প্রজাপতির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000026069.jpg

আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। সবাই খুবই সুন্দর সুন্দর আমাদের মাঝে শেয়ার করে যেগুলো দেখতে ভালো লাগে। আমিও মাঝেমধ্যে আর আপনাদের মাঝে শেয়ার করে থাকি তবে অনেকদিন পর একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আশা করি আমার করা আজকের এই প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি প্রজাপতি আর্ট করেছি।

1000026072.jpg

ধাপ:-২

এরপর কালো কলম দিয়ে প্রজাপতির গায়ের অংশ আর্ট করেছি এবং ডানা গুলো আর্ট করে নিলাম।

1000025995.jpg

1000025996.jpg

ধাপ:-৩

প্রজাপতি ডানার উপরের অংশের মধ্যে আমি অনেকগুলো লাইন আর্ট করে তার মধ্যে ফুল ডিজাইন করেছি।

1000025998.jpg

ধাপ:-৪

এরপর আমি নানার বাকি অংশে ছোট ছোট ডিজাইন আর্ট করেছি কালো কলম দিয়ে।

1000026059.jpg

ধাপ:-৫

দ্বিতীয় রানেও একইভাবে ছোট ছোট ফুল আর্ট করেছি। এরপর আমি অনেকগুলো লাইন আর্ট করে তার মধ্যে কালো কলম দিয়ে ভরাট করেছি।

1000026060.jpg

1000026061.jpg

ধাপ:-৬

এরপর ডানা শেষের অংশের মধ্যে আমি ছোট ছোট অনেকগুলো ফুল আর্ট করেছি। অনেকগুলো লতা পাতা ডিজাইন করেছি।

1000026062.jpg

1000026063.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আর্ট করে নিলাম আজকের প্রজাপতির ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের সবার কাছে আমার আর্ট করা প্রজাপতির ম্যান্ডেলা আর্ট টি ভালো লাগবে।

1000026069.jpg

1000026068.jpg

1000026071.jpg

1000026070.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

আপনি খুব সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন। তবে অনেকদিন পরে আপনি আবারো প্রজাপতির একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন। আপনি খুব সুন্দর আর্ট করতে পারেন। তাছাড়া এই আর্ট গুলো করতে যথেষ্ট পরিমাণ সময় দিয়ে করতে হয়। প্রজাপতির ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

হ্যাঁ আপু ম্যান্ডেলা আর্ট করতে একটু তো সময় দিয়েই করতে হয় তা না হলে দেখতে সুন্দর হয় না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

চমৎকার ভাবে আজকে আপনি আমাদের মাঝে দারুণ একটি প্রজাপতির আর্ট করে দেখেছেন দেখেও বেশ ভালো লাগলো। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে এই আটটির কার্যক্রম করে দেখিয়েছেন। অনেক সুন্দর ছিল আপনার আর্ট। বেশ খুশি হলাম দারুন এই আর্ট করতে দেখে।

 5 months ago 

প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 5 months ago 

চমৎকার প্রজাপতির ম্যান্ডেলাআর্ট করেছেন আপনি। এই ম্যান্ডেল আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন । এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

চমৎকার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। এই ম্যান্ডেল আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন । এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

ধৈর্য্য ও সময় নিয়ে মেন্ডেল আর্ট করলে আর্ট গুলো দেখতে সুন্দর হয়। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

বাহ চমৎকার। আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি মেন্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনি খুব সুন্দর করে একটু প্রজাপতির তৈরি করেছেন। এবং এটি আর্ট করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন যা দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ প্রশংসনীয় একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

প্রজাপতির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় লাগে। ছোট ছোট ডিজাইন গুলো অনেক দক্ষতার সাথে করতে হয়। আপু আপনার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে।

 5 months ago 

হ্যাঁ আপু ম্যান্ডেলা আর্ট এর মধ্যে ডিজাইন গুলো অনেক ছোট ছোট করে করতে হয় সেজন্য একটু তো সময় দিতেই হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি প্রতি সপ্তাহে খুবই সুন্দর সুন্দর চিত্র করুন আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকের এই মেন্ডেলা চিত্রটি অসাধারণ হয়েছে। আসলে প্রজাপতির ম্যান্ডেলা চিত্র খুবই সুন্দর দক্ষতার সাথে শেয়ার করলেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে আর্ট আপনাদের মাঝে শেয়ার করার। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর এবং কিউট একটা প্রজাপতির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপনি। আপনার অংকন করা এই প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। প্রজাপতির ডানার ভেতর নিখুঁত নিখুঁত ডিজাইন অঙ্কন করেছেন, যেগুলো অনেক সুন্দর ছিল। আর সম্পূর্ণটা সবার মাঝে সুন্দর করে তুলে ধরেছেন দেখে আরো ভালো লেগেছে। আপনার নিখুঁত হাতের কাজের প্রশংসা করা লাগে।

 5 months ago 

আমার আর্ট করা প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে এবং ডিজাইনগুলো ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40