প্রাকৃতিক দৃশ্যের আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি প্রাকৃতিক দৃশ্য। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

IMG_20230625_115557.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আবার নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চেষ্টা করেছি আপনাদের মাঝে প্রতি সপ্তাহে নতুন নতুন আর্ট শেয়ার করার। আজকে আর্ট হলো প্রাকৃতিক দৃশ্যের আর্ট। প্রাকৃতিক দৃশ্যের মধ্যে একটা নদী অনেকগুলো গাছ সূর্য সবকিছুই আর্ট করার চেষ্টা করেছি পোস্টার রঙ দিয়ে আর্ট করেছি।‌পোস্টার রং দিয়ে আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর্ট করার প্রতিটা ধাপ উপস্থাপন করার চেষ্টা করেছি। আর্ট এর মধ্যে নীল হলুদ লাল আর এসব ভিন্ন কালার দিয়ে আর্ট করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে আমার আর্ট ভাল লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

আর্ট করার জন্য আমি প্রথমে একটি খাতার মধ্যে পেন্সিল দিয়ে খুব সুন্দর করে খাতাটি আর্ট করার জন্য প্রস্তুত করেছি।

IMG-20230812-WA0026.jpg

ধাপ:-২

নীল রঙের পোস্টার রং নিয়ে আর্ট করার জন্য নীল রং দিয়ে আমি খাতার নিচে আর্ট করে নিয়েছি।

IMG-20230812-WA0029.jpg

IMG-20230812-WA0028.jpg

ধাপ:-৩

হলুদ রঙের পোস্টার রং নিয়ে আর্ট করার জন্য। হলুদ রং দিয়ে নীল রঙের উপরে রং দিয়ে আমি আর্ট করে নিয়েছি।

IMG-20230812-WA0027.jpg

IMG-20230812-WA0049.jpg

ধাপ:-৪

লাল রং দিয়ে খাতার বাকি অংশটা আমি আর্ট করে নিয়েছি।

IMG-20230812-WA0030.jpg

IMG-20230812-WA0047.jpg

ধাপ:-৫

লাল রং দিয়ে আমি আর্ট এর বিভিন্ন অংশে ডিজাইন আর্ট করেছি।

IMG-20230812-WA0031.jpg

IMG-20230812-WA0032.jpg

ধাপ:-৬

রং দিয়ে আমি বিভিন্ন অংশে আর্ট করেছি এবং দুটো গাছ আর্ট করেছি। গাছের পাশে ছোট ছোট অনেকগুলো ঘাস আর্ট করেছি।

IMG-20230812-WA0044.jpg

IMG-20230812-WA0041.jpg

ধাপ:-৭

সাদা রং দিয়ে আমি একটি সূর্য আর্ট করেছি এবং মধ্যে কিছু কিছু জায়গায় আর্ট করেছি।

IMG-20230812-WA0039.jpg

IMG-20230812-WA0037.jpg

শেষ ধাপ:-

এভাবে আজকের প্রাকৃতিক দৃশ্যের আর্ট আমি শেষ করেছি। আর্ট কিভাবে করেছি তা উপর আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করি আপনাদের কাছে আমার এই আর্ট ভালো লাগবে।

IMG_20230625_115553.jpg

IMG_20230625_115614.jpg

IMG_20230625_115610.jpg

IMG_20230625_115557.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

পোস্টার রঙ দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন।চমৎকার হয়েছে আপু।প্রাকৃতিক দৃশ্য সব সময়ের জন্য ই খুব ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে আর্টটি আমাদের মাঝে শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য। আর্টের কালার কম্বিনেশন দারুন হয়েছে।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। নদীর পাশে নারিকেল গাছ দেখতে যেন ভালো লাগছে। খুবই ভালো লেগেছে আপনার অঙ্কন করা এই চিত্রটি দেখে।

 last year 

অসম্ভব রকম সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য তৈরি করেছেন যেখানে নদী ছিল সূর্য ছিল ছিল গাছ সবমিলিয়ে চমৎকার একটা পরিবেশের সৃষ্টি হয়েছে, এছাড়াও আপনার উপস্থাপন ছিল খুবই সুন্দর।

 last year 

চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন আপু। যা দেখে তো মুগ্ধ হয়ে।এই পেইন্টিংটি করতে অনেক সময় লেগেছে, যা আপনি ধৈর্য সহকারে দক্ষতার সাথে করে দেখিয়েছেন।

 last year 

আপু আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্টটি বেশ চমৎকার হয়েছে । আমার কাছে ভীষণ ভালো লেগেছে । এধরনের আর্ট করলে দেখতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আপু প্রাকৃতিক দৃশ্যের আর্ট দেখতে অনেক ভালো হয়েছে। এভাবে জল রং দিয়ে আর্ট করলে খুবই সুন্দর হয়। আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের সাথে দেখিয়ে দিলেন কিভাবে প্রাকৃতিক দৃশ্যের আর্ট তৈরি করলেন। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন আপু ।আপনার আর্টগুলো আমার অনেক ভালো লাগে। আজকে আর্ট টাও আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার আঁকা প্রাকৃতিক দৃশ্যের আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে সোনিয়া আপু। আপনার আর্টের ধাপগুলি দেখে মনে হলো আপনি আগে থেকে মনে মনে ঠিক করে রেখেছিলেন দৃশ্য টা কেমন হবে, সে অনুযায়ী প্রাথমিক কোন পেন্সিল স্কেচ ছাড়াই তার প্রতিফলন কররে পেরেছেন। ছবিটা দারুণ হয়েছে আপু। আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি খুবই সুন্দর একটি প্রকৃতির দৃশ্য অংকন করেছেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। নদীর দুই পাড়ে নারিকেল গাছ এই জন্য দেখতে বেশি আরো আকর্ষণীয় লাগছে। খুবই রঙের মাধ্যমে আপনি অংকনটি ফুটিয়ে তুলেছেন। সব মিলিয়ে অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42