মজাদার মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি মজাদার মাছের রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000028517.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল মজাদার মাছের রেসিপি। এই মাছের রেসিপি দিয়ে গরম গরম ভাত দিয়ে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। মাছ দিয়ে ভাত খেতে আমি অনেক বেশি পছন্দ করি আর সেজন্য সবসময় মাছের রেসিপি তৈরি করা হয় এবং আপনাদের মাঝে শেয়ার করা হয়। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


মাছ
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
টমেটো
তেল
লবণ
হলুদ
মরিচ
পানি

1000029640.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি মাছ ভালো করে পরিষ্কার করে ভেজে নেওয়ার জন্য লবণ হলুদ ভালো করে মেখে নিয়েছি মাছের গায়ে।

1000029071.jpg

1000029590.jpg

ধাপ:-২

এরপর একটা কড়াইয়ের মধ্যে বেশ অনেকটা পরিমাণ তেল দিয়ে দিলাম গরম হওয়ার জন্য। তেল গরম হওয়ার পর আমি আগে থেকে মেখে রাখা লবণ হলুদ দিয়ে মাছগুলো কড়াই এর মধ্যে দিয়ে দিলাম ভাজার জন্য।

1000029593.jpg

1000029597.jpg

ধাপ:-৩

মাছগুলোকে ভালো করে ভেজে কড়াই থেকে নামিয়ে নিলাম।

1000029077.jpg

1000029621.jpg

ধাপ:-৪

এরপর আরেকটি কড়াই এর মধ্যে সামান্য পরিমাণ তেল গরম করতে দিলাম এবং আগে থেকে কেটে রাখা পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

1000029636.jpg

1000029633.jpg

ধাপ:-৫

এরপর কাঁচা মরিচ টমেটো কুচি দিয়ে দিলাম এবং পরিমাণমতো রসুন বাটা দিয়ে দিলাম।

1000029600.jpg

1000029630.jpg

ধাপ:-৬

এরপর লবণ, হলুদ, মরিচ দিয়ে ভালো করে সবকিছু একসাথে মিশিয়ে নিলাম।

1000029627.jpg

1000029624.jpg

ধাপ:-৭

কিছুক্ষণ সবকিছু ভিজে নেওয়ার পর আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম এবং কিছুক্ষণ সবকিছু একসাথে কষিয়ে নিলাম।

1000029606.jpg

1000029609.jpg

ধাপ:-৮

পানি শুকিয়ে আসার পর আমি আগে থেকে ভেঁজে রাখা মাছগুলো দিয়ে ভালো করে রান্না করে নিলাম।।

1000029615.jpg

1000029612.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই তৈরি করে নিলাম টমেটো দিয়ে মাছের মজাদার দোপেঁয়াজি রেসিপি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই মাছের রান্নার রেসিপিটা ভালো লাগবে। রান্না করার পর খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে।

1000028517.jpg

1000028518.jpg

1000028519.jpg

1000028520.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 4 months ago 

টমেটো দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক বেশি মজা লাগে। আসলেই আপু মাছ রান্না দিয়ে গরম গরম ভাত খেতে অনেক বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এই রেসিপিটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে রেসিপিটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপনি প্রতিনিয়ত রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন এই ব্যাপারটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি আজকে খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। মাছের সাথে টমেটো এভাবে রান্না করে খেতে ভীষণ ভালো লাগে। রান্নার ধাপগুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া চেষ্টা করছি প্রতিনিয়ত একটা না একটা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার কাছে এই বিষয়টা ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

টমেটো দিয়ে এভাবে মাছ ভুনা করলে খেতে আমার কাছে বেশ ভালই লাগে। আপনার মাছের রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। গরম ভাতের সাথে মাছ ভুনা খেতে খুব ভালো লাগে। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপ গুলো খুব সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়েছে। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

টমেটো দিয়ে এই ধরনের মাছ ভুনা রেসিপি খেতে আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

এইভাবে মজাদার মাছের ভুনা রেসিপি করলে খেতে দারুন লাগে । আপনার রেসিপি তৈরি খুবই সুন্দর ছিল। এই ধরনের রেসিপি খেতে আমি খুবই পছন্দ করি। গরম গরম ভাতের সাথে দারুন মজা লাগে খেতে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এই ধরনের মাছের রেসিপি খেতে আপনি অনেক পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। গরম ভাতের সাথে এ ধরনের মাছ রান্না হলে খেতে খুবই ভালো লাগে।

 4 months ago 

আপনি খুবই মজাদার একটা মাছের রেসিপি তৈরি করেছেন যেটা দেখে অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। মাছ ভেজে এরকম ভাবে ভুনা করলে অনেক সুস্বাদু হয়। এরকম মাছ ভুনা করলে ঝাল একটু বেশি করে দিলে খেতে সব থেকে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি এই রেসিপিটার মধ্যে টমেটো ব্যবহার করেছেন দেখে মনে হচ্ছে, এটার স্বাদ আরো বেশি বেড়ে গিয়েছে। দুপুরবেলা কিন্তু এই মজাদার রেসিপি টা দিয়ে ভাত খাওয়ার মজাটাই আলাদা হবে। অনেক লোভনীয় মনে হচ্ছে আপনার এই মজাদার মাছের রেসিপিটা।

 4 months ago 

আপনি একদমই ঠিক বলেছেন এই ধরনের মাছ ভুনার মধ্যে ঝাল দিলে খেতে খুবই ভালো লাগে। আমিও ঝাল খেতে অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

টমেটো দিয়ে যে কোন কিছু রান্না করলে খেতে সেটা আলাদা একটা স্বাদ লাগে। আপনি আজ আমাদের মাঝে মাছ রান্নার রেসিপি শেয়ার করেছেন। যা দেখতে খুবই লোভনীয় লাগছে। টমেটো দিয়ে এরকম মাছ রান্না করলে গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। আশা করি আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল। রান্নার প্রক্রিয়াটি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি একদমই ঠিক বলেছেন টমেটো দিয়ে কোন কিছু রান্না করলে সেই তরকারি স্বাদ আরো বেড়ে যায়। আমার কাছেও ভালো লাগে টমেটো দিয়ে কোন কিছুর রান্না করতে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

প্রবাদে আছে মাছে ভাতে বাঙ্গালি।অজস্র নদী আমাদের দেশে নদী মাত্রিক এই বাংলাদেশের প্রিয় খাবার ই হলো মাছ।গরম ভাতের সাথে মাছ ভাজি আমাদের সবার পছন্দের।আপনার মজাদার মাছ রান্নার রেসিপিটা অসাধারণ হয়ে প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি ঠিক বলেছেন আমরা মাছ ভাতে বাঙালি। মাছ দিয়ে ভাত খেতে খুবই ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আমরা মাছেভাতে বাঙ্গালী। একবেলা পাতে মাছ না থাকলে অপরিপূর্ণ মনে হয়।আপনি চমৎকার সুন্দর ও লোভনীয় করে মাছের রেসিপিটি শেয়ার করেছেন। ভীষণ লোভনীয় লাগছে রেসিপিটি। ধাপে ধাপে রন্ধন প্রনালী চমৎকার লোভনীয় করে শেয়ার করেছেন। সব মিলিয়ে অসাধারণ চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু মাছের রেসিপিটি শেয়ার করার জন্য।

 4 months ago 

একদম ঠিক বলেছেন আপু একবেলা মাছ দিয়ে না খেলে যেন খাওয়াই হয় না ঠিক করে। যাই হোক আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 4 months ago 

আপনি আজকে বেশ মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। টমেটো দিয়ে এভাবে মাছ রান্না করলে খেতে দারুন মজা লাগে। রেসিপি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। আপনি ঠিক বলেছেন গরম ভাতের সাথে এধরনের রেসেপি গুলো খেতে দারুন মজা লাগে। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 4 months ago 

গরম ভাতের সাথে এভাবে মাছের রেসিপি টমেটো পেঁয়াজ দিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে। আপনার কাছেও ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67160.08
ETH 3517.35
USDT 1.00
SBD 2.70