নীল রঙের প্রজাপতি আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি নীল প্রজাপতি আর্ট। আশা করি আপনাদের কাছে আমার নীল প্রজাপতি আর্ট টি ভালো লাগবে।

IMG_20221009_140110.jpg

আমি আর্ট করতে খুবই পছন্দ করি। আর্ট করার স্বপ্ন আমার ছোটবেলা থেকেই । একেবারে ছোট থেকেই আমি আর্ট করতে শুরু করি। যখন আমি হাতে কলমে লেখা শিখি , তখনই আমার আর্ট করা শুরু হয় । হঠাৎ একদিন আর্ট করা শিখে যাই আর এই আর্টটি ছোট বেলা থেকে এখনো পর্যন্ত করে আসছে। আমরা যেমন সব সময় জামাকাপড় কিনি বছর বছর নতুন নতুন জিনিস কিনি সেরকম আমিও সবকিছু কেনার পাশাপাশি বছর বছর আমি নতুন ধরনের রং কিনি । এটা আমার শখ ।আমি সব সময় নতুন নতুন রং কিনি আর্ট করার জন্য। এটা করতে আমি খুবই পছন্দ করি।

অনেকদিন পর আর্ট করলাম আজকে । মাঝখানে কয়েকদিন আমার আর্ট করা বন্ধ হয়ে গিয়েছিল। কারণ সেরকম আর্টের কোন কাজই করিনি। আজকে আবার আর্ট করলাম অনেকদিন পর ।খুবই ভালো লেগেছে আর্ট করে । আর্ট করলে আমার মনটা খুবই ভালো হয়ে যায় । আজকে আমি আর্ট করেছি নীল রংয়ের একটি প্রজাপতি । পোস্টার রং দিয়ে আমি আর্ট টি করেছি । প্রথমে স্কেচ করে নিয়েছি পেন্সিল দিয়ে । তারপরে নীল রং দিয়ে আর্ট করলাম । কালো রং দিয়ে আর্ট করেছি সাদা রং দিয়ে আমি মনের মত করে প্রজাপতিটাকে ফুটিয়ে তুলেছি। নীল ও কালো রঙের দিয়েই প্রজাপতি টা আর্ট করলাম ।

আর্টের বিবরণ:-

উপকরণ:-
•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

InShot_20221015_083641413.jpg

ধাপ:-১


আর্ট করার জন্য প্রথমে আমি একটি আর্ট বই নিয়েছি এবং পেন্সিল নিলাম । পেন্সিল দিয়ে আর্ট বইয়ের মধ্যে আমি প্রজাপতি স্কেচ করে নিয়েছি।

IMG-20221015-WA0010.jpg

ধাপ:-২

নীল রঙের পোস্টার রঙ নিলাম । একটি আর্ট ব্রাশ নিয়েছি আমার পছন্দ মত । আর্ট ব্রাশ দিয়ে আমি প্রজাপতির ডানার মধ্যে নীল রং দিয়ে দুপাশে আর্ট করে নিয়েছি।

IMG-20221015-WA0020.jpg

IMG-20221015-WA0011.jpg

ধাপ:-৩

হালকা নীল রং নিয়েছি এবংআর্ট ব্রাশ নিলাম ।হালকা নীল রং দিয়ে আমি নীল রঙের উপর হালকা নীল রঙ দিয়ে আর্ট করে নিব। প্রজাপতির ডানার মধ্যে আমি হালকা নীল রঙ দিয়ে আর্ট করে নিয়েছি।

IMG-20221015-WA0012.jpg

IMG-20221015-WA0019.jpg

ধাপ:-৪

কালো রঙের পোস্টার রঙ নিয়ে নিলাম। কালো রঙের পোস্টার রঙ দিয়ে আমি প্রজাপতির ডানার মধ্যে খালি অংশগুলো আর্ট করে নিব। আর্ট ব্রাশ আমি কালো রং দিয়ে প্রজাপতির ডানার মধ্যে আর্ট করে নিয়েছি।

IMG-20221015-WA0013.jpg

IMG-20221015-WA0018.jpg

ধাপ:-৫

ডার্ক নীল রং নিয়েছি । তার সাথে একটু কালো রং মিক্স করে আর্ট ব্রাশ দিয়ে প্রজাপতির মাঝখানে যে শরীরটি রয়েছে সেই অংশে আর্ট করে নিয়েছি।

IMG-20221015-WA0014.jpg

IMG-20221015-WA0015.jpg

ধাপ:-৬

সাদা পোস্টার রঙ নিলাম । সাদা রঙের পোস্টার রঙ দিয়ে আমি প্রজাপতি ডানার পাশে ছোট ছোট বিন্দু বিন্দু করে আর্ট করে নিব । সাদা রং দিয়ে আর্ট ব্রাশ দিয়ে আমি দুই ডানার মধ্যেই সাদা রং দিয়ে আর্ট করে নিলাম।

IMG-20221015-WA0015.jpg

IMG-20221015-WA0016.jpg

শেষ ধাপ:-

সাদা রং দিয়ে আর্ট করার পর আর্ট কমপ্লিট হয়ে গিয়েছে । প্রজাপতি আর্ট টি আমার কাছে দেখতে খুবই সুন্দর লেগেছে। নীল, কালো ,সাদা এই তিনটি রং দিয়েই আমি প্রজাপতির আর্ট শেষ করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আর্ট করা প্রজাপতি আর্ট।

IMG_20221009_140114 (1).jpg

IMG_20221009_140110.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপু আপনি অনেকদিন পরে আবার আর্ট করেছেন দেখে ভালো লাগলো। আমি তেমন আর্ট করতে পারিনা। কিন্তু তারপরও এই রং পেন্সিল গুলো কিনতে আমার কাছে খুবই ভালো লাগে। কয়েকদিন পর পর আমিও বিভিন্ন ধরনের রং কিনি। আপনার প্রজাপতি আর্টটি দেখে প্রথমে আমি ভেবেছিলাম যে ডিজিটাল আর্ট ।পরে দেখলাম যে না আপনি পোস্টার রং দিয়ে এঁকেছেন। খুব সুন্দর হয়েছে আপনার প্রজাপতির অঙ্কনটি।

 2 years ago 

আপু সত্যি বলছি আমি প্রথমে ভেবেছিলাম এটা হয়তো ডিজিটাল আর্ট,, কিন্তু ভেতরে এসে তো রীতিমত অবাক! এত দারুন ছবি আঁকেন আপনি 👌👌, অনেক দিন পর এমন পারফেক্ট রং তুলির কাজ দেখলাম । একদম জীবন্ত প্রজাপতি যেমন হয় অমন লাগছে ঠিক। আশা করি সামনে আরো দারুন সব আর্ট আমরা উপহার পাব।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি প্রজাপতির পেইন্টিং করেছেন। কালার কম্বিনেশন টা বেশ সুন্দর ছিল।কিন্তু যদি প্রজাপতি ধাপে ধাপে এঁকে দেখাতেন তাহলে আরো বেশি সুন্দর লাগতো।আপনার মত আমারও শখ আর্ট করা রং কিনা। ধন্যবাদ আপু সুন্দর এই পেইন্টিং এর জন্য।

 2 years ago 

পেন্টিং দেখেই বোঝা যাচ্ছে আপনার এই বিষয় বেশ ভালো দক্ষতা আছে কারণ প্রজাপতির পাখনার উপর সাদা, নীল এবং কালো বর্ণের কালার নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন। প্রথমত পেন্সিল দিয়ে প্রজাপতি অংকন করে পরবর্তীতে আর্ট ব্রাশ দিয়ে কালার করে সৌন্দর্য বাড়িয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

খুবই সুন্দর প্রজাপতির পেইন্টিং করেছেন। সত্যি আপনার প্রজাপতির পেইন্টিং দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

আর্টের দিক দিয়ে আপনি অনেক দক্ষ তা দেখেই বোঝা যাচ্ছে। কালার কম্বিনেশন টা অসাধারণ হয়েছে। আমি প্রথমে দেখে ভেবেছিলাম ডিজিটাল আর্ট করেছেন। সত্যিই অসাধারণ হয়েছে আপনার ড্রইং টি। আপনার পরবর্তী ড্রয়িং এর অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ওয়াও এত সুন্দর প্রজাপতি কিভাবে আঁকলেন। অবশ্য আপনি বলেছিলেন খুব ছোটবেলা থেকেই যখন হাতে কলমে লেখা শুরু করেন তখন থেকেই আপনি আর্ট করা শিখেছেন তার মানে আপনি অনেক দক্ষ। তাইতো এত নিখুঁতভাবে প্রজাপতিটি অংকন করেছেন। কালার কম্বিনেশন দারুন হয়েছে দারুন।

 2 years ago 

ওয়াও আপু আপনার নীল রঙের প্রজাপতির আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্ট দেখে প্রথমে আমি মনে করেছিলাম কোন ফটোগ্রাফি করে তোলা ছবি। যেমন সুন্দরভাবে কালার করেছেন তেমনি সুন্দর হয়েছে আপনার প্রজাপতির ফিনিশিং। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছবিটা খুব সুন্দর এঁকেছেন। তবে ছবিতে আপনার সিগনেচার দেখতে পাচ্ছি না। সেটা থাকা উচিৎ ছিলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63