আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফটোগ্রাফি ভালো লাগবে।

_1687588352581.jpg

আজকে আমি সাতটি সাত রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আবারও সাতটি সাত রকমের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আসলে আজকের দিনটা খুবই ব্যস্তময় কাটবে সেজন্য তাড়াতাড়ি হাতের কাজগুলো করতে চেষ্টা করছিলাম। যাইহোক আজকেও আপনাদের মাঝে ভিন্ন রকমের কয়েকটি ফটোগ্রাফি নিয়ে এসেছি। কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি গাছের ফটোগ্রাফি পাতার অনেকগুলো ফুলের ফটোগ্রাফি ছিল। প্রত্যেকটা জায়গা থেকে ফটোগ্রাফি করা আর প্রত্যেকটা প্রাকৃতিক ফটোগ্রাফি একটা জায়গা থেকে একটা ফটোগ্রাফি করেছি। আমার কাছে বেশ ভালো লাগে ফটোগ্রাফি পোস্টগুলো শেয়ার করতে। আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG-20230624-WA0013.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে আম গাছের ফটোগ্রাফি। লাল পাতার এই গাছটির ফটোগ্রাফির নাম আম গাছের ফটোগ্রাফি বলা হয়তো একটু অবাক হয়েছেন আপনারা। আমিও প্রথমবার যখন শুনেছিলাম এটি আম গাছ যখন আমি নিজে অবাক হয়েছিলাম। সাধারণত আম গাছের কচি কচি পাতাগুলো এরকম লাল লাল হয়ে বাকি পাতাগুলো সবুজ রঙেরই হয়। কিন্তু এই আম গাছটা পুরো গাছের পাতাগুলো লাল রঙের। কোন জাতের আম গাছটি অন্য সাধারন গাছের তুলনা খুবই ভিন্নরকম দেখতে। পাতাগুলো একেবারে গাঢ় খয়রি রঙের। একটি ছোট্ট একটি চারা গাছ বৃষ্টির পানি পড়া পাতাগুলোর মধ্যে দেখতে বেশ সুন্দর লাগছিল।

ফটোগ্রাফি -২

IMG-20230323-WA0053.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো হলুদ গোলাপ ফুলের ফটোগ্রাফি। দেখতে পাচ্ছেন এই গোলাপ ফুল টা দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। নার্সারিতে হলুদ গোলাপ ফুল গুলো আমি দেখে নিজেই অনেক বেশি মুগ্ধ হয়েছি। আসলে আমি যখন নার্সারিতে যাই তখন পাগল পাগল হয়ে যাই এত সুন্দর সুন্দর ফুল দেখলে খুবই ভালো লাগে। মন চায় সবকিছু উঠিয়ে বাড়ি নিয়ে যাই ঠিক যেমনটা শপিং মলে জামা কাপড় কসমেটিক দেখলে মনে হয়। আসলে যারা ফুল ভালোবাসে তারা যে কোন জায়গায় ফুল দেখলে তাদের মন ভালো হয়ে যায়।

ফটোগ্রাফি -৩

IMG_20230623_204551.jpg

এই ফটোগ্রাফিটি হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। রং বেরঙের পিটুনিয়া ফুল আমি অনেক বেশি পছন্দ করি। এই পিটুনিয়া ফুলটি গোলাপি রঙের এবং মাঝখানে সাদা ও হলুদ রঙের মিশ্রণে দেখতে অনেক বেশি সুন্দর। প্রাকৃতিক সৌন্দর্যময় এই ফুলগুলো আমি অনেক বেশি পছন্দ করি। সূর্যের আলো পিটুনিয়া ফুলের মধ্যে পড়ায় দেখতে আরো অনেক বেশি সুন্দর লাগছে। এই ফুলটার ফটোগ্রাফি ও নার্সারি থেকে করা হয়েছিল। নার্সারিতে অনেকগুলো টবের মধ্যে এক এক রঙের পিটুনিয়া ফুল লাগানো হয়েছে। একটা টবে এক এক রং এর পিটুনিয়া ফুল দেখতে বেশ দারুন।

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৪

IMG-20230624-WA0016.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হচ্ছে মেটে আলু ফটোগ্রাফি। একদিন আমি ঘরে বসে রয়েছি জানালা দিয়ে বাইরে বাতাস হচ্ছিল। জানালা দিয়ে বসে বসে কি যেন করছিলাম হঠাৎ বাইরে নজর পড়ল বাতাসের কারণে দেখি ঘরের পাশ দিয়ে উপরে লম্বা একটা গাছের লতা দিয়ে গেছে এবং গাছের লতার মধ্যে ছোট ছোট গুটি গুটি কি যেন ধরে রয়েছে। এটা হচ্ছে মেটে আলু গাছের লতা মেটে আলু গাছের লতার মধ্যে এরকম ছোট ছোট আলুর মতো এগুলো ধরে। মেটে আলু মাটির নিচে হয় সেজন্য এটার নাম মনে হয় মেটে আলু। মাটি নিচ আলু বের করা হয় রান্না করলে খেতে খুব মজা।

ফটোগ্রাফি -৫

IMG-20230624-WA0014.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটা পাতা বা গাছের ফটোগ্রাফি। সবুজ শ্যামল এই গাছটা দেখতে কি সুন্দর লাগছে। একদিন বাইরে রাস্তার পাশে হাঁটছিলাম তখন এই গাছটার ফটোগ্রাফি করেছিলাম ।আসলে প্রাকৃতিক সৌন্দর্য যত দেখি ততই মুগ্ধ হয়ে যায়। প্রকৃতির যেমন সৌন্দর্য রয়েছে তেমন প্রকৃতির হিংস্র হতে পারে। প্রকৃতি মানুষকে সৌন্দর্য উপভোগ করাতে পারে এবং মানুষ থেকে প্রকৃতি বদলাও নিতে পারে। সেজন্য আমাদের প্রত্যেকের সব সময় সুন্দরভাবে জীবন যাপন করা উচিত কারো ক্ষতি না করা উচিত। কারণ কখন কার থেকে প্রকৃতি বদলা নিয়ে নেবে সেটা কেউ জানে না প্রকৃতির বদলা খুবই ভয়ঙ্কর হয়।

ফটোগ্রাফি -৬

IMG-20230624-WA0011.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। পাতাবাহার গাছ গুলো আমার কাছে বেশ সুন্দর লাগে। পাতার মধ্যে বিভিন্ন রংবেরঙের পাতা হয় গাছের মধ্যে দেখতে দারুন লাগে। পাতা বাহার গাছ গুলো বাড়ির সামনে লাগালে বা বিভিন্ন জায়গায় লাগালে দেখতে কিন্তু অনেক বেশি সুন্দর লাগে। বেশ কয়েকদিন আগে দেখছি বাড়ির সামনে ছোট্ট ছোট্ট পাতা বাহার অনেকগুলো গাছ উঠেছে। গাছগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল সে জন্য ফটোগ্রাফি করে ফেললাম। পাতার মাঝখানে লাল এবং সাইডে সবুজ আসলেই পাতাটির নামের সাথে কথাটি বর্ণনাও মিলে গেছে পাতাপাহার। তার মধ্যে বাহারী রঙের ডিজাইনের কারণেই হয়তো এই গাছটার নাম রাখা হয়েছে পাতা বাহার গাছ।

ফটোগ্রাফি -৭

IMG-20230624-WA0009.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে জেসমিন ফুলের ফটোগ্রাফি। এটা নাকি আরাবিয়ান জেসমিন ফুল। ফুলের অনেক রকমের জাত এবং নাম রয়েছে একক রকম হলে একেক রকমের হয়। এই ফুলটির ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। বাড়ির সামনে অনেক ধরনের ফুল গাছ রয়েছে তার মধ্যে এই গাছ অনেকগুলো রয়েছে। গাছ বেশ বড় বড় হয় বড় বলতে অনেকটা জায়গা জুড়ে হয় অতো লম্বা হয় না আর পুরো গা জড়িয়ে ছোট ছোট জাসমিন ফুলগুলো থাকে। দূরে থাকে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। সাদা রং ছোট ফুল গুলো দেখে আমার কাছে বেশ ভালই লাগে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

ওয়াও আপু আপনি দেখছি অসম্ভব সুন্দর সুন্দর
সব ফটোগ্রাফি করেছেন।
ফটোগ্রাফি গুলো একদম সচ্ছ ছিলও।সব মিলিয়ে
ফটোগ্রাফি গুলো দারুণ লেগেছে। অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

আমার করা ফটোগ্রাফি আপনার কাছে দারুণ লেগেছে শুনে অনেক বেশি ভালো লেগেছে আপু। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি ছিল তো। বেস্ট এলোমেলো কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। হলুদ জবা ফুল আমার খুবই পছন্দের। আর জেসমিন ফুলের উপরে বৃষ্টির ফোঁটা পড়ে থাকার কারণে সেই ফটোগ্রাফিটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আর অন্যান্য ফুলগুলো এবং অন্যান্য ফটোগ্রাফি গুলোর সৌন্দর্যতা খুব সুন্দর ছিল। আপনার ফটোগ্রাফি খুব ভালো লাগে দেখতে আমার কাছে।

 last year 

ফটোগ্রাফি পোস্ট দেখে খুবই ভালো লাগলো। একটি ফটোগ্রাফি পোস্ট এর মাধ্যমে সাত রকমের ফুল দেখতে পেলাম। বিশেষ করে হল ুদ গোলাপ ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে।

 last year 

আমার আজকের ফটোগ্রাফি পোস্টে মধ্যে গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো এত উজ্জ্বল হয়েছে যে আমি অবাক হয়ে গেলাম। এরকম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। হলুদ গোলাপ ফুল আমি এই প্রথম দেখেছি। সবুজ রঙের পাতাগুলো অসাধারণ লাগছে।

 last year 

হ্যাঁ আপু হলুদ গোলাপ ফুল সত্যি দেখতে অনেক বেশী সুন্দর‌। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আমার কাছে ফুল লতাপাতা এগুলোই বেশি ভালো লাগে।
আপনার ছবিগুলো দূরদান্ত ছিল। এধরনের ছবি দেখে সত্যিই চোখের তৃপ্তি অনুভব করি।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কাছে ফুল লতা পাতা বেশি ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো।আসলে প্রাকৃতিক পরিবেশ দেখতে খুবই ভালো লাগে আমার কাছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।


Congratulations...!!! Your Post Selected Got Upvote %
By: Urdu Community cruated by @yousafharoonkhan


Join our steemit Facebook page steemit community to promote the steemit all over the world, and keep continue your quality writing content on steemit


image.png

Subscribe URDU COMMUNITY

Quick Delegation Links

50SP100SP150SP200SP500SP1000SP1500SP2000SP

Our mission to promote Steemit in Urdu Community to all over the world
Stay together
Join the Urdu Community with more confidence.
Steem On

Join our steemit Facebook page steemit community

 last year 

ব্যস্ততা থাকার কারণে তাড়াতাড়ি কাজগুলো সেরে নিয়ে ভালো করেছেন আপু। তা না হলে পরে আর এগুলো করা হয় না। যাইহোক চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এরকম বিভিন্ন ধরনের মেশানো ফটোগ্রাফি দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে। মেটে আলু আমি কখনো দেখিনি। আজকেই প্রথম দেখলাম। তাছাড়া আপনার ৬ এবং ৭ নম্বর ফটোগ্রাফির গাছটি আমার বাসায় আছে। ভালোই লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ আপু ঠিক কথা বলেছেন আগের কাজে আগে না করলে পরে আর কাজগুলো করা হয়ে ওঠে না। আপনার বাসায় ওই গাছগুলো আছে জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

হলুদ গোলাপ আমার খুবই পছন্দ। আপনার ফটোগ্রাফিতে হলুদ গোলাপ দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন হলুদ গোলাপের। মেটে আলুর ফটোগ্রাফি টাও বেশ ভালো লেগেছে আমার কাছে। পাতাবাহার গাছের ফটোগ্রাফিটা খুব সুন্দর হয়েছে। আমার এই পাতাবাহারের গাছ খুবই ভালো লাগে। বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। জেসমিন ফুলের ফটোগ্রাফি টাও খুব ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

হলুদ গোলাপ ফুল আপনার পছন্দ জেনে খুবই খুশি হয়েছি হলুদ গোলাপ আমার ও অনেক পছন্দ। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32