নতুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি নতুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000025147.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল নতুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


আলু
মাছ
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
টমেটো
লবণ
মরিচ
হলুদ
তেল
পানি

1000025345.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি মাছ ভালো করে পরিষ্কার করে লবন ও হলুদ মাখিয়ে নিলাম।

1000025095.jpg

ধাপ:-২

তারপর একটা কড়াইয়ে তেল গরম করে মাছ গুলো ভেজে ভেঁজে নিয়েছি।

1000025094.jpg

1000025102.jpg

ধাপ:-৩

এরপর আমি পাতিলে পেঁয়াজ কুচি মরিচ কুচি ও রসুন বাটা দিয়ে দিলাম।

1000025098.jpg

1000025099.jpg

ধাপ:-৪

এরপর লবন, হলুদ, মরিচ ও টমেটো দিয়ে দিলাম।

1000025101.jpg

1000025105.jpg

ধাপ:-৫

এরপর তেল দিয়ে সব গুলো মশলা কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1000025108.jpg

1000025109.jpg

ধাপ:-৬

সামান্য পানি দিয়ে দিলাম এবং আগে থেকে কেটে রাখা নতুন আলু দিয়ে দিলাম।

1000025112.jpg

1000025113.jpg

ধাপ:-৭

এরপর আলু ভালো করে মশলার সাথে মিশিয়ে মাছ দিয়ে দিলাম।
1000025114.jpg

1000025117.jpg

ধাপ:-৮

তারপর পরিমাণ মতো পানি দিয়ে রান্না করে নিয়েছি।

1000025118.jpg

1000025126.jpg

শেষ ধাপ:-

আর এইভাবে তৈরি করে নিয়েছি নতুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল।গরম গরম ভাতের সাথে দুপুরের খাবারের সবাইকে পরিবেশ করেছিলাম।খেতে বেশ ভালো লেগেছে। শীতকালে নতুন আলু টমেটো দিয়ে মাছের ঝোল দিয়ে ভাত খেতে দারুন লাগে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে।

1000025149.jpg

1000025148.jpg

1000025147.jpg

1000025146.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

নতুন আলু 🥔 দিয়ে তেলাপিয়া মাছের লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।
এ ধরনের রেসিপি আমারও খুব প্রিয়।
আপনার প্রস্তুত তুলনা নিয়ে এবং ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছের রেসিপিটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 5 months ago 

তেলাপিয়া মাছ অনেকদিন খাওয়া হয় না।তেলাপিয়া মাছ খেতে আমার খুব ভালো ই লাগে।মাছের সাথে নতুন আলু দিলে এর স্বাদ বহুগুন বেড়ে যায়। চমৎকার ভাবে রেসিপিটি আপনি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরেছেন। এজন্য অনেক ধন্যবাদ জানাই আপু আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার কাছে তেলাপিয়া মাছ খেতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আমিও খেতে অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

আহ্ নতুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল খাইতে কতই না সুন্দর লাগবে। আপু আপনার রেসিপিটি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। যদিও গতকাল তেলাপিয়া মাছের রেসিপি খেলাম তবে সেটা পেঁয়াজি ছিল। অনেক সুন্দর ভাবে এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নতুন আলু দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি গরম ভাতের সাথে খেতে অনেক বেশি সুস্বাদু ছিল। আপনিও গতকাল তেলাপিয়া মাছ খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো।

 5 months ago 

তেলাপিয়া মাছের চমৎকার একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ রেসিপি দেখে আমি মুগ্ধ হলাম। এমনিতেই তেলাপিয়া মাছ আমার খুবই প্রিয় নিজেদের পুকুরে আবাদ করে থাকি,আর টাটকা এভাবেই যে কোন শাকসবজির সাথে রান্না করে খেতে ভালবাসি। বেশি দারুন ছিল আপনার রেসিপিটা।

 5 months ago 

নিজেদের পুকুরে চাষ করা তেলাপিয়া মাছ খেতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি আজকে খুবই পরিচিত একটি রেসিপি শেয়ার করেছেন। আলু দিয়ে তেলাপিয়া মাছ এভাবে রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। তবে আপনি নতুন আলু দেওয়ার জন্য মনে হয় রেসিপিটি খেতে নিশ্চয় আরো বেশি সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

তা আপনি একদমই ঠিক বলেছেন দিয়ে মাছ রান্না সব সময় করে খাওয়া হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 5 months ago 

রেসিপির কালার কম্বিনেশন এবং উপস্থাপনা খুব চমৎকার হয়েছে আপু। আপনার রেসিপি দেখে লোভ সামলানো যাচ্ছে না। সত্যি আপু আমার কাছে নতুন আলু দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে খুবই ভালো লাগে খেতে। আপনি যেহেতু তেলাপিয়া মাছ রান্না করেছেন তেলাপিয়া মাছের মধ্যে নতুন আলু গুলো খেতে খুবই ভালো লাগে।

 5 months ago 

আপু আপনার কাছে নতুন আলুর যেকোনো রেসিপি খেতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

এই সময়ে নতুন আলু বাজারে পাওয়া যায় আমার কাছে আলু সবজি খুবই প্রিয় । বেশিরভাগ রেসিপির ক্ষেত্রে আলু সবজি ব্যবহার করা হয়ে থাকে। আপনি আজকে আলু দিয়ে তেলাপিয়া মাছের দারুন ঝোল রেসিপি করেছেন । মাঝে মাঝে তেলাপিয়া মাছ এভাবে রেসিপি করলে খেতে ভালই লাগে। আপনার রেসিপি তৈরি অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যেই তরকারি দিয়ে আলু ব্যবহার করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। আলু দিয়ে মাছের রেসিপিটাও খেতে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আমি লক্ষ্য করে দেখেছি শীতকাল আসলে যেন তেলাপিয়া মাছের রেসিপি খেতে বেশী ভালো লাগে।আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল রান্নার লোভনীয় একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই রেসিপিটা ভালো লাগার সবথেকে বড় কারণ আলো এবং টমেটোর মিশ্রণ।

 5 months ago 

আলু আর টমেটোর মিশ্রণটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আলু ও টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি। টমেটো আলু দিয়ে যেকোনো মাছ রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালো লাগে আপু। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর প্রত্যেকটি স্টেপ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

টমেটো আলু দিয়ে রান্না করা এই তেলাপিয়া মাছ খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37