লেবেল টু হতে আমার অর্জন by @fasoniya

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন ।আমিও ভালো আছি আল্লাহর রহমতে। আজকে আমি লেভেল টু এর লিখিত পরীক্ষা দেওয়ার জন্য এসেছি।লেভেল টু এর ক্লাস থেকে আমি অনেক কিছু শিখেছি । অনেক কিছুই অজানা ছিল সেগুলো লেভেল টু এর ক্লাস থেকে শিখেছে এবং লেভেল ওয়ানের এবং অনেক কিছু শিখলাম। লেভেল টু এর ক্লাস করে আমি যতটা বুঝতে পেরেছি তার থেকে এই প্রশ্নগুলোর উত্তর দিয়েছি।

B612_20221130_195342_802.jpg

১.Posting key এর কাজ কি ?

উঃ -

পোস্টিং কী কেবল মাত্র আমি সোশাল এক্টিভিটির জন্য ব্যবহার করতে পারব। ওয়ালেট সংক্রান্ত কোনো কাজ পোস্টিং কী দিয়ে করা যায় না। পোস্টিং কী কাজ গুলো হলো:-

১.পোস্ট ও কমেন্ট করতে পারবো।
২.পোস্ট ও কমেন্ট এডিট করতে পারবো।
৩.আপভোট ও ডাউনভোট দিতে পারবো।
৪.কোন পোস্ট রিস্টিম করতে পারবো।
৫.কাউকে ফলো ও আনফলো করতে পারবো।
৬.কোন অনাকাঙ্ক্ষিত একাউন্ট মিউট করতে পারবো।

২.Active key এর কাজ কি ?

উঃ -

একটিভ কী দিয়ে আমি আমার আর্থিক কাজগুলো করতে পারব। একটিভ কী এর কাজগুলো হল:-

১.ট্রান্সফার করার জন্য ব্যবহার করতে পারব।
২.পাওয়ার আপ ও পাওয়ার ডাউন দেওয়ার জন্য ব্যবহার করতে পারব।
৩.SBD Steem কনভার্সন করতে পারব।
৪.উইটনেস ভোট দিতে পারব।
৫.কোন এক্সচেঞ্জে ক্রয় বিক্রয় অর্ডার দেওয়ার জন্য ব্যবহার করতে পারব।
৬.প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন করতে পারব।
৭.নতুন ব্যবহারকারী তৈরি করতে পারব ।

৩.Owner key এর কাজ কি ?

উঃ -

নিজের মালিকানা প্রমাণ করার জন্য উনার কী ব্যবহার করতে পারব। উনার কী এর কাজগুলো হলো:-

১.উনার, এক্টিভ ও পোস্টিং কী হ্যাক হলে সেটার রিকভার করার জন্য ব্যবহার করতে পারবো।
২.একাউন্ট রিকভার করতে পারবো।
৩.ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবো।

৪.Memo key এর কাজ কি ?

উঃ -

আমি যদি কোন প্রাইভেট মেসেজ পাঠাতে বা দেখতে চাই তখন মেমো কী এর দরকার হবে। মেমো কী এর কাজ হল:-

১.এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে পারব ।
২.কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখতে পারব।

৫.Master password এর কাজ কি ?

উঃ -

মাস্টার পাসওয়ার্ডআমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। মাস্টার পাসওয়ার্ড সকল কী কে নিয়ন্ত্রণ করে। সবগুলো কী মূলত তৈরি হয়েছে মাস্টার পাসওয়ার্ড এর ভিত্তিতে । মাস্টার পাসওয়ার্ড দিয়ে সবগুলো কি এর কার্যক্রম করা যাবে। আমাদের অ্যাকাউন্ট রিকভার করার জন্য মাস্টার পাসওয়ার্ড এর প্রয়োজন । মাস্টার পাসওয়ার্ড কখনো কাউকে দেওয়া যাবে না।

৬.Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উঃ -

আমি একটা সুরক্ষিত ডায়েরিতে লিখে রেখেছি এবং প্রিন্ট আউট করে করে রেখেছি। আমি নিজের জিমেইলে গুগল ড্রাইভে আপলোড করে রেখেছি। তাছাড়া এনক্রিপ্ট করে নিজের পেনড্রাইভে রাখতে পারবো।

৭.পাওয়ার আপ কেন জরুরী?

উঃ -

পাওয়ার আপ বলতে স্টিম-কে পাওয়ার আপ করে স্টিম পাওয়ার-এ কনভার্ট করাকে বুঝানো হয়েছে।

এখানে যারা দীর্ঘমেয়াদি কাজ করবেন তাদের জন্য পাওয়ার আপ করাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ।পাওয়ার আপ মূলত নিজের সক্ষমতা বৃদ্ধি করা।দীর্ঘমেয়াদি কাজ করার জন্য পাওয়ার আপ করাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। নিজের ওয়ালেটে বেশি স্টিম পাওয়ার থাকলে ভোট দিয়ে বেশি পরিমাণ কিউরেশন রিওয়ার্ড পাওয়া যাবে।

৮.পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

উঃ -

প্রথমে আমাকে ওয়ালেটে গিয়ে এক্টিভ কী দিয়ে লগ ইন করতে হবে। এরপর Steem ব্যালেন্স এর পাশে ড্রপ ডাউন ম্যানুতে ক্লিক করলে কিছু অপশন পাবো যেখানে পাওয়ার আপ বাটন আছে। এতে ক্লিক করবো। এরপর এমাউন্ট অপশনে এমাউন্ট বসাবো। তারপর পাওয়ার অপশনে ক্লিক করব। তাহলেই পাওয়ার আপ করা হয়ে যাবে।

৯.সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

উঃ -

৩ দিন।

১০.মেমো ফিল্ড এর কাজ কি?

উঃ -

আমি যদি কাউকে ট্রানস্ফার করতে চাই। তখন মেমো একটা অপশন আছে যেখানে লিখতে হবে কেন আমি ট্রান্সফার করছি। যেমন, গিফট হিসেবে অথবা অন্য কোন কারণ থাকলে সেটা লিখতে হবে। এই অপশনটাকে মেমো ফিল্ড বলে।

১১.ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উঃ

৫ দিন।

১২ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উঃ -

৩০০ এস.পি লিখতে হবে।

1 (1).png


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 years ago 

আপনি মোটামুটি সবগুলো প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন।আপনার জন্য শুভকামনা রইলো যেনো পরবর্তী লেভেল গুলও সাফল্যের সহিত উত্রে যান।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81