আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

PhotoCollage_1691940908736.jpg

আজকে আমি ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আবারো একটি রেনডম ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর বিভিন্ন জায়গায় গেলে বিভিন্ন কিছু সুন্দর লাগলে সেটা ফটোগ্রাফি করে ফেলি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার কাছে মনে হয় প্রত্যেকটা সুন্দর জিনিস যেটা আমি উপভোগ করি সেটা আপনাদের মাঝেও শেয়ার করার চেষ্টা করি যাতে সে সৌন্দর্যটা আপনারাও ফটোগ্রাফির মাধ্যমে উপভোগ করতে পারেন। আজকে কিছু ফুল, পাতা, প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে।

IMG-20230813-WA0002.jpg

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি ফুলটির নাম আমার জানা ছিল না। পরে এই ফুল সম্পর্কে জানার চেষ্টা করার পরেই ফুলটির নাম জানতে পেরেছি খুবই কঠিন একটা নাম। ফুলটির নাম হল Ixoroideae ফুল। এই ফুলের বাংলায় কোন নাম আছে কিনা সেটা আমার জানা নেই। যদি আপনাদের মধ্যে কারো জানা থাকে অবশ্যই কমেন্টে বলবেন। এই ফুলের ফটোগ্রাফিটি আমি করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। শুক্রবারে বাড়ির সামনের ফুল বাগানটা পরিষ্কার করা হয়েছিল। পরিষ্কার করার আগে এই ফুলের ফটোগ্রাফিটা করেছিলাম।

IMG-20230813-WA0011.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে গোধূলি বেলা ফটোগ্রাফি। সূর্যাস্তের পর আকাশে সৌন্দর্য কতটা বৃদ্ধি পায় সেটা শুধু যারা সূর্যাস্ত দেখতে পছন্দ করে তারাই জানে। একদিন বিকেল বেলা বাইরে অনেক সুন্দর বাতাস হচ্ছিল প্রায় কয়েকদিন আগের কথা তখন বৃষ্টি ছিল না। বিকেলবেলা হাঁটতে বেরিয়েছিলাম আমাদের গ্রামে। রাস্তার দুই পাশে অনেকক্ষণ জঙ্গল চারপাশে অনেক জমি আর জমি নদী মাঝখানে ছোট্ট একটা চিকন রাস্তা। সেই রাস্তা দিয়ে হেঁটে হেঁটে সামনের দিকে যাচ্ছিলাম হাঁটতে হাঁটতে অনেকটাই গেলাম। আর সেখানে যাওয়ার পর দেখতে পেলাম মাসে এই মুহূর্ত উপভোগ করলাম।

IMG-20230813-WA0008.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হল মাধবীলতা ফুলের ফটোগ্রাফি। ফুলের নামটা বেশ সুন্দর লেগেছে আমার কাছে। তাছাড়া ফুলটি দেখতে বেশ সুন্দর। এই ফুলের ফটোগ্রাফি আমি আমাদের বাড়ির সামনে ছোট্ট একটা ফুলবাগান রয়েছে সে ফুলবাগান থেকেই করেছি। সেই ফুল বাগানে বেশ অনেক ফুলে রয়েছে তার মধ্যে বকুল ফুল গাছ রয়েছে। এই মাধবীলতা ফুলগুলো দেখতে আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। ফুলটি ছোট হলেও অনেকগুলো একসাথে হয় দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

IMG-20230813-WA0009.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটা ফুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি করা ফুলটির আরেকটি ফটোগ্রাফার উপরে আপনাদের মাঝে শেয়ার করেছি। দুটো একই ফুল শুধু ফুলগুলো রঙ আলাদা একটা সাদা রং এর ফুল আর একটা গোলাপি রঙের ফুল। এই ফুলের সম্বন্ধে বিশেষ কিছু জানিনা তবে বাড়ির সামনে এত সুন্দর সুন্দর ফুল গাছ থাকলে কার না ভালো লাগে। সেজন্যই ফটোগ্রাফিটি করেছি সাদা রঙের থেকেই হালকা গোলাপি রঙের ফুলটা বেশ সুন্দর লাগছে আমার কাছে।

IMG-20230813-WA0010.jpg

device : vivoy15s
লোকেশন

পাকা বাহার গাছের ফটোগ্রাফি কাছে আমার কাছে বেশ সুন্দর লাগে। এই গাছগুলো যদি অন্যান্য নাম রয়েছে তবে আমরা সবসময় পাতা বাহার গাছ নামে চিনি। এই পাতাবাহার গাছ গুলো কোথাও লাগালে এই সৌন্দর্য আরো দ্বিগুণ হয়ে যায়। গাছ এর পাতা দেখতে কি সুন্দর সেটা আপনারা দেখতেই পাচ্ছেন। সবুজ ও লাল রঙের সমন্বয়ে পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। চিকন চিকন অনেকগুলো পাতা একসাথে দেখতে অনেক বেশি দারুন লাগে। পাতাগুলোর মাঝখানে লাল রং এবং বাকি অংশটা সবুজ রং কালার কম্বিনেশনটা সত্যিই অসাধারণ ‌।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Ixoroideae ফুল এর দুটো প্রজাতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু, দুটোই কিন্তু অসাধারণ লাগছে দেখতে । তবে এই ফুল আমিও অনেকবার দেখেছি আগে কিন্তু এর নাম কখনো শুনিনি। হাঁটতে বেরিয়ে গোধূলি বেলার অসাধারণ একটি ফটোগ্রাফি করেছেন সেটাও অনেক ভালো লাগলো আমার। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফির জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব সুন্দর করে রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। কারণ আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনি বিভিন্ন জায়গাতে ঘুরতে গিয়ে ফটোগ্রাফি করেন। এবং অসাধারণ ফটোগ্রাফির সাথে অসাধারণ বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লাগে। তার পাশাপাশি ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগে। আপনি কয়েকটি ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন অনেক সুন্দর হয়েছে।

 last year 

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এবং অনেক গুছিয়ে প্রতিটি ফটোর ক্যাপশন লিখেছেন অনেক ধন্যবাদ আমাদের মাঝে গুছিয়ে শেয়ার করার জন্য

 last year 

আপনার প্রত্যেকটি ছবি অসাধারণ হয়েছে। বিশেষ করে গ্রামের দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগছিল এবং আকাশটা অনেক পরিস্কার লাগছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফটোগ্রাফ গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার বাগানটি যে অনেক সুন্দর আর বাগানে যে অনেক ধরনের ফুলগাছ আছে তা বোঝা যাচ্ছে। আপনার বাগানের সুন্দর ফুলের ও গোধুলীবেলার ফটোগ্রাফ শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

মাধবীলতা ফুল গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে পাতাবাহার গাছটির ফটোগ্রাফি জাস্ট অসাধারন লাগতেছে। রেনডম ফটোগ্রাফি পোস্ট গুলো ভীষণ ভালো লাগে। এক পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।দেখে ভীষণ ভালো লাগলো।আপনি ফুলের পাশাপাশি পাতাবাহার ও গোধুলি বেলার ফটোগ্রাফি শেয়ার করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি বর্ননা সহ তুলে ধরার জন্য।

 last year 

আমিও আপনার মত ফুলের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি আপু। রাস্তাঘাটে মাঝেমধ্যে কোন সুন্দর ফুল দেখলে সাথে সাথে সেগুলোর ফটোগ্রাফি করে নিই। Ixoroideae এই ফুলটির নাম আমারও জানা ছিল না ,আর এর বাংলা নাম আছে কিনা তাও জানিনা। মাধবীলতা ফুলের ফটোগ্রাফি ,পাতাবাহারের ফটোগ্রাফি সবই অনেক সুন্দর লাগছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42