প্রদীপ হাতে এক মহিলার সুন্দর একটি দৃশ্য আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি প্রদীপ হাতে এক মহিলার সুন্দর একটি দৃশ্য আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000027929.jpg

আজকে আরও একটি নতুন আপনি আপনাদের মাঝে হাজির হলাম। সবাই খুবই সুন্দর সুন্দর আর্ট প্রতিনিয়তই আমাদের মাঝে শেয়ার করছে। সবার এই আর্ট গুলো দেখে আমার নিজেরও একটা আর্ট করতে ইচ্ছে করলো। সেজন্য ভাবলাম আজকে একটা আর্ট করি। কি আর্ট করব সেটা চিন্তা করতে করতে ভাবলাম একটা মহিলা প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকার দৃশ্য আর্ট করা যাক। আমাদের হিন্দু সম্প্রদায়ের মহিলারা সন্ধ্যা হলেই পূজো করে। আমাদের বাড়িতে যখন থাকি তখন সন্ধ্যা হলেই তাদের পুজো আর উলু দেওয়ার শব্দ আমাদের বাড়ি থেকে শোনা যায়। আর পুজো করার সময় তারা প্রদীপ ব্যবহার করে আর আমি আজকে আর্ট এর মধ্যে সেটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যে পুজো করার সময় প্রদীপ হাতে একটা সুন্দরী মহিলার দৃশ্য। আর সন্ধ্যা বেলার প্রদীপের আলোয় চারিদিকে আলোকিত হয়ে যায় এবং এই মহিলাটির মুখ প্রদীপের আলোতে আলোকিত আর উজ্জ্বল এই বিষয়টি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট পেপার
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার
•টেপ

1000027853.jpg

ধাপ:-১

আর্ট করার জন্য আমি প্রথমে আর্ট পেপারটা রেডি করে নিলাম। আর্ট পেপারের আশেপাশে আমি সুন্দর করে টেপ লাগিয়ে নিয়েছি।

1000027856.jpg

ধাপ:-২

আজকে আমি আর্ট করছি মূলত একটা মহিলা প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকা দৃশ্য। সেজন্য প্রথমে আর্ট পেপারের মধ্যে পেন্সিল দিয়ে ওই মহিলার মুখের স্কেচ টা করে নিয়েছি।

1000027857.jpg

1000027859.jpg

ধাপ:-৩

আমি আমার মনের মত স্কিন কালার দেওয়ার জন্য এখানে তিনটের রং ব্যবহার করেছি। গাঢ় হলুদ রং, সাদা ও কমলা রঙ এই তিনটি রঙের সমন্বয়ে আমি একটা স্কিন কালার তৈরি করেছি এবং সেই রং দিয়ে পুরো মুখের মধ্যে আর্ট করে নিয়েছি।

1000027860.jpg

1000027863.jpg

ধাপ:-৪

ঠোঁটের আশেপাশে এবং মুখের চারপাশে আমি হলুদ রং দিয়ে আবারো আর্ট করে নিয়েছি।

1000027864.jpg

1000027941.jpg

ধাপ:-৫

গলায় আমি কফি কালার দিয়ে আর্ট ব্রাশ দিয়ে আর্ট করে নিয়েছি কিছুটা অংশ। একইভাবে আমি হাতে ও রং করে নিয়েছি।

1000027867.jpg

1000027869.jpg

ধাপ:-৬

এখন আমি প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকা ওই সুন্দরী মহিলার মাথার চুল গুলো আর্ট করে নিব। তার জন্য কালো রং নিয়ে দিয়ে আর্ট করে নিয়েছি।

1000027871.jpg

1000027872.jpg

ধাপ:-৭

এখন আর্ট পেপারের বাকি অংশ অর্থাৎ ব্যাগ্রাউন্ডটা আমি সবুজ রং দিয়ে আর্ট করে নিলাম।

1000027876.jpg

1000027877.jpg

ধাপ:-৮

প্রদীপের আশেপাশে আমি হলুদ রং ও সাদা রং দিয়ে সবুজ রঙের উপর হালকা একটু ব্লেন্ড করে নিয়েছি আর্ট ব্রাশ দিয়ে।

1000027878.jpg

1000027879.jpg

ধাপ:-৯

হাতের প্রদীপের আগুনটা আমি হলুদ ও কমলা রঙের মিশ্রণে আর্ট করেছি এবং প্রদীপের নিচের অংশটি আমি লাল রঙ দিয়ে আর্ট করে নিয়েছি।

1000027943.jpg

1000027944.jpg

ধাপ:-১০

এখন আমি চোখদুটো আর্ট করে নিব চোখের মাঝখানের অংশে আমি বাদামী রঙ ও হালকা হলুদ রঙ দিয়ে আর্ট করেছি। চোখের উপরে নিচে কালো রং দিয়ে আর্ট করে নিলাম।

1000027886.jpg

1000027887.jpg

ধাপ:-১১

লাল রং দিয়ে ঠোঁট দুটো আর্ট করে নিয়েছে যেন দেখতে লাল টুকটুকে গোলাপের মতো লাগে।

1000027888.jpg

1000027889.jpg

ধাপ:-১২

এখন আমি সবুজ রঙের উপর লাল রঙ দিয়ে ছোট ছোট বিন্দু আর্ট করে ডিজাইন করে নিয়েছি।

1000027890.jpg

1000027891.jpg

ধাপ:-১৩

এখনই নিলাম আর্ট করার জন্য হলুদ রং। হলুদ রং দিয়ে আমি চোখের উপরের অংশে একটু সাজিয়েছি এবং কানের মধ্যে বড় একটা কানের দুল আর্ট করেছি।

1000027893.jpg

1000027895.jpg

ধাপ:-১৪

এরপর আমি হলুদ রং দিয়ে সবুজ ও লাল রঙের ডিজাইন এর মাঝখানে একটু ডিজাইন আর্ট করেছি। তারপর কপালে ও নাকে আমি নীল রং দিয়ে কপালে একটা টিপ এবং নাকে একটা বড় নাকফুল আর্ট করেছি। সাদা রং দিয়ে সেগুলোর মধ্যে ডিজাইন করেছি।

1000027900.jpg

1000027904.jpg

শেষ ধাপ:-

শেষ পর্যায়ে এসে আমি চোখের মধ্যে সাদা রং দিয়ে ডিজাইন করেছি এবং প্রদীপের মাঝখানেও সাদা রং দিয়ে আর্ট করে নিয়েছি। মহিলাটি চুলে দুটো ফুল আর্ট করেছি সাদা ও গোলাপি রঙ দিয়ে। আর এই হল আমার আজকের একটি মহিলা প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকা দৃশ্য আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই আর্ট টি ভালো লাগবে। চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর একটি আর্ট শেয়ার করার। আজকের এই আর্ট টি কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

1000027929.jpg

1000027930.jpg

1000027931.jpg

1000027933.jpg

1000027932.jpg

1000027934.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 6 months ago 

আপনার প্রত্যেকটা পেইন্টিং আমার খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে সুন্দর ভাবে এই পেইন্টিং গুলো আমাদের মাঝে শেয়ার করেন। আসলে প্রদীপ হাতে নিয়ে একটি মেয়ের এই চিত্রটি অসাধারণ হয়েছে। আপনার বাড়ির পাশেই যেন পুজোর সময় মহিলারা প্রদীপ দিয়ে থাকে।প্রদীপ দেয় সেই অনুভূতি থেকে আজকে চিত্রটি আমাদের মাঝে শেয়ার করলেন। খুবই সুন্দর ভাবে চিত্রটি ফুটিয়ে তুলেছেন অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার প্রত্যেকটা পেইন্টিং এ আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। এর থেকে সুন্দর মন্তব্য হতেই পারে না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনি অসম্ভব সুন্দর একটি আর্ট করেছেন। একটি প্রদীপ হাতে একটা মহিলার সুন্দর দৃশ্য অংকন, যা দেখে সত্যি কথা বলতে মুগ্ধ হয়ে গেলাম। আপনি প্রতিটি ধাপ খুব দক্ষতার সহিত আমাদের মাঝে তুলে ধরেছেন। কালার কম্বিনেশন অত্যন্ত সুন্দর ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রদীপ হাতে একটি মহিলার দৃশ্য আর্ট করতে দেখে যেন মনে পড়ে গেল আমার সেই কপালকুণ্ডলার কথা। ঠিক কপালকুণ্ডলা উপন্যাসে এমন বেশ চরিত্র রয়েছে। যাইহোক সত্যিই ভালো লাগলো আপনার সুন্দর আর্ট দেখে। জাস্ট অসাধারণ হয়েছে।

 6 months ago 

কপালকুণ্ডলা উপন্যাসটা অনেকদিন আগে পড়া হয়েছে। তবে আপনার কমেন্টের মাধ্যমে মনে পড়ে গিয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আজকে খুবই সুন্দর একটি চিত্র অংকন করেছেন। আসলে আপনার এই চিত্রটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনার বাড়ির পাশে সন্ধ্যা হলেই হিন্দু মহিলারা উলু দিয়ে থাকে, সেই চিন্তা ভাবনা নিয়ে আজকের এই চিত্রটি অংকন করেছেন। অনেক সুন্দর ভাবে চিত্রটি আমাদের মাঝে শেয়ার করলেন। দেখে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুবই ভালো লাগলো আমার আর্টের মূল বিষয়টা আপনি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন দেখে।

 6 months ago 

অসাধারণ পেইন্টিং করেছেন আপু। আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। আসলে জল রং দিয়ে যে কোন পেইন্টিং করলে দেখতে খুবই সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে প্রদীপ হাতে এক মহিলার সুন্দর একটি দৃশ্য আর্ট করেছেন। আপনার পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 6 months ago 

এই ধরনের রং গুলো দিয়ে পেইন্টিং করলে খুবই সুন্দরভাবে ফুটে ওঠে। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 6 months ago 

এখনতো প্রদীপ খুব একটা দেখাই যায় না শুধু হিন্দু সম্প্রদায়ের পূজার ক্ষেত্রে প্রদীপের ব্যবহার লক্ষ্য করা যায়। আপনি প্রদীপ হাতে এক মহিলার সুন্দর দৃশ্য অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। আপনার আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ আপনি একদমই ঠিক বলেছেন শুধু পূজোর ক্ষেত্রেই মনে হয় এখন প্রদীপ ব্যবহার করা হয় তাছাড়া তো প্রদীপ চোখে পড়ে না। যাই হোক সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

প্রদীপ হাতে একটি মহিলার খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। পেইন্টিং করতে আমিও খুব পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। প্রদীপ দেখতে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

প্রদীপ হাতে এই মহিলার পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

ওয়াও আপু আপনি এত সুন্দর একটা পেইন্টিং করেছেন যে, আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়েছি। আমি সুন্দর সুন্দর পেইন্টিং গুলো করতে খুবই ভালোবাসি, আর পেইন্টিং গুলো দেখতেও ভালো লাগে। প্রদীপ হাতে থাকা একটা মহিলার সুন্দর দৃশ্যের পেইন্টিং করলেন, আর সুন্দর করে পুরোটাকে তুলে ধরেছেন আপনি। অনেক সময় ব্যবহার করে আপনি পুরোটাকে অঙ্কন করেছেন নিশ্চয়ই। একেবারে দুর্দান্ত একটা পেইন্টিং নিয়ে সবার মাঝে উপস্থিত হয়েছেন। আপনার দক্ষতার প্রশংসা যত করব তত কম হবে।

 6 months ago 

আপনি আমার পেইন্টিংটি দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। আপনি ওই সব ধরনের পেইন্টিং করতে ভালোবাসেন জেনে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41