রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা তৈরি।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি আল্লাহর রহমতে। আজকে আমি একটি ডাই পোস্ট করব ।রঙিন কাগজ দিয়ে নতুন কিছু বানানো চেষ্টা করব।আর আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুলের নকশা তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি করা রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা।

IMG_20230523_090218.jpg

আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে ডাই এবং ক্রাফট বানাতে খুবই ভালোবাসি এবং পছন্দ করি। তাই যখনই আমার ইচ্ছে করে তখনই আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে নতুন কিছু বানানোর চেষ্টা করি। আগে আমি অনেক ধরনের ডাই এবং ক্রাফট তৈরি করেছি কাগজ দিয়ে আরো বিভিন্ন ধরনের জিনিস দিয়ে ।কিন্তু অনেকদিন ধরেই কোন ধরনের ডাই তৈরি করা হয়নি আর সেটা সুযোগ হয়ে ওঠেনি।আজকে আমি আবার লাল রঙের রঙিন কাগজ দিয়ে একটি ফুলের নকশা তৈরি করেছি। আসলে রঙিন কাগজ দিয়েছে কোন ধরনের নকশা তৈরি করলে দেখতে অনেক বেশি ভালো লাগে। শুধু নকশাই নয় রঙিন কাজ দিয়েছে কোন জিনিস তৈরি করলে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। অনেকদিন ধরে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের নকশা তৈরি করা হয় না। ভাবলাম আজকে একটি নকশা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করি। সেজন্য লাল রংয়ের কাগজ দিয়ে একটি নকশা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করছি।

উপকরণ:-
রঙিন কাগজ
পেন্সিল
কাঁচি

IMG-20230523-WA0045.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

ফুলের নকশা তৈরি করার জন্য আমি একটি লাল রঙের রঙিন কাগজ নিয়েছি। এরপর লাল রঙের রঙিন কাগজটি ভাঁজ করে নিলাম।

IMG-20230523-WA0033.jpg

IMG-20230523-WA0041.jpg

ধাপ:-২

লাল রঙের রঙিন কাগজটি ভাঁজ করার পর নিচের কিছু অংশ রয়েছে সেটিও আবার ভাঁজ করে নিলাম।

IMG-20230523-WA0036.jpg

IMG-20230523-WA0035.jpg

ধাপ:-৩

লাল রঙের রঙিন কাগজের নিচের অংশটি ভাঁজ করে আমি কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG-20230523-WA0024.jpg

IMG-20230523-WA0038.jpg

ধাপ:-৪

ফুল তৈরি করার জন্য লাল রঙের রঙিন কাগজ কেটে নিলাম এবং ভাঁজ করে নিলাম।

IMG-20230523-WA0040.jpg

IMG-20230523-WA0032.jpg

ধাপ:-৫

কাগজ ভাঁজ করার পর উপরে কিছু বাড়তি অংশ রয়েছে এগুলো আমি কাঁচি দিয়ে সমান করে কেটে নিয়েছি।

IMG-20230523-WA0029.jpg

IMG-20230523-WA0026.jpg

ধাপ:-৬

এরপর ভাঁজ করা রঙিন কাগজের মধ্যেই পেন্সিল দিয়ে আমি আমার পছন্দমত আর্ট করেছি ফুলের ডিজাইন।

IMG-20230523-WA0027.jpg

IMG-20230523-WA0043.jpg

ধাপ:-৭

ভাঁজ করা রঙিন কাগজের মধ্যে আর্ট করা অংশগুলো আমি কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG-20230523-WA0044.jpg

IMG-20230523-WA0046.jpg

ধাপ:-৮

ভাঁজ করা রঙিন কাগজটি কাঁচি দিয়ে কাটার পর আমি ভাঁজ খুলে নিলাম। আর ভাঁজ খোলার পর দেখতেই পাচ্ছেন কি সুন্দর একটি ফুলের নকশা হয়ে গিয়েছে।

IMG-20230523-WA0042.jpg

IMG-20230523-WA0028.jpg

IMG-20230523-WA0034.jpg

শেষ ধাপ:-

লাল রঙে রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা তৈরি শেষ হলো। আসলে কাগজটি ভাঁজ করার পর কাঁচি দিয়ে নকশাগুলো কেটে যখন ভাঁজ খুলি তখন আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ভাঁজ করে কাটার পর কি সুন্দর নকশা হয়ে যায়।

IMG_20230523_090229.jpg

IMG_20230523_090218.jpg

IMG_20230523_090211.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

Sort:  
 last year 

ডাই প্রজেক্ট করতে আমিও বেশ পছন্দ করি । বিভিন্ন জিনিস দিয়ে সুন্দর সুন্দর জিনিস বানাতে বেশ ভালো লাগে। আপনি রঙ্গিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি ফুলের নকশা করেছেন । ধাপগুলো বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

আপনিও ডাই প্রজেক্ট অনেক বেশি পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আসলে ছোটবেলায় হাতের কাছে কাগজ আর কাইচি পেলে আমরাও বিভিন্ন ধরনের নতুন নতুন জিনিস তৈরি করতাম। আপনার এই অর্টি আজকে আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটা ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মত আমি নিজেও ছোটবেলায় এরকম বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার অনেক কাগজ দিয়ে খুব সুন্দর একটি কাগজের নকশা তৈরি করেছেন। এই নকশাগুলো তৈরি করতে আমার কাছেও খুব ভালো লাগে ।মাঝেমধ্যে আমি এই ধরনের নকশাগুলো তৈরি করে থাকি।এগুলো বানাতে সাবধানতা অবলম্বন করতে হয় ,একটু ভুল হলেই ডিজাইন অন্যরকম হয়ে যায় অথবা নষ্ট হয়ে যায়।

 last year 

সত্যি বলেছেন আপু এই ডিজাইন গুলি করার সময় অনেক কেয়ারফুলি দেখতে হয় একটু বেশ কম হলে পরে সমস্যা হয়ে যায়।

 last year 

রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা তৈরি দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

এত সুন্দর মন্তব্য করার মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা তৈরি দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের রঙিন কাগজের কাজ গুলো দেখলে মন ভালো হয়ে যায়। অনেক সুন্দর হয়েছে আপু। আপনার এধরনের কাজ গুলো দেখলে ভীষণ ভালো লাগে।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি জিনিস আমার নিজেরও অনেক বেশি পছন্দ। আমি মাঝে মধ্যে সময় পেলে এরকম অনেকগুলি নকশা তৈরি করে।

 last year 

আপু আপনি রঙিন কাগজ কেটে দারুণ একটি ফুলের নকশা তৈরি করেছেন। এ ধরনের কাজ অনেক কঠিন হয়ে থাকে। কারণ কাটতে একটু ভুল হলেই সব কিছু আবার প্রথম থেকে করতে হবে। আপনার সৃজনশীলতা আছে বলতেই হয়। শুভকামনা রইলো আপনার জন্য। দোয়া রইলো আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন প্রজেক্ট তৈরি করা খুবই সহজ । কিন্তু খুব সাবধানতার সহিত তৈরি করতে হয় একটু ভুল হলে সম্পূর্ণ প্রজেক্ট নষ্ট হয়ে যায়।

 last year 

কাগজ দিয়ে কোন কিছু বানাতে এবং দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে। কাগজের তৈরি নকশাটি দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগছে। এই নকশাগুলো ঘরের ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলের নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নকশা তৈরি করলে দেখতে কিন্তু বেশ সুন্দর লাগে।একদম ঠিক কথা বলেছেন আপনি আপু এই ধরনের নকশা তৈরি করে ঘরে ঝুলিয়ে রাখলে সৌন্দর্য আরো বেশি বেড়ে যায়।

 last year 

আসলেই আপু রঙিন কাগজের যে কোনো জিনিস দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি আজ রঙিন কাগজের চমৎকার একটি নকশা তৈরি করেছেন ৷ নকশাটি দেখতে দারুণ হয়েছে ৷ আমিও মাঝে মাঝে এমন নকশা তৈরির চেষ্টা করি ৷ আপনার তৈরি নকশাটি আমার খুবই ভালো লেগেছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি নকশাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হয়েছি। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last year 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস বানালে দেখতে খুবই সুন্দর লাগে। এই ধরনের নকশা দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের নকশা তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। লক্ষ্য করলে দেখতে পারবেন এই কমিউনিটিতে আমি পূর্বেও এরকম অনেক পোস্ট শেয়ার করেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64009.58
ETH 2760.74
USDT 1.00
SBD 2.65