মেহেদী ডিজাইন আর্ট।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি মেহেদী ডিজাইন। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

IMG_20230703_205850.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরেকটি আর্ট পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমার আজকের আর্ট হলো একটা মেহেদী ডিজাইন আর্ট। অনেক পছন্দ করি ছোট থেকেই আমি মেহেদী আর্ট করি। আর আর্ট করতে করতে মেহেদী আর্ট করা যে কখন শখ হয়ে উঠেছে সেটা বুঝতেই পারেনি। সব অনুষ্ঠানে নিজের হাতে নিজে মেহেদী আর্ট করতে অনেক বেশি পছন্দ করি। ঈদ উপলক্ষে একটা মেহেদী কিনেছিলাম সেই মেহেদি দিয়ে প্রায় সময় নিজের হাতে মেহেদী আর্ট করি। আপনাদের কাছে আমার এই আর্ট করা মেহেদি ডিজাইন টা ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•মেহেদী

ধাপ:-১

মেহেদী আর্ট করার জন্য আমি প্রথমে হাতের মধ্যে ছোট একটা ফুল আর্ট করেছি। তারপর বড় একটা ফুল আর্ট করেছি মেহেদি দিয়ে এবং পাশে ছোট ছোট তিনটা ফুলের ডিজাইন করেছি।

IMG-20230711-WA0033.jpg

IMG-20230711-WA0032.jpg

IMG-20230711-WA0019.jpg

ধাপ:-২

বড় ফুলটার আশেপাশে আমি ছোট ছোট ফুল ডিজাইন করেছি এবং মেহেদি দিয়ে মাঝখানে একটা বক্স আর্ট করে বক্সের মধ্যে ফুল ডিজাইন করেছি।

IMG-20230711-WA0031.jpg

IMG-20230711-WA0021.jpg

ধাপ:-৩

এখন আমি বক্সটার বাইরে দিয়ে অনেকগুলো ফুল ও পাতা আর্ট করেছি।

IMG-20230711-WA0022.jpg

IMG-20230722-WA0013.jpg

ধাপ:-৪

এখন আমি বক্সটার উপরের দিকে ফুল আর্ট করেছি এবং বিভিন্ন ধরনের ডিজাইন করেছি।

IMG-20230711-WA0028.jpg

IMG-20230711-WA0027.jpg

ধাপ:-৫

বড় ফুল আর্ট করে ফুলের ভিতরে আমি অনেকগুলো ফুল ডিজাইন করেছি এবং আঙ্গুলটার মধ্যে মেহেদি দিয়ে ফুল ডিজাইন করে নিলাম।

IMG-20230711-WA0023.jpg

IMG-20230711-WA0024.jpg

ধাপ:-৬

বাকি আঙ্গুল গুলোর মধ্যে উপরের দিকে ছোট ছোট ফুল ডিজাইন করেছি।

IMG-20230722-WA0014.jpg

IMG-20230711-WA0025.jpg

শেষ ধাপ:-

সবগুলো আঙ্গুলের মধ্যেই আমি একই রকমের ডিজাইন করেছি যাতে দেখতে সুন্দর লাগে। আর এভাবেই আমি আমার আজকের মেহেদি ডিজাইন টা শেষ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আর্ট করা এই মেহেদি ডিজাইন টা ভালো লাগবে।

IMG_20230703_205850.jpg

IMG_20230703_205855.jpg

IMG_20230703_205846.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

হাতে মেহেদি পড়তে আমার কাছেও খুব ভালো লাগে। আর বেশিরভাগ সময় ছোট বোনের হাতে মেহেদি লাগিয়ে দেই। খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার মেহেদি ডিজাইন আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে ও নিজের হাতে মেহেদী পড়তে ভালো লাগে জেনে খুশি হলাম। আমিও মেহেদী পড়তে অনেক বেশি পছন্দ করি ।ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এভাবে হাত ভরাট করে মেহেদি দিতে আমার অনেক ভালো লাগে। একটা সময় ছিল সব সময় মেহেদি হাতে দিতাম কিন্তু এখন আর সময় হয়ে ওঠে না। তবে যে কোন অনুষ্ঠানে হাতে মেহেদি দেওয়ার চেষ্টা করি। আপনি অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করেছেন আপু এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি একদমই ঠিক কথা বলেছেন আগে কোন এক সময় মেহেদী পড়তে খুবই ভালো লাগতো। কিন্তু এখন বিভিন্ন কারণে চাইলেও আর মেহেদী পড়া হয়ে ওঠে না।

 last year 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার নিজের হাতে দেওয়া মেহেদী ডিজাইন আর্ট। আপনার শেয়ার করা মেহেদী ডিজাইন আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে নিজের হাতে নিজেই এত সুন্দর ভাবে ডিজাইন করতে পারেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার মেহেদি ডিজাইন টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আপু অসাধারণ একটি মেহেদির ডিজাইন হাতে দিয়েছেন ডিজাইন সুন্দর হয়েছে তেমন গর্জিয়াস লাগছে দেখতে। সব মেয়েদের মেহেদীটা আসলেই একটা শখ আপু, আমারো।আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটি মেহেদীর ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

খুবই সুন্দর মেহেদি ডিজাইন করেছেন। এই মেয়েদের ডিজাইনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। হাতে অঙ্কন করার কারণে আরও বেশি সুন্দর লাগছে।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 last year 

আজ আমাদের মাঝে মেহেদি ডিজাইন এর অনেক সুন্দর একটি আর্ট তুলে ধরেছেন। আপনার আজকের এই পোস্টটা ছিল অন্যান্য পোস্টের তুলনা অনেক সুন্দর এবং দেখার মতো। ভালো লাগলো এত সুন্দর একটি মেহেদির ডিজাইন আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে।

 last year 

আমার আজকের পোস্ট এই মেহেদি ডিজাইন টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ আপনাকে খুব সুন্দর করে মেহেদী ডিজাইন আর্ট করেছেন। আপনার মত আমার ও ছোটকাল থেকে মেহেদী ডিজাইন আর্ট করতে ভালো লাগে। তবে হাতের মধ্যে ছোট ছোট ফুলগুলো ডিজাইন করার কারণে মেহেদী আর্ট দেখতে বেশ ভালো লাগতেছে। আর আপনার মেহেদি ডিজাইন আর্ট দেখে বোঝা যাচ্ছে অনেক সময় দিয়ে মেহেদী ডিজাইনটি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত মেহেদী ডিজাইন আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ছোট ছোট ফুল ডিজাইন করলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও সুন্দর একটি মেহেদী ডিজাইন করেছেন আপু আপনি।জাস্ট চমৎকার লাগছে দেখতে।আর্ট এর ধাপগুলো বেশ সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনাকে অনেক বেশি ধন্যবাদ জানাই সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58522.85
ETH 2614.85
USDT 1.00
SBD 2.43