একটি ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটি ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট।। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000028398.jpg

আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের আর্ট হলো খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট। অনেকদিন ম্যান্ডেলা আর্ট করা হয় না। সেজন্য ভাবলাম এ সপ্তাহে আপনাদের মাঝে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করা যাক। সেই জন্যই করে ফেললাম একটা কিউট ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট। আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটা ক্যাকটাস গাছ আর্ট করে নিয়েছি।

1000028342.jpg

ধাপ:-২

এরপর আমি কালো কলম দিয়ে আবারো পেন্সিল আর্টের উপরে আর্ট করে নিলাম।

1000028343.jpg

1000028344.jpg

ধাপ:-৩

একটা গাছের নিচে টবের অংশ আমি এখন ডিজাইন করে নিব। সেজন্য প্রথমে দুটো লাইন আর্ট করেছি এবং মাঝখানে লাইন দিয়ে ডিজাইন করেছি।

1000028345.jpg

1000028346.jpg

ধাপ:-৪

এরপর নিচে একটা মোটা লাইন আর্ট করে সেখানে অনেকগুলো ফুল আর্ট করে নিয়েছি।

1000028383.jpg

1000028384.jpg

ধাপ:-৫

এরপর আরো একটি লাইন আর্ট করেছি সেই লাইনের মধ্যে লম্বা লম্বা লাইনে আর্ট করেছি। এরপর নিচের অংশ আমি ছোট ছোট ফুল ডিজাইন করেছি।

1000028387.jpg

1000028388.jpg

ধাপ:-৬

তারপর একেবারে নিচের কিছু অংশ আমি কালো কলম দিয়ে ভরাট করে নিয়েছি।

1000028389.jpg

শেষ ধাপ:-

এভাবে আর্ট করে নিয়েছে আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট টি‌ আজকের এই ম্যান্ডেলা আর্ট কিভাবে করেছি সেটা আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আজকের এই একটা ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট টি আপনাদের কাছে ভালো লাগবে।

1000028395.jpg

1000028396.jpg

1000028397.jpg

1000028398.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

আপনি আজকে চমৎকার ভাবে একটি ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে বেশ দারুন লাগছে।‌ যে কোনো ধরনের আর্ট দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার কাছে যেকোন ধরনের আর্ট দেখতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আমার কাছেও আর্ট দেখতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে সত্যিই আপু, আপনার চিত্র অংকন দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর সুন্দর আপনি চিত্র অংকন করেন। আজকের ম্যান্ডেলা চিত্র অংকনটি আমার অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার এই চিত্র অংকন দেখে আপনি মুগ্ধ হয়েছেন এই কথাটা শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

একটি ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভবে আমাদের কয়েকটি ধাপের মাধ্যমে ম্যান্ডেলাটি আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 5 months ago 

আপনাকে অনেক আমার আজকের পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

শিল্পী বলে কথা, চমৎকার অংকন উপহার দিয়ে চলেছেন আপনি। আজকের অংকনটি দারুনভাবে ফুটিয়ে তুলেছেন আপু। আসলে খুব সিম্পল কিছু অসাধারণভাবে ফুটিয়ে তুলতে পারাটা অনেক বড় ব্যাপার। অনেক ধন্যবাদ আপু চমৎকার অংকনটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই কথাটি আপনি একদম ঠিক বলেছেন সিম্পল কিছু সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারাটা বড় ব্যাপার। মাঝে মাঝে সিম্পল কিছু দেখতে অনেক সুন্দর লাগে। আমার আজকের এই সিম্পল একটা গাছের আর আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন আপু। ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট করলেন দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনি একদম হুবহু মিল রেখে করেছেন। দেখে তো অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট আপনি ধাপে ধাপে করে আমাদের সাথে উপস্থাপন করলেন। চমৎকার দেখাচ্ছে আর্ট দেখতে।

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

ক্যাকটাস গাছ দেখে আগে ভয় পেতাম। কাঁটা এবং আঁকা বাঁকা ক্যাকটাস গাছ দেখে ছোট বেলায় ভয় পেতাম। তবে এখন আর পাইনা। আপনার আর্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আগে ক্যাকটাস গাছ দেখে ভয় পেতেন। সত্যি বলতে আমি এখনো কোনদিন ক্যাকটাস গাছ বাস্তবে দেখিনি। তবে আজকের ক্যাকটাস গাছের আর্ট আপনার কাছে ভালো লেগেছে দেখে খুবই ভালো লাগলো।

 5 months ago 

কিছু কিছু ম্যান্ডেলা আর্ট বারবার দেখতে মন চায়। আজকে আপনি খুব সুন্দর করে ক্যাকটাস গাছের চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে এই ম্যান্ডেলা আর্ট করতে আপনার অনেক সময় লেগেছে। সত্যি বলতে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে ক্যাকটাস কাছের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 5 months ago 

ক্যাকটাস গাছের এই ম্যান্ডেলা আর্ট আপনার কাছে এত ভালো লেগেছে সেটা জানতে পেরে আমি অনেক বেশি খুশি হয়েছি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

মাঝে মাঝে সিম্প আর্টগুল দেখতে বেশ ভালই লাগে। আপনার আজকের ম্যান্ডালা আর্টটি দেখতে বেশ সুন্দর লাগছে। বেশ সিম্পল কিন্তু দেখতে বেশ সুন্দর লাগছে।সেই সাথে ক্যাকটাসটি দেখতে বেশ কিউট লাগছে। ধন্যবাদ আর্তটি শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু মাঝে মাঝে সিম্পল জিনিস খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারলে দেখতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

ওয়াও আজকে আপনি খুব সুন্দর করে ক্যাকটাস গাছের চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যি বলতে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট করতে আমি খুব পছন্দ করি। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ক্যাকটাস গাছের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আজকের এই ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48