একটি পাখির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি পাখি গাছের ডালে বসে থাকা ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 01-23-2023 11.45_3.jpg

আছি আমি আরো একটি আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমার আজকের আর্ট টি হলো একটি ম্যান্ডেলা আর্ট। আজকে আমি একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছি। প্রায় অনেকদিন হয়ে গেল ম্যান্ডেলা আর্ট করা হয় নাই। এর আগে অনেকবার কয়েকটা ম্যান্ডেলা আর্ট আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। মাঝখানে অনেকদিন ম্যান্ডেলা আর্ট করেনি । ভাবলাম আজকে একটি ম্যান্ডেলা আর্ট করি। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে কারণ একটি আর্টের মধ্যে বিভিন্ন অংশে বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে আর্ট করা আমার অনেক পছন্দ। আশা করি আপনাদের কাছে আমার এই ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-
•আর্ট বই
• কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

IMG-20230123-WA0035.jpg

ধাপ:-১

আজকে আমি একটি পাখির ম্যান্ডেলা আর্ট করছি। সেজন্য আমি প্রথমে একটি পেন্সিল দিয়ে আর্ট বইয়ের মধ্যে পাখিটির স্কেচ করে নিয়েছি।

IMG-20230123-WA0053.jpg

IMG-20230123-WA0036.jpg

ধাপ:-২

একটা কালো কলম নিলাম আর্ট করার জন্য এই কলম দিয়ে আমি পুরো ম্যান্ডেলা আর্ট করব। পেন্সিলের স্কেচ করার পর কালো কলম দিয়ে আমি আবার আর্ট করে নিলাম পাখিটি।

IMG-20230123-WA0052.jpg

IMG-20230123-WA0037.jpg

ধাপ:-৩

এখন আমি পাখিটির বড় ঠোঁটা আর্ট করে নিব ।সেজন্য ঠোঁটের অর্ধেক অংশ আমি ভাগ করে ডিজাইন করে নিলাম।

IMG-20230123-WA0038.jpg

IMG-20230123-WA0051.jpg

ধাপ:-৪

এখন আমার পাখির ঠোঁটের বাকি অংশটি আর্ট করে নিব। বাকা বাকা ডিজাইন করে কলম দিয়ে আর্ট করে নিলাম এবং পাখির গায়েও কিছু অংশ আর্ট করে নিয়েছি।

IMG-20230123-WA0039.jpg

IMG-20230123-WA0040.jpg

ধাপ:-৫

এখন আমি পাখিটার মধ্যে আর্ট করে নিব। সেজন্য ছোট ছোট ফুল দিয়ে ডিজাইন করে নিয়েছি কিছুটা অংশ। এরপর বিভিন্ন ডিজাইন দিয়ে ডানা আর্ট করে নিলাম।

IMG-20230123-WA0041.jpg

IMG-20230123-WA0042.jpg

ধাপ:-৬

এখন আমি মাঝখানে ডিজাইন করে নিব । সেজন্য কালো কলম দিয়ে বাকা লাইন টেনে আমি মাঝখানে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230123-WA0043.jpg

IMG-20230123-WA0049.jpg

ধাপ:-৭

এখন আমি পাখির লেজটি আর্ট করে নিব। লেজের মাঝখানে দুটো লম্বা দাগ টেনে তারপরে কালো কলম দিয়ে আর্ট করে নিয়েছি।

IMG-20230123-WA0048.jpg

IMG-20230123-WA0045.jpg

ধাপ:-৮

পাখিটি যে গাছটির মধ্যে বসে আছে বা গাছের ডালটির মধ্যে বসে আছে এখন আমি সেই গাছের ডালটি ডিজাইন করে নেব। গাছের ডালের মধ্যে আমি ডিজাইন করে নিলাম কলম দিয়ে এবং পাতাগুলো আর্ট করে নিলাম।

IMG-20230123-WA0048.jpg

IMG-20230123-WA0047.jpg

শেষ ধাপ:-

পুরো পাখিটি এবং গাছে ডালে বসে থাকা ডালটিও আমি আর্ট করে নিলাম। আশা করি আপনাদের সবার কাছে আমার আর্ট করা এই পাখির ম্যান্ডেলা আর্ট টি ভালো লাগবে।

CamScanner 01-23-2023 11.45_4.jpg

CamScanner 01-23-2023 11.45_5.jpg

IMG_20230123_114729.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করা আপনার অনেক পছন্দের আপনার করতে অনেক ভালো লাগে শুনে অনেক খুশি হয়েছি।আপনার ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে।তবে অনেকদিন পর করলেও বেশ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করছেন।একটি পাখির ম্যান্ডেলা আর্ট করছেন দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেক গুলো ধাপ শেয়ার করার মাধ্যমে আপনি আমাদের সাথে আর্ট শেয়ার করেছেন অনেক ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার খুবই পছন্দের। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লেগে যায়। অনেক দক্ষতার এবং ধৈর্যের প্রয়োজন হয় ম্যান্ডেলা আর্ট করতে। আপনি খুবই নিখুঁতভাবে এবং ধৈর্য ধরে অনেক দক্ষতা সহকারে আজকে এই ম্যান্ডেলা টি অঙ্কন করলেন। পুরো আর্ট আপনি অনেক সময় দিয়ে অঙ্কন করেছেন যা দেখেই বোঝা যাচ্ছে। আমি ম্যান্ডেলা আর্ট করতে যেমন পছন্দ করি দেখতেও তেমনি ভালো লাগে। এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের এই আর্ট।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আপনি অসাধারণ একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। পাখির ঠোঁট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রশংসা করতে হয়। প্রশংসনীয় কাজ করেছেন। এধরনের কাজ গুলো করতে অনেক সময় ও ধৈর্য সহকারে করতে হয়। আপনার কাজ আমার কাছে সব সময়ই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

পাখির ঠোটের দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। পূর্বে আমি অনেকগুলো ম্যান্ডেলা আর্ট তৈরি করেছিলাম যার কারণে আমি জানি এটা তৈরি করা অনেক কষ্টসাধ্য একটা কাজ।

 2 years ago 

আপনি খুবই নিখুঁতভাবে এবং অনেক সময় ব্যবহার করে খুবই সুন্দর একটি পাখির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট করতে এমনিতেই অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে লিখেছেন যা দেখেছি কেউ খুবই সহজে এটি অংকন করতে পারবে। বলতে গেলে জাস্ট অসাধারণ ছিল।

 2 years ago 

পাখির ম্যান্ডেলা আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আমার কাছে এই আর্ট গুলো দারুন লাগে। কারণ এই আর্ট এর মধ্যে ছোট ছোট কারুকাজ থাকে এইগুলো দেখতে অনেকটা সুন্দর দেখায়।যতো বেশি ছোট ছোট কারুকাজ থাকবে ততটাই সুন্দর দেখাবে। পাখির ঠোঁট টা দারুন লাগছে দেখতে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি দেখছি দারুন মেন্ডেলার চিত্র অঙ্কন করতে পারেন খুবই সুন্দর হয়েছে। পাখির দৃশ্য পটের মেন্ডেলার চিত্র অঙ্কন এর মাধ্যমে ফুটিয়ে তোলা এই ধরনের কাজ নিজের দক্ষতার প্রমাণ দেয়।

 2 years ago 

একটি পাখির ম্যান্ডেলা আর্ট দেখতে আমার খুব ভালো লেগেছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এটা দেখে মনে হচ্ছে এটা আকতে আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গাছের ডালে একটি পাখির ম্যান্ডেলা আর্ট বেস চমৎকার হয়েছে । আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্টটি করেছেন । আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে বেশ ভালই লাগে । পাখিটিকে দেখতেও বেশ চমৎকার লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67