আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

InShot_20231023_203358589.jpg

আজকে আমি বিভিন্ন রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আরেকটি রেনডম ফটোগ্রাফি পোস্টটি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। অনেকেই খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করে যেগুলো দেখে সত্যিই খুবই মুগ্ধ হয়ে যায় এবং নিজেও কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। আজকে অনেকগুলো ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

IMG-20231023-WA0011.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো লাল গোলাপ ফুলের ফটোগ্রাফি। এই ফুলের সাথে আমরা সবাই অনেক বেশি পরিচিত। এই লাল গোলাপ ফুল আমাদের মধ্যে অনেক বেশি কমন বিভিন্ন অনুষ্ঠান থেকে শুরু করে সব জায়গায় ভালো জায়গায় এই লাল গোলাপ ফুল ব্যবহার করা হয়। সেজন্য অন্য কোন ফুল চিনি আর না চিনি আমরা সবাই অনেক বেশি গোলাপ ফুলের সাথে পরিচিত। আর আমার নিজেরও অনেক বেশি গোলাপ ফুলের ফটোগ্রাফি করা হয়ে থাকে কারণ আশেপাশে প্রায় বিভিন্ন জায়গায় অনেকেই গোলাপ ফুলের গাছ লাগিয়ে থাকে। সেখান থেকেই গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশি করা হয় তবে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম নার্সারি থেকে। নার্সারিতে গিয়েছিলাম সেখানে অনেক সুন্দর সুন্দর গোলাপ ফুল ছিল। নার্সারিতে যেহেতু গাছ গুলোর অনেক বেশি যত্ন নেওয়া হয় সেখানে ফুলগুলো দেখতে অনেক বেশী সুন্দর।

IMG-20231023-WA0015.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো খুবই সুন্দর সবুজের একটি রাস্তার ফটোগ্রাফি। আমি ভ্রমণ করতে খুবই ভালবাসি ভ্রমন প্রিয় একজন মানুষ বলা যায়। যখনই সুযোগ করে ভ্রমণ করার সুযোগটা তখন ছাড়া হয় না প্রায় চেষ্টা করি ভ্রমণ করার। বেশ কিছুদিন আগে আমরা অনেকজন মানুষ মিলে একসাথে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। আর অনেকটা পথ যাওয়ার পর গাড়িতে বসে যখন আশেপাশের প্রাকৃতিক পরিবেশ উপভোগ করছিলাম। তখন হঠাৎ খুবই সুন্দর একটা রাস্তা চোখে পড়ে যেখানে রাস্তার দুই পাশে অনেক অনেক গাছপালা সবুজে শ্যামলে ভরা এই রাস্তা দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। সেজন্য ভাবলাম আপনাদের মাঝেও এই রাস্তার ফটোগ্রাফিটি শেয়ার করা যাক।

IMG-20231023-WA0012.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। ফুলটা দেখতে যেমন বেশ সুন্দর তেমনি নামটা সুন্দর চন্দ্রমল্লিকা। ফুলের অপরূপ সৌন্দর্যে আমি সত্যি মুক্ত হয়েছি সাদা সাদা চিকন লম্বা পাপড়ি এবং মাঝখানে হলুদ রং গাছের মধ্যে এক গুচ্ছ ফুল একসাথে দূরে থাকে দেখতে বেশ আকর্ষণীয় সুন্দর লাগে। এই ফুলের ফটোগ্রাফি আমি করেছিলাম নার্সারি থেকে। এই ফুলটার অনেক ইংরেজি নামও রয়েছে যেগুলো এত কঠিন যে পড়তে গিয়ে দাঁত ভেঙে গিয়েছিল প্রায়।

IMG-20231023-WA0013.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটা খুবই সুন্দর ছোট ফুলের ফটোগ্রাফি। যেখানে অনেকগুলো ছোট ছোট ফুল একসাথে একগুচ্ছ হয়ে থাকে। ফুল গাছটাও বেশ বড় না আর এই ফুলটির নাম হচ্ছে বারবেনা ফুল। ফুলটির ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে প্রথমবার শেয়ার করছি। ফটোগ্রাফি করতে করতে অনেকগুলো ফুলের সাথে প্রতিনিয়ত পরিচয় হই ।ফটোগ্রাফি লিস্টে অনেক ধরনের নতুন নতুন যোগ হয় এর মধ্যেই ফটোগ্রাফিটি হলো একটি।ফটোগ্রাফি আমি এর আগে তেমন আপনাদের মাঝে শেয়ার করিনি।

IMG-20231023-WA0014.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো একটা গাছের ফটোগ্রাফি। এই গাছের ফটোগ্রাফিটি করেছিলাম একটা পার্ক থেকে। বিভিন্ন জায়গায় ঘোরাঘুরির কারণে বিভিন্ন পার্কেও যাওয়া হয়। আসলে আশেপাশে অনেক পার্ক রয়েছে যেগুলো শুধু আর্টিফিশিয়াল জিনিস নয় প্রাকৃতিক জিনিসও ভরপুর রয়েছে। একটা পার্কে গিয়েছিলাম সেখানে খুবই সুন্দর প্রাকৃতিক পরিবেশে ভরপুর সেরকম আর্টিফিশিয়াল কিছু ছিল না বেশিরভাগই প্রাকৃতিক পরিবেশ গাছ ভালো ফুলের গাছ বিভিন্ন ধরনের গাছ রয়েছে। আর এই গাছটা আমার চোখে পড়েছিল খুবই ভালো লেগেছিল সুন্দর একটা গাছ পাতায় সবুজ শ্যামল ভরপুর সেজন্য এই ফটোগ্রাফিটি করেছে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

চন্দ্রি মল্লিকা ফুলের ছবিটা আমার কাছে বেশি ভালো লেগেছে, গোলাপ ফুলের ছবিটাও খুব সুন্দর ছিল এছাড়াও রাস্ত ছবিটি অসাধারণ ছিল।

 last year 

চন্দ্রমল্লিকা ও গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আমার কাছেও ফটোগ্রাফি করতে ও দেখতে দুটোই ভালো লাগে। ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে সব সময় খুব ভালো লাগে । কারণ এর মাধ্যমে অনেক সুন্দর সুন্দর ফুল সম্পর্কে জানা যায় । গোলাপ ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর লাগছে । আর দূরের রাস্তাটা দেখে মনে হচ্ছে সেই রাস্তা দিয়ে অনেক দূর পর্যন্ত চলে যায় ।আপনি মাত্র ৫ টা ছবি দিয়েছেন ৭ টা ছবি তো সব সময় দিতে বলে । ৫টি ছবি দিয়েও ফটোগ্রাফি পোস্ট করা যায় জানা ছিল না ।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে বিষয়টি বলেছেন পরবর্তীতে আমি সব গুলো ফটোগ্রাফি দিয়ে পোস্ট করব। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমিও ভ্রমণ করতে খুবই ভালোবাসি। সব থেকে ভালো লাগলো সবুজের একটি রাস্তার ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করলো। মন বলছে এখনই ওখানে গিয়ে ছবি চলে আয়। চন্দ্রমল্লিকা ফুলটি সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। চন্দ্রমল্লিকা ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য

 last year 

বাহ্ আপনি তো চমৎকার চমৎকার রেনডম ফটোগ্রাফি করছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে আপু। বিশেষ করে লাল গোলাপ আর রাস্তার ফটোগ্রাফি সুন্দর লাগছে আমাকে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটা পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

লাল গোলাপ ও রাস্তার ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি আপু ফটোগ্রাফি করতে ও দেখতে আমার কাছে ও অনেক ভালো লাগে। বেশি ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে। আসলে ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আপনার সবুজের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার ও ফটোগ্রাফি দেখতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আপু আপনি খুবই চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে চারপাশে সবুজে ঘেরা আর মাঝখানে এত সুন্দর রাস্তা যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার মতো আমিও ভ্রমণ করতে খুব পছন্দ করি। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

রাস্তার ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করেছেন।

চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপু আপনাকে গুছিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে যে ফটোগ্রাফিটা আমাকে মুগ্ধ করেছে, সেটি হল রাস্তার ফটোগ্রাফিটি। রাস্তাটি এত সুন্দর যা কল্পনা করা যায় না। আমি প্রথমে ভেবেছিলাম বিদেশের কোন রাস্তা হবে। তবে ভালোভাবে খেয়াল করে দেখলাম একটি বাংলাদেশেরই কোন একটি এলাকার রাস্তা। রাস্তার দুই পাশে গাছ থাকার কারণে বেশি সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যা ভাইয়া রাস্তাটি দেখতে সুন্দর ছিল অনেক। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বেশ অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুল দেখে খুব ভালো লাগলো। বারবেনা ফুল দেখতে খুব সুন্দর লাগছে। গোলাপ ফুলের সৌন্দর্য সত্যিই হৃদয় ছুঁয়ে গেলো। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60140.96
ETH 2378.49
USDT 1.00
SBD 2.59