একটা ঘড়ির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটা ঘড়ির ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000034646.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি একটা ম্যান্ডেলা আর্ট করেছি। আমার আজকের ম্যান্ডেলা আর্ট টি হল একটি ঘড়ির ম্যান্ডেলা আর্ট। একটি ঘড়ির মধ্যে ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি। আশা করি আজকের এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

1000034222.jpg

ধাপ:-১

প্রথমে পেন্সিল দিয়ে আমি একটি ঘড়ি আর্ট করেছি।

1000034602.jpg

ধাপ:-২

এরপর আমি ঘড়ির কালো কলম দিয়ে আর্ট করে নিলাম।

1000034603.jpg

1000034604.jpg

ধাপ:-৩

এখন আমি ঘড়ির নিচের অংশে ফুলের ডিজাইন আর্ট করেছি।

1000034605.jpg

1000034606.jpg

ধাপ:-৪

ঘডির মাঝখানের অংশে ছোট্ট একটা জায়গায় আমি ফুল আর্ট করে নিলাম।

1000034607.jpg

1000034608.jpg

ধাপ:-৫

এখন ঘড়ির উপরের অংশে লম্বা একটা জায়গার মধ্যে আমি ফুল ও লতাপাতা আর্ট করে নিলাম।

1000034609.jpg

1000034610.jpg

ধাপ:-৬

এখন ঘড়ির উপরের অংশে আমি ছোট্ট একটা ফুল আর্ট করে সে ফুলগুলোর মধ্যে পাতা ডিজাইন করেছি।

IMG-20240516-WA0041.jpg

IMG-20240516-WA0044.jpg

ধাপ:-৭

সেই পাতাগুলোর উপর আবার ও পাতা আর্ট করে আমি বিভিন্ন ধরনের ডিজাইন আর্ট করে নিলাম।

IMG-20240516-WA0042.jpg

IMG-20240516-WA0043.jpg

শেষ ধাপ:-

এই ছিল আমার আজকের ঘড়ির ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে এই ঘড়ির ম্যান্ডেলা আর্ট টি ভালো লাগবে। ঘড়ির ম্যান্ডেলা আর্ট কিভাবে করেছি তা আপনাদের মাঝে শেয়ার করেছি।

1000034647.jpg

1000034649.jpg

1000034648.jpg

1000034645.jpg

1000034646.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 months ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে একটি দেয়াল ঘড়ি আর্ট করে দেখানোর চেষ্টা করেছেন। আমি তো পুরা মুগ্ধ হয়েছি আপনার এমন সুন্দর ঘড়ির আর্ট করতে দেখে। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার এই আর্ট করা।

 2 months ago 

খুব ভালো লাগলো দেখে আপনি খুব সুন্দর একটি ঘড়ির ম্যান্ডেলা আর্ট করলেন। ম্যান্ডেলা আর্ট আমার দেখতে সব সময় ভালো লাগে। তাছাড়া ও নিজে তৈরি করার চেষ্টা করি। আপনি খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করলেন কিভাবে ঘড়িটি আর্ট করে নিলেন। অনেক ধন্যবাদ আপু আমরা আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে চাই।

 2 months ago 

বেশ চমৎকার ঘড়ির ম্যান্ডেলা আর্ট করে আপনি দেখিয়েছেন। অনেক সুন্দর হয়েছে আপনার এই ম্যান্ডেলা আর। আগে প্রায় মানুষের বাড়িতে দেয়ালে এমন সুন্দর সুন্দর ঘড়ি টাঙ্গান থাকতো। এখন কিন্তু খুব কম দেখা যায়। তবে যাই হোক বেশ ভালো লাগলো আমার।

 2 months ago 

এই ধরনের আর্টগুলো অনেক পরিশ্রম করে করতে হয়। ছোট ছোট ডিজাইনগুলো আর নকশাগুলো খুবই সময় নিয়ে করতে হয়। আমি কখনো এই আর্টগুলো করিনি। ঘড়ির ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে আমার। আপনি অনেক দক্ষতার সাথে এই আর্ট করেছেন আপু।

 2 months ago 

ঘড়ির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। দারুন একটি আর্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো আপু। এই আর্ট গুলো করতে অনেকটা সময় লাগে।।দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

আজ আপনি অনেক সুন্দর করে ঘড়ির সমন্বয়ে একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন, যেটা দেখতে আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। নিখুঁত নিখুঁত ডিজাইনের এরকম ম্যান্ডেলা আর্ট গুলো অঙ্কন করলে দেখতে খুব দারুণ লাগে। ম্যান্ডেলা আর্ট গুলো কিন্তু অনেক ধৈর্য ধরে আঁকা লাগে। যার কারণে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমি প্রায় সময় দেখে থাকি। এরকম সুন্দর সুন্দর ডিজাইনের ম্যান্ডেলা আর্টগুলো আশা করছি আপনি সবসময় আমাদের মাঝে শেয়ার করবেন। অপেক্ষায় থাকলাম পরবর্তী আর্ট দেখার জন্য।

 2 months ago 

আপু আপনার দেওয়াল ঘড়ির ম্যান্ডেলা আর্ট টি সত্যিই অনেক সুন্দর হয়েছে। দেখে অনেক দামি ঘড়ি বুঝা যায়। ডিজাইনটি অনেক সুন্দর করেই করেছেন। আরেকটু নিঁখুত হলে আরো ভালো লাগতো। ধন্যবাদ আপু।

 2 months ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার ঘড়ির মধ্যে ম্যান্ডেলা আর্ট টি।আপনার শেয়ার করা প্রতি টা ম্যান্ডেলা আমার কাছে ভীষণ ভালো লাগে ম্যান্ডেলা টি আর্ট করার সব গুলো ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আপনি অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট গুলো করতে পারেন। এর আগেও আপনার পোস্ট এর মাধ্যমে অনেক ধরনের ম্যান্ডেলা আর্ট দেখেছি। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57610.17
ETH 3118.28
USDT 1.00
SBD 2.39