প্রয়োজনীয় কিছু কেনাকাটা করার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। প্রয়োজনীয় কিছু কেনাকাটা করার মুহূর্ত আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

1000027677.jpg

জীবনে চলার পথে নিতে প্রয়োজনীয় অনেক জিনিসপত্রের প্রয়োজন হয়েছে। এগুলো ছাড়া আসলে জীবন কাটানো সম্ভব নয় যেগুলো হচ্ছে সাধারণ চাহিদা যেমন খাদ্য, বস্ত্র বাসস্থান, চিকিৎসা ইত্যাদি ইত্যাদি। এই জায়গাগুলোতে প্রয়োজনের যেতেই হয় না যাওয়ার ইচ্ছা থাকলেও যেতে এই চাহিদা গুলো অবশ্যই পূরণ করতে হয়। বেশ কিছুদিন ধরে কিছু জামা কাপড় কেনার প্রয়োজন ছিল সেজন্য ভাবলাম বাজারে গিয়ে কিছু জামা কাপড় কেনাকাটা করে আসি। সেই কেনাকাটা করার কিছু মুহূর্তই আজকে আপনাদের মাঝে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

1000027662.jpg

1000027654.jpg

নিজের জন্য কিছু জামা কাপড় কেনাকাটা করতেই সেদিন মার্কেটে গিয়েছিলাম। আর সেদিন ছিল শুক্রবার। শুক্রবারে আমাদের এলাকার এই মার্কেট গুলো বন্ধ থাকে। তবে কিছু কিছু মার্কেট সকাল বেলা খোলা থাকে দুপুরের দিকে গিয়ে আবার বন্ধ হয়ে যায়। আমরা সেদিন গিয়েছিলাম প্রায় দুপুর করেই গিয়েছিলাম আর তখন অনেকগুলো দোকানে বন্ধ হয়ে গিয়েছিল। একটা দুটো খোলা ছিল যেহেতু জিনিস গুলো খুবই গুরুত্বপূর্ণ আর প্রয়োজনীয় ছিল সেজন্য ভাবলাম অপেক্ষা করা যাবে না যে দোকান খোলা আছে সেই দোকানে যা পাবো সেখান থেকে কিছু কেনাকাটা করে নিয়ে যাব। আর খোলা থাকা দোকান গুলোর মধ্যে একটা দোকান আমাদের পরিচিতি ছিল। সেজন্য ভাবলাম সেই দোকান থেকেই কেনাকাটা করা যাক।

1000026708.jpg

1000027665.jpg

দোকানে যাওয়ার পর অনেক জামা কাপড় দেখলাম। প্রথমে খুবই সুন্দর সুন্দর কিছু থ্রি পিস দেখালো। থ্রি পিস গুলো খুবই সুন্দর ছিল আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। যদি ওই থ্রি পিস গুলো কেনার জন্য তো সেদিন যাওয়া হয়নি থ্রি পিস গুলো সেজন্য বেশি দেখলাম না। বাইরে থেকে যা দেখা যাচ্ছিল সেগুলো দেখলাম ভেবেছিলাম সেখানে যদি কিছু ভালো লাগে তাহলে আর কিনবো না। আর বাইরে থেকে দেখে থ্রিপিস গুলো তেমন আমার কাছে ভালো লাগেনি সেজন্য সেগুলো কেনা হয়নি। সে দোকানে অনেক সুন্দর সুন্দর কিছু গজ কাপড় ছিল। গজ কাপড় কিনে জামা কাপড় তৈরি করলে সে জামা কাপড় গুলো পড়তে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আমি সাধারণত রেডিমেড জামা থেকে গজ কাপড়ের জামাগুলো পড়তে অনেক বেশি পছন্দ করি।

1000026744.jpg

1000027649.jpg

সেখানে গিয়ে ঠিক করে নিলাম যে গজ কাপড় কিনব। সেজন্য দোকানদারকে কিছু গজ কাপড় দেখাতে বললাম। সেও অনেক সুন্দর সুন্দর কিছু গজ কাপড় আমাদেরকে দেখিয়েছে। এত সুন্দর লাগছিল যে গজ কাপড় গুলো মন চাইছিল সবগুলো থেকে একটু একটু করে কিনে নিয়ে যাই এবং অনেকগুলো জামা বানিয়ে ফেলি। সবগুলো কাপড়ই অনেক সুন্দর সুন্দর ডিজাইনের ছিল। এরপর দোকানদারের দেখানো গজ কাপড় থেকে আমি দুটো গজ কাপড় আমি নিজে নেওয়ার জন্য সিলেক্ট করে নিলাম। এরপর সেখান থেকে আমার যতটুকু প্রয়োজন ততটুকুই গজ কাপড় নিয়ে নিলাম। আর এই গজ কাপড় গুলোর প্রতি করছিল ১১০ টাকা করে।

1000026730.jpg

1000026738.jpg

এরপর সেই গজ কাপড় গুলোর সাথে ম্যাচিং করে আমি দুটো ওড়না কিনে নিয়েছি আলাদা একটা দোকান থেকে। এই গজ কাপড় গুলো দিয়ে এরপর আমি খুবই সুন্দর করে নিজের পছন্দ মত করে জামা তৈরি করব। সেখান থেকে জামা কাপড় কিনে বাইরে এসে দেখি রাস্তায় একটা গাড়ি ও নেই।যেহেতু শুক্রবার ছিল সবাই দোকান বন্ধ করে বাড়িতে চলে গিয়েছে আর নামাজের সময় হয়ে গেছে সেজন্য কিছুক্ষণ গাড়ির জন্য অপেক্ষা করেছি। এরপর আমরা বাড়িতে চলে এসেছি।এই ছিল কেনাকাটা করার কিছু মুহূর্ত আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীলাইফস্টাইল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 6 months ago 

আপু আপনি প্রয়োজনীয় কিছু কেনাকাটা করে আমাদের মাঝে বেশ দারুন ভাবে শেয়ার করেছেন। তবে যে কোন জিনিস নিজের প্রয়োজনীয় নিজে গিয়ে কিনে নেওয়া সত্যি আমার কাছে বেশ ভালই লাগে। আপনি ১১০ টাকা গজ কাপড় কিনেছেন জেনে বেশ ভালো লাগলো। বর্তমান সময়ে যে কোন জিনিসের দাম বেশ বৃদ্ধি পেয়েছে। সব থেকে বেশি ভালো হয় যেকোনো জিনিস ম্যাচিং করে কিনলে দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি একদমই ঠিক বলেছেন এই গজ কাপড় গুলোর আরও দুই থেকে তিন বছর আগে এই দামের অর্ধেক দাম ছিল। এখন প্রায় অর্ধেকট দাম বাড়িয়ে দিয়েছে তারা। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আমি নিজেও ব্যক্তিগতভাবে গজ কাপড়ের জামা বেশি ব্যবহার করি এবং পছন্দ করি আপু। গজ কাপড় গুলো সত্যিই অনেক সুন্দর ছিল। শুক্রবার দিন মার্কেটে গেলে এমনটাই হয় আপু। যাইহোক ধন্যবাদ কেনাকাটার সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনিও দেখছি আমার মত গজ কাপড় ব্যবহার করতে খুবই পছন্দ করেন। আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ গজ কাপড় দিয়ে যেমন ইচ্ছে সেরকম ভাবেই তৈরি করা যায়।

 6 months ago 

গজ কাপড় গুলো অনেক সুন্দর হয়েছে। গজ কাপড় কিনে মনের মতো জামা ডিজাইন করে বানাতে আসলেই ভালো লাগে।আমার বোন ও তাই করে। আমি ও বোন দু জন মিলে ডিজাইন মিলিয়ে মিশিয়ে দর্জিকে অর্ডার দেই।ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার বোন ও গজ কাপড় কিনে জামা তৈরি করতে পছন্দ করে জেনে খুবই ভালো লাগলে। একদমই ঠিক বলেছেন গজ কাপড় দিয়ে নিজের পছন্দ মতন জামা তৈরি করা যায়।

 6 months ago 

প্রয়োজনীয় কাপড় কিনতে গিয়ে বেশ ভালো ভালো কাপড় কিনেছেন। শুক্রবার জুমার দিন এজন্য অনেক দোকান বন্ধ ছিলো। এর পরে পাশে দোকান খোলা ছিলো সেখানে থেকে কাপড় কিনে নিয়ে বাসায় এসেছেন জেনে ভালো লাগলো। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাইয়া দুপুরবেলা প্রায় দোকানগুলো বন্ধ থাকে। আপনাকে অনেক ধন্যবাদ আমার এই পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

দুপুরে দোকান বন্ধ থাকে। যাই হোক অবশেষে দুটো দোকান খোলা পেয়েছেন। গজ কাপড় কিনলে আবার জামার সাথে ওড়না ম্যাচিং করতে হয়। দোকান ঘুরে ঘুরে দেখতে হয়। যাই হোক অবশেষে আপনার কাজ শেষ করতে পেরেছেন।

 6 months ago 

আসলে কিছু কেনাকাটা করতে গেলে অনেকগুলো দোকান ঘুরে ঘুরে না দেখলে যেন ভালো লাগে না। তারপর ও যা ছিল তার মধ্যে কেনাকাটা করে চলে এসেছিলাম।

 6 months ago 

আপু শুক্রবারে অনেক জায়গাতে মার্কেট বন্ধ থাকে। আর আমরা নৃত্য প্রয়োজনে বিভিন্ন ধরনের জিনিস কেনাকাটা করে থাকি। এক এক মানুষের এক এক রকম পছন্দ থাকে। আপনি থ্রি পিস কাপড় কিনে সেলাই করে ব্যবহার করতে পছন্দ করেন। আসলে কিছু ম্যাচিং করে কিনা খুব কষ্টকর। খুব সুন্দর করে কেনাকাটা করার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ধন্যবাদ ভাই আমার আজকের পোস্টটি আপনি দেখেছেন এবং দেখে খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন।

 6 months ago 

কিছুদিন আগে বাজার থেকে আমিও নিজের জন্য কেনাকাটা করেছিলাম। তবে শুক্রবারে অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ থাকে। তবে মাঝেমধ্যে দোকানগুলো শুক্রবারে খোলা থাকে ওই দোকানগুলোতে আমার মতে কাপড়-চোপড়ের দাম ঐদিন বেশি চায়। যাইহোক পছন্দ করে পছন্দের কিনাকাটা করেছেন ওটাই বড় কথা। সুন্দর করে কেনাকাটার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

এই বিষয়টা আপনি একদমই ঠিক বলেছেন তারা শুক্রবারে দাম একটু বেশি চায়। কারণ অন্যান্য দোকান বন্ধ থাকে সেজন্য তাদের একটু চাহিদাটা বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

শুক্রবারে মার্কেট এমনিতেই বন্ধ থাকে তবে কয়েকটা দোকান খোলা থাকে। কিন্তু দুপুরবেলায় গেলে বেশি বন্ধ হয়ে যায়। আপনাদের উচিত ছিল সকাল বেলায় যাওয়া, না হলে সপ্তাহের অন্য কোনদিন যাওয়া। তবে যাই হোক দুপুর বেলায় হলেও এই দোকানটা খোলা পেয়েছিলেন। যেহেতু কেনা অনেক বেশি প্রয়োজনীয় ছিল, তাই ঐদিন কিনে নিয়েছিলেন। কাপড় গুলো কিন্তু অনেক সুন্দর। ভালোই লেগেছে আপনার কেনাকাটা করার মুহূর্তটা।

 6 months ago 

তা অবশ্য ঠিক বলেছেন সকালবেলা বা অন্য কোন দিন গেলে হয়তো খুব ভালো হতো। কিন্তু সেই হিসেবে যাওয়ার সময় হয়ে ওঠেনি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপু আপনি আজ নিজের প্রয়োজনীয় কিছু কেনাকাটা করতে মার্কেটে গেলেন।আর সেই অনুভূতি গুলো শেয়ার করেছেন। সত্যি আপু যেতে ইচ্ছে না হলেও এসব জায়গায় যেতে হয়।আপনি থ্রি পিস কেনার উদ্দেশ্যে সেদিন যাননি।আপনি গজ কাপড় কিনতে গেলেন।আর বেশ চমৎকার দুটো গজ কাপড় নিলেন।আর বাইরে থেকে মিল রেখে দুটো ওড়না ও কিনলেন।অনেক ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু ও আমার আজকের এই পোষ্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61042.80
ETH 2605.92
USDT 1.00
SBD 2.65