একটি ঘন্টার ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটি ঘন্টার ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000030655.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরও নতুন একটি আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বেশ কয়েকদিন ধরে আপনাদের মাঝে রঙিন আর্ট গুলো শেয়ার করেছি তাই আজকে ভাবলাম একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করা যাক। সেজন্য আজকে একটা ঘন্টার ম্যান্ডেলা আর্ট করেছি। আশা করি আজকের এই ঘন্টার ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমিই পেন্সিল দিয়ে একটি ঘন্টা আর্ট করে নিয়েছি।

1000030630.jpg

ধাপ:-২

এরপরে কালো কলম দিয়ে আমি আবারো ঘন্টার আর্ট করে নিলাম।

1000030631.jpg

1000030632.jpg

ধাপ:-৩

এখন আমি ঘন্টার উপরের অংশে ছোট ছোট ফুলের ডিজাইন করেছি কালো কলম দিয়ে।

1000030633.jpg

1000030634.jpg

ধাপ:-৪

এরপর আমি ঘন্টার উপরে দুই সাইডে দুটো ফিতা রয়েছে সেখানে ছোট ছোট পাতার ডিজাইন করেছি কালো কলম দিয়ে।

1000030635.jpg

1000030636.jpg

ধাপ:-৫

এখন আমি ঘন্টার ভিতরে আর্ট করে নিব। আমি উপরের অংশে ছোট্ট একটা ফুল আর্ট করে নিয়েছি কালো কলম দিয়ে।

1000030638.jpg

1000030639.jpg

ধাপ:-৬

এখন আমি লাইনে আর্ট করে মাঝখানে ফুল আর্ট করে তার ভিতরে পাতার ডিজাইন দিয়েছি।

1000030640.jpg

1000030641.jpg

ধাপ:-৭

এরপর নিচে অনেকগুলো ঘর আর্ট করেছি ছোট ছোট লাইনের মাধ্যমে এবং ঘর গুলোর ভিতরে ফুল দিয়ে ডিজাইন করেছি।

1000030644.jpg

1000030645.jpg

ধাপ:-৮

এরপর নিচের অংশে অনেকগুলো ফুল আর্ট করেছি। এগুলোকে লাইনের মাধ্যমে ডিজাইন করেছি এবং নিচের জায়গায় ছোট ছোট লাইন আর্ট করেছি।

1000030646.jpg

1000030647.jpg

শেষ ধাপ:-

আর এভাবে আজকের ঘন্টার ম্যান্ডেলা আর্ট আমি শেষ করেছি। এই ঘন্টার ম্যান্ডেলা আর্ট টি ভিতরে আমি বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে আর্ট করেছি। এই ঘন্টার একাংশে এক এক রকম ডিজাইন করেছি। আশা করি আজকের এই ঘন্টার ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

1000030658.jpg

1000030659.jpg

1000030660.jpg

1000030656.jpg

1000030657.jpg

1000030655.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 months ago 

দুর্দান্ত একটি ঘন্টার ম্যান্ডেলা আর্ট উপহার দিলেন। আমার কাছে এই ধরনের আর্ট কাজ গুলো খুবই ভালো লাগে। বিশেষ করে আপনার আর্ট আমার কাছে অনেক ভাল লেগেছে। ধৈর্য সহকারে ধাপে ধাপে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন। আমি খুব সহজেই শিখে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার কাছে আর্ট ভাল লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

আসলে আপু আপনার চিত্র অংকন দক্ষতা সত্যিই অসাধারণ। আজকে আপনি ঘন্টার খুবই সুন্দর মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আসলে এরকম চিত্র দেখলে অনেক ভালো লাগে। ধাপে ধাপে সুন্দরভাবে শেয়ার করলেন দেখে মুগ্ধ হলাম।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ এই সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপু খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আমিও ম্যান্ডেলা আর্ট করতে খুব পছন্দ করি। এই ধরনের আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার ঘন্টার এই ম্যান্ডেল আর্ট আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

মেন্ডেলা আর্ট সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ ঘন্টার খুব সুন্দর একটি মেন্ডেলা প্রস্তুত করেছেন। যা দেখতে চমৎকার লাগছে। ম্যান্ডেলা আর্ট এর প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার কাছে ম্যান্ডেলা আর্ট ভাল লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 months ago 

একটি ঘন্টার খুব খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। খুব নিখুঁতভাবে পুরোটা আর সম্পূর্ণ করেছেন। আসলে মেন্ডেল আর্ট গুলো করতে সব সময় খুব সময় প্রয়োজন সময় নিয়ে না করলে আর্টগুলো করা সম্ভব হয় না। আপনার আড্ডা দেখে আমার সত্যি খুব ভালো লেগেছে এত চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

হ্যাঁ আপু এই ধরনের আর্ট গুলো করার সময় একটু সময় দিয়ে করতে হয় আপনার সময়ের কারণে করা হয় না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রথমে একটি ঘন্টা অঙ্কন করেছেন পরবর্তীতে ঘন্টার উপরে ম্যান্ডেলা আর্ট করে পুরোপুরি সৌন্দর্যটা তুলে ধরেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আপু। আপনার আর্ট করার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঘন্টার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

কয়েকদিন ধরে আপনি রঙিন আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আজকে ভাবলেন একটু মেন্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করবেন। আসলে আপনার ঘন্টার ম্যান্ডেলা আর্টটি অনেক চমৎকার হয়েছে দেখতে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ঘন্টার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে চমৎকার লিখেছে। জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

একটি ঘণ্টার অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এ ম‌্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে ঘন্টার উপরের অংশে অসাধারণ সুন্দরভাবে ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঘন্টার উপরের অংশের ডিজাইন টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার এই সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

কালো কলম এবং পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি ঘন্টার ম্যান্ডেলা আর্ট করেছেন। আজকে আপনার ঘন্টার ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। তবে ম্যান্ডেলা আর্টগুলো যত সময় দিয়ে করা হয় ততই চমৎকার হয়। এবং আপনার ঘন্টার ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। খুব সুন্দর করে ঘন্টার ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

আজকের এই ঘন্টার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67033.58
ETH 3521.90
USDT 1.00
SBD 3.20