আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফুলের ফটোগ্রাফি ভালো লাগবে।

_1678684120755.jpg

আজকে আমি সাতটি সাত রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে অনেকগুলো ফুল এবং সবজি এর ফটোগ্রাফি আপনাদের সাথে আমি শেয়ার করেছি। বেশিরভাগ সময় ফুলের ফটোগ্রাফি করা হয় মাঝেমধ্যে বিভিন্ন প্রাকৃতিক পরিবেশের এবং বিভিন্ন জিনিসের ফটোগ্রাফিও করা হয়। তবে আজকে অনেকগুলো ফটোগ্রাফি করেছে তার মধ্যে কয়েকটি হল ফুলের ফটোগ্রাফি এবং দুটি সবজির ফটোগ্রাফিও করেছি। ফুল গুলো কখন কিভাবে কোথায় থেকে তুলেছি সেটার বর্ণনাম আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG-20230313-WA0005.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো হলুদ গোলাপ ফুলের ফটোগ্রাফি। হলুদ গোলাপ ফুল আমি অনেক বেশি পছন্দ করি। একদিন বাজারে গিয়েছিলাম একটা জায়গায় গিয়েছিলাম। সেই জায়গায় একটা ফুল দোকান ছিল মূলত গিয়েছিলাম একটা কম্পিউটারের দোকানে। সেখানে পাশে একটা ফুল দোকান অনেক ধরনের ফুল ছিল। হঠাতই হলুদ গোলাপ ফুলটি চোখে পড়েছে। হলুদ ফুল গোলাপ ফুল আমার অনেক প্রিয় সেজন্য আর এড়িয়ে যেতে পারলাম না। ওই গোলাপ ফুল দোকানে গিয়ে এই হলুদ গোলাপ হাত দিয়ে ধরে দেখলাম অনেক ভালো লাগলো।

ফটোগ্রাফি -২

IMG-20230313-WA0006.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হল গাঁদা ফুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি করেছিলাম ফুলের দোকান থেকে। ফুলের দোকানে গেলে মনটা যেন ভরে যায় বিভিন্ন ধরনের ফুল চারপাশে ফুলের গন্ধে মন ছুঁয়ে যায়। এই গাধা ফুলটি দেখে ফটোগ্রাফি করে ফেললাম। গাঁদা ফুল অনেক আগে আমার অনেক পছন্দ ছিল। আমি যখন স্কুলে পড়তাম তখন স্কুল থেকে ফেরার পথে একদিন গাঁদা ফুল গাছে টি কিনে এনেছিলাম। সেই গাছটি লাগানোর পর গাছ বড় হয়ে ফুল ফুটেছিল কিন্তু একদিন আমার ভাই এই সেই গাছটি ছিড়ে ফেলে দিয়েছিল। অনেক আগের এই ঘটনাটা মনে পড়ে গিয়েছিল ফুলের দোকানে এই গাঁদা ফুলটি দেখে।

ফটোগ্রাফি -৩

IMG-20230313-WA0007.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। সাদা রং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি আমি। এতদিন অনেক ধরনের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি। অনেক ধরনের চন্দ্রমল্লিকা ফুল রয়েছে লাল রঙের, হলুদ রঙের বিভিন্ন রঙের চন্দ্রমল্লিকা ফুল রয়েছে। আর বলতে গেলে সব ধরনের চন্দ্রমল্লিকা ফুলগুলো অনেক বেশি সুন্দর। প্রত্যেকটা চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে যাই এক কথায় অসাধারণ। হলুদ ও সাদা রং রঙের সমন্বয়ে চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

ফটোগ্রাফি -৪

IMG-20230313-WA0003.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে গন্ধরাজ ফুলের সুঘ্রানটা আমি অনেক বেশি পছন্দ করি। আমাদের বাড়ির পাশে একটা বাড়ির মধ্যে গন্ধরাজ ফুল গাছ ছিল। সেই গন্ধরাজ গাছের মধ্যে অনেক ফুল ধরতো।ফুলগুলো দেখলে আমরা গিয়ে ফুল গাছ থেকে ছিড়ে ছিড়ে আনতাম অনেক ভালো লাগতো।

ফটোগ্রাফি -৫

IMG-20230313-WA0009.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো পাতাবাহার এর ফটোগ্রাফি। পাতাবাহার গাছের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। পাতাগুলো দেখতে অনেক বেশি সুন্দর একগুচ্ছ হয়ে অনেকগুলো পাতা গোলাপি রঙের দেখতে অনেক বেশী সুন্দর লাগে। প্রায় বিভিন্ন জায়গা দেখা যায় পাতাবাহার কাজগুলো লাগানো থাকে। এই পাতাবাহার গাছগুলো যেখানে লাগানো হয় সেখানে সৌন্দর্য বৃদ্ধি পায় অনেক বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি -৬

IMG-20230313-WA0017.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো কাঁচা টমেটোর ফটোগ্রাফি।এই কাঁচা টমেটো গাছসহ ফটোগ্রাফি করেছিলাম আমার এক বন্ধু ক্ষেত থেকে। আমাদের পাশের বাড়িতে আমার এক বন্ধু ছিল। সে বন্ধু তাদের বাড়ির পাশে একটা জমির মধ্যে অনেক শাকসবজি করেছে। খুবই ভালো ফলন হয়েছে টমেটো গাছ,কুমড়ো গাছ, মরিচ গাছ, বেগুন গাছ অনেক ধরনের গাছ লাগিয়েছে আর খুব ভালোভাবে তার গাছ গুলো বেড়ে উঠছে এবং ফলও দিচ্ছে । এরকম ফরমালিনমুক্ত তাজা সবজি দেখে আমার কাছে খুবই ভালো লাগলো।।

ফটোগ্রাফি -৭

IMG-20230313-WA0018.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো কুমড়ো গাছের ফটোগ্রাফি ।এই ফটোগ্রাফি ও তার ক্ষেত থেকে করেছি। কুমড়ো গাছে ফুল এসেছে গুলো রান্না করে খেলে অনেক মজাদার হবে। বর্তমানে বাজারে শাকসবজি এবং সবকিছুর দাম বেড়েছে আমি মনে করি নিজের ক্ষেত করে খাওয়াটাই ভালো হবে। বাজার থেকে নিজের ক্ষেত করা শাকসবজি অনেক ফ্রেশ হবে খেতে অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। গন্ধরাজ ফুলটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। আমার কাছে চন্দ্রমল্লিকা ফুল গুলো ভীষণ ভালো লাগে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কাছে চন্দ্রমল্লিকা ফুলগুলো ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ঠিক বলেছেন ফুলের দোকানে গেলে ফুলের গন্ধে মুগ্ধ হয়ে যায়।তবে হলুদ গোলাপ ফুল আমি আগে কখনো দেখিনি। আপনার ফটোগ্রাফিতে দেখে অনেক ভালো লাগল। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার কাছে ফুলের দোকানে গেলে অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আমিও ছবি তুলতে পছন্দ করি। ফুল আর প্রাকৃতিক পরিবেশের ছবি তুলতে বেশি ভালো লাগে। গোলাপ ফুল আমার বেশ ভালো লাগে। আপনি বেশ কিছু অসাধারণ ছবি নিয়ে আজকের পোস্টটি সাজিয়েছেন।
ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো ভাগ করে নেয়ার জন্য।

 last year 

আপনি ছবি তুলতে পছন্দ করেন জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 last year 

ফুলের। ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমার কাছে হলুদ গোলাপের ফটোগ্রাফি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 last year 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু।

 last year 

খুবি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।আমার কাছে খুব ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার খুব ভাল লাগে দেখতে। আপনি অনেক সুন্দর কিছু ফুলের ছবি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দী করেছেন। হলুদ গোলাপ আমারও খুব ভাল লাগে। গাঁদা ফুলের রঙ কি লাল নাকি আপু? গন্ধরাজ ফুলের গন্ধ আমার অসাধারণ লাগে। আপনার ছবিতে আরও সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।

 last year 

না ভাইয়া গাঁদা ফুলটি কমলা রঙের। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে খুবই খুশি হলাম। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর করে কিছু কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো। বিশেষ করে বেশি ভালো লাগলো গোলাপ ফুল এবং গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুল আমাদেরও বাড়ির মধ্যে ফুল গাছ আছে। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

গন্ধরাজ ফুল গাছ আপনাদের বাড়ির মধ্যে আছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48