নিজের হাতে মেহেদী আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি নিজের হাতে মেহেদী আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

IMG_20230510_093611.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আমি মেহেদি ডিজাইন করেছি এই মেহেদি ডিজাইনটি করেছিলাম ঈদের দ্বিতীয় মেহেদি ডিজাইন। ঈদের সময় যখন মেহেদি ডিজাইন করেছিলাম সেই মেহেদী ডিজাইনটি হাত থেকে সরে যাওয়ার পর এই মেহেদি ডিজাইন করেছি নিজের হাতে নিজে। মেহেদি ডিজাইন করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সেজন্য মেহেদী থাকলে সব সময় একের পর এক হাতের মধ্যে লাগিয়ে যাই। এই মেহেদি ডিজাইন নিজে থেকে করেছি। আশা করি আপনাদের কাছে আমারই মেহেদি ডিজাইন ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-
•মেহেদী

IMG-20230518-WA0028.jpg

ধাপ:-১

নিজের হাতে নিজে মেহেদী আর্ট করার জন্য আমি মেহেদী নিয়ে হাতের মধ্যে ছোট্ট একটি ফুল আর্ট করে নিয়েছি।

IMG-20230518-WA0041.jpg

IMG-20230518-WA0029.jpg

ধাপ:-২

মেহেদী দিয়ে আর্ট করা ছোট ফুলের পাশে মেহেদি দিয়ে দুইটা পাতা আর্ট করে নিয়েছি। তার পাশে আবার অর্ধেক বৃও আর্ট করে বৃত্তের মধ্যে ডিজাইন করে নিলাম।

IMG-20230518-WA0030.jpg

IMG-20230518-WA0040.jpg

ধাপ:-৩

ফুলের আরেক পাশে আমি একটি বক্স আর্ট করে বক্সে চারপাশে তিনটে চারটে লাইন আর্ট করেছি।
ওই বক্সের ভিতরে মেহেদি দিয়ে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230518-WA0031.jpg

IMG-20230518-WA0039.jpg

ধাপ:-৪

মেহেদী দিয়ে আর্ট করা বক্সটির উপর আমি তিন থেকে চারটি ফুল আর্ট করে নিলাম মেহেদি দিয়ে। এরপর আরেকটি ছোট বাক্স আর্ট করেছি। বক্সটির মধ্যে তিনটে পাতা আর্ট করেছি।

IMG-20230518-WA0032.jpg

IMG-20230518-WA0038.jpg

ধাপ:-৫

এরপর বক্সটির উপর আরো একটি ফুল আর্ট করে পাশে আরেকটি বক্স আর্ট করেছি এবং সেই বক্সটির মধ্যেও পাতা আর্ট করে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230518-WA0033.jpg

IMG-20230518-WA0034.jpg

ধাপ:-৬

এরপর দুইটা ফুল আর্ট করেছি মেহেদি দিয়ে। মেহেদী আর্ট করতে করতে উপরের আঙ্গুলের দিকে মেহেদি আর্ট করছি এবং আঙুলের শুরুতে ছোট্ট একটি বক্স আর্ট করে তার মধ্যে পাতা আর্ট করে নিয়েছি।

IMG-20230518-WA0035.jpg

ধাপ:-৭

বাক্স গুলোর মধ্যে ডিজাইন করে নিয়েছি। আঙ্গুলের মধ্যে একটি ফুল আর্ট করে তার ওপর পাঁচটা পাতার আর্ট করেছি এবং মেহেদী দিয়ে ভরাট করে নিয়েছে।

IMG-20230518-WA0037.jpg

IMG-20230518-WA0036.jpg

শেষ ধাপ:-

আঙুলের মধ্যে মেহেদি ডিজাইন করে শেষ করলাম আজকের মেহেদী আর্ট। মেহেদী আর্টের মধ্যে নিজের ডিজাইন নিজে থেকে করার চেষ্টা করেছি এবং নিজের হাতেই আর্ট করেছি। আশা করি আপনাদের কাছে আমার এই মেহেদী ডিজাইনটি ভালো লাগবে।

IMG_20230510_093611.jpg

IMG_20230510_093618.jpg

IMG_20230510_093622.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আপনি নিজের হাতে দেখছি খুবই সুন্দর একটা মেহেদির আর্ট করেছেন। আপনার হাতের মধ্যে মেহেদির ডিজাইন টা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছেন যা দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। খুবই সুন্দরভাবে নিখুঁত নিখুঁত ডিজাইন এর মাধ্যমে আপনি এই মেহেদির ডিজাইনটি সম্পূর্ণ করেছেন। আমাদের মাঝে উপস্থাপনা করে খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন দেখে অসম্ভব ভালোই লেগেছে আমার কাছে দেখতে।

 last year 

আমার মেহেদী আর্ট আপনার কাছে ভালো লেগেছে অনেক বেশি খুশি হয়েছি। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বেশ সুন্দর করে আপনি আপনার দ্বিতীয় মেহেদী ডিজাইন টি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে সত্য বলতে কি আমার কাছে মেহেদী ডিজাইন গুলো কিন্তু বেশ সুন্দর লাগে। আর একজন রমনীর সুন্দর দুটি হাত কে রাঙিয়ে রাখেই তো লাল লাল মেহেদী ভরা হাত। বেশ আকর্ষনী মনে হচেছ আপনার মেহেদী রাঙা হাত কে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। আর আমার এই মেহেদী রাঙা হাত আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

এই ৫ মিনিটের মেহেদি গুলো আমার কেন যেন ভালো লাগে না। কিন্তু আপনার মেহেদিটা একটু অন্যরকম লাগছে। কালারটা খুব সুন্দর এসেছে। তাছাড়া আপনি ডিজাইনটি ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে সহজে হাতে দেওয়া যাবে । খুব সুন্দর হয়েছে আপনার মেহেদির ডিজাইনটি।

 last year 

আমার এই মেহেদী আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ঈদের দ্বিতীয় বারের মত মেহেদি ডিজাইন আর্ট দেখতে অসাধারণ হয়েছে। এ ধরনের ডিজাইনের আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। নিজের হাতে পরেই আমাদের সাথে শেয়ার করেছেন তা খুব সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন এই ধরনের ডিজাইন খুবই ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

মেহেদি ডিজাইন আমি প্রায় সময় পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করি। আমার কাছে হাতে মেহেদী পড়তে খুবই ভালো লাগে। অন্যের হাতে দিয়ে দিতেও আমার ভীষণ ভালো লাগে। আপনার নিজের হাতের ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। আমি এখন এই ধরনের মেহেদী গুলো হাতে দেই না। অর্গানিক মেহেদী ব্যবহার করি। ভালো লাগলো আপনার ডিজাইনটি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি আমাদের সাথে প্রায় সময় মেহেদী ডিজাইন পোস্টের মাধ্যমে শেয়ার করেন জেনে খুবই ভালো লাগলো। আপনি এ ধরনের মেহেদী না দিয়ে অর্গানিক মেহেদী দেন এটাও খুবই ভালো স্কিনের কোন ক্ষতি করে না।

 last year 

বাহ!!আপু আপনি তো খুবই সুন্দর করে হাতে মেহেদী পড়েছেন। আপনার আর্ট দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এখনকার সময় শুধু ঈদ নয়, যে কোন অনুষ্ঠানে হাতে মেহেদী পরা হয়। তাই আপনার এই মেহেদী অংকন দেখে সকলেই খুব সহজে হাতে মেহেদী পড়তে পারবে।আপু, আপনি কিভাবে হাতে মেহেদী পড়েছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

একদম ঠিকই বলেছেন আপনি এখন শুধু ঈদ নয় বিভিন্ন অনুষ্ঠানে মেহেদী লাগানো হয় যেটা আমার কাছে খুব ভালো লাগে।

 last year 

খুবই সুন্দর হয়েছে তো আপনার এই মেহেদির ডিজাইন টা। খুবই সুন্দর একটা মেহেদির ডিজাইন অংকন করেছেন নিজের হাতের মধ্যে। কালার টাও দেখছি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। নিখুঁত ডিজাইনের মাধ্যমে এভাবে মেহেদির ডিজাইন অংকন করলে তা দেখতে অসম্ভব ভালো লাগে। আপনার হাতের মধ্যে মেহেদির কালার টা অসম্ভব সুন্দর লাগতেছে দেখতে। আপনি অনেক ধৈর্য দিয়ে এবং অনেক সময় দিয়ে এটি অংকন করেছেন দেখে বুঝতে পারছি। ভালোই ছিল ডিজাইন টা।

 last year 

হ্যাঁ আপু মেয়েদের কালারটা সত্যি অনেক সুন্দর এসেছিল ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে নিজের হাতে মেহেদী দেয়ার অংকন শেয়ার করেছেন দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই মেহেদী অংকন আমার কাছে অনেক বেশি সুন্দর লাগছে দারুন ভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার এই মেহেদি ডিজাইনটি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে অনেক বেশি খুশি হয়েছি আমি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66