছ থেকে এই ফুলটি ফুটেছে। আমি যখন ছাদে গিয়েছিলাম তখন এই ফুলের মধ্যে দেখছি দুটো মৌমাছি বসে রয়েছে। হলুদ ফুলের মধ্যে মৌমাছি গুলো ফুলের মধু খাচ্ছিল দেখে অনেক ভালো লেগেছে। তখন আমি এই ফলের ফটোগ্রাফিটি করেছি মৌমাছি বসা অবস্থায়।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৪

IMG-20221208-WA0023.jpg

গোলাপি জবা ফুলের ফটোগ্রাফি । অনেক ধরনের জবা ফুল রয়েছে তার মধ্যে লাল রঙে জবা ফুল আমরা সবাই দেখেছি ।বাড়ির আশেপাশে লাল রঙের জবা ফুলের গাছটি প্রায় দেখতে পাওয়া যায় কিন্তু ভিন্ন ধরনের জবা ফুল কোথাও দেখতে পাওয়া যায় না ।আমি এই গোলাপী জবা ফুলের ফটোগ্রাফিটি করেছি নার্সারি থেকে ।এই গোলাপী রং এর জবা এত সুন্দর সেটা আমি কখনো চিন্তা করিনি। গোলাপি রঙে যে জবা ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৫

IMG-20221213-WA0066.jpg

এটি হলুদ রঙের ডায়ানথাস ফুলের ফটোগ্রাফি। অনেক ধরনের ডায়ানথাস ফুল রয়েছে। আমার কাছে হলুদ রঙের ফুল খুবই সুন্দর লাগে। হলুদ রঙের এটা অনেকগুলো পাপড়ি রয়েছে। মাঝখানে জবা ফুলের মতো একটি অংশ রয়েছে । আমি এ ফলের ফটোগ্রাফিটি ও নার্সারি থেকে করেছি ।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৬

IMG-20221213-WA0069.jpg

এটি হলো লাল রঙের ডায়ানথাস ফুল । অনেক ধরনের ডায়ানথাস ফুল রয়েছে । বিভিন্ন রঙের ডায়ানথাস ফুল রয়েছে। ফুলটির অনেকগুলো পাপড়ি রয়েছে এবং মাঝখানে জবা ফুলের মধ্যে একটা অংশ রয়েছে লাল রং ফুলটি জবা ফুলের মতো দেখতে ।এই ফুলটির ফটোগ্রাফিও আমি নার্সারি থেকে করেছি।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৭

IMG_20221203_114304.jpg

লাল ফুল ফটোগ্রাফি আমি আমাদের বাড়ির সামনে থেকেই করেছি। আমাদের ঘরের সামনেই লাল ফুলের গাছটি রয়েছে। এটি আমি ছোটবেলা থেকে দেখছি সব সময় গাছের মধ্যে দেখতে অনেক সুন্দর লাগে। লাল ফুলগুলো জবা ফুলের মত ফোটে না। আশা করি আপনাদের কাছে আমার এই ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

device : vivoy15s
লোকেশন
পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 years ago 

ডায়ানথাস ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে 😊।আমার ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ। প্রায়ই আমি বাহিরে বের হলে ফটোগ্রাফি করি।তবে আপনার সবগুলো ফটোগ্রাফিই ভীষণ সুন্দর লাগছে।আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি বিভিন্ন জায়গা থেকে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি সংগ্রহ করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।ফুলগুলো অনেক সুন্দর এবং অনেক চেনা জানা ফুল।আপনি খুব সুন্দর করে দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন।আমি বলবো না স্পেসিফিক কোন ফুল আমার ভালো লেগেছে তবে আমার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রতিটা ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো ফুলের কালার দেখতে খুবই সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সাতটি ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি বানানোর জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ছবি খুব সুন্দর হয়েছে। লাল ফুল থেকে ছোটবেলায় মিষ্টি রস খেতাম। ধুন্দল ফুলের ছবি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ফুলগুলোর ভালোই ফটোগ্রাফি করেছেন আপনি। গোলাপি জবার ফটোগ্রাফিটি বেশ ভালো হয়েছে, এবং কি লাল জবা ফুলের কলিটিও বেশ সুন্দর। আপনার ফটোগ্রাফির হাত ভালো তা বলতেই হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40