কাঁচা আম মাখা রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট। আমার খুবই প্রিয় একটি রেসিপি। আমি তৈরি করেছি কাঁচা আম মাখা রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20230524-WA0089.jpg

আমি রান্না করতে অনেক পছন্দ করি। রান্না করাটা আমার একটা শখ। আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে। আজকে আমি তৈরি করেছি কাঁচা মাখা। কাঁচা আম মাখা খেতে সবারই কম বেশি পছন্দ করে।এখন হাতের কাছে কাঁচা আম পেলে সবার আগে মাখিয়ে খাই। কাঁচা আম মাখা খেতে অসাধারণ লাগে। কাঁচা মাখা খেতে একদমই টক ছিল না কারণ আমি আম মাখানোর আগে আম কেটে হাত দিয়ে মাখিয়ে আমের রসটা ফেলে দিয়েছিলাম যেটা খেতে টক ছিল। আম মাখানোর পর খেতে অসাধারণ হয়েছিল। আম মাখানোর মধ্যে আমি আমের আচার ব্যবহার করেছিলাম। কেন যেন ব্যবহার করেছিলাম সেটা নিজেও বুঝতে পারিনি। যেটা মন চাইছে সেটা দিয়ে আম মাখা তৈরি করে ফেলেছি। আম মাখিয়েছে আমের আচার দিয়ে খুবই অদ্ভুত। আশা করি আপনাদের কাছে আমার এই কাঁচা আম মাখা রেসিপিটি ভালো লাগবে

উপকরণ


কাঁচা আম
লবণ
মরিচের গুড়া
চিনি
আমের আচার
রসুন বাটা

_1684927379972.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

বড় একটি কাঁচা আম নিয়ে আমি কাঁচা আমের খোসা ছাড়িয়ে নিয়েছি।

IMG-20230524-WA0052.jpg

IMG-20230524-WA0067.jpg

ধাপ:-২

এরপর সালাদের মেশিন দিয়ে আমটি একেবারে চিকন করে কেটে নিয়েছে এবং আমটিকে হাত দিয়ে মাখিয়ে আমের রস গুলো বের করে ফেলে দিয়েছি।

IMG-20230524-WA0065.jpg

IMG-20230524-WA0053.jpg

ধাপ:-৩

এখন আমি আমের মধ্যে দিয়ে দিলাম পরিমাণ মতো লবণ ও এক চামচ রসুন বাটা।

IMG-20230524-WA0054.jpg

IMG-20230524-WA0064.jpg

ধাপ:-৪

এখন দিয়ে দিলাম এক চামচ মরিচের গুড়া। মরিচের গুড়া দেওয়ার পর আমার সাথে ভালো করে মাখিয়ে নিলাম।

IMG-20230524-WA0055.jpg

IMG-20230524-WA0062.jpg

ধাপ:-৫

এখন আমি আম মাখার মধ্যে দিয়ে দিলাম পরিমাণ মতো চিনি। চিনি দিয়ে আবারো ভালো করে মাখিয়ে নিলাম।

IMG-20230524-WA0056.jpg

ধাপ:-৬

এখন আমি এক টুকরো আমের আচার দিয়ে দিলাম। আমের আচার ভালো করে আমার মধ্যে মাখিয়ে নিলাম।

IMG-20230524-WA0061.jpg

IMG-20230524-WA0060.jpg

ধাপ:-৭

সবগুলো উপকরণ আমের মধ্যে দিয়ে মাখার পর আবারো ভালো করে শেষবারের মতো আম মাখিয়ে নিলাম।

IMG-20230524-WA0059.jpg

IMG-20230524-WA0057.jpg

শেষ ধাপ:-

এরপর তৈরি হয়ে গেল মজাদার আম মাখার। আম মাখা খেতে অনেক বেশি ভালো লাগে যদিও আমের কালার হালকা হালকা লাল হয়ে গিয়েছে।আশা করি আপনাদের কাছে আমার এই আম মাখা রেসিপি ভালো লাগবে।

IMG-20230524-WA0087.jpg

IMG-20230524-WA0086.jpg

IMG-20230524-WA0085.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

ঠিকই বলেছেন কাঁচা আম মাখা কমবেশি সবাই খেতে পছন্দ করে। আমার কাছেও খুব ভালো লাগে। দেখে তো খেতে ইচ্ছে করছে। তবে কাঁচা আম আচার দিয়ে মেখে খাওয়া হয়নি আর মাখানোর পর আমের রস গুলো খেতে আমার কাছে ভালো লাগে। আপনার আম মাখা দেখে খুব লোভনীয় লাগছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করা জন্য। আপনার কাছে
আম মাখা খেতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো।

 last year 

কাঁচা আম মাখা রেসিপি দেখে তো জিভে পানি চলে এলো আপু। এই গরমে ঝাল ঝাল করে কাঁচা আম মাখা খেতে যে কি মজা লাগে, তা বলে বুঝানো যাবে না। এই সিজনে কাঁচা আম মাখা অনেক বার খাওয়া হয়েছে। দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে খুব ভালো লাগলো। যাইহোক এমন মুখরোচক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

এই কাঁচা আমের সিজনে আপনি অনেকবার কাঁচা আম মাখা খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আপু আমার কাছে আম মাখানোর পর সেই রস টকটাই বেশি ভালো লাগে। আর আপনারা ফেলে দিয়েছেন 😑। যাইহোক আপনার আম মাখা দেখে মনে হচ্ছে বেশ লোভনীয় হয়েছে। ইচ্ছে করছে একটু নিয়ে খেয়ে ফেলি।

 last year 

আমার কাছেও অনেক ভালো লাগে আমের রসটা। তবে সবার জন্য বানিয়েছি অনেকে টক খেতে পছন্দ করে না সেজন্যই এইটা ফেলে দেওয়া হল। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

কাঁচা আম ভর্তা দেখে জিভে প্রায় জল চলে এলো আপু। ইচ্ছে করছে এখনি খেয়ে নিতে। অনেক সুন্দর ভাবে আপনি আম ভর্তা করেছেন যে কেউ দেখলে খেতে চাইবে। ধন্যবাদ আপনাকে আম ভর্তা আপনি কিভাবে করেছেন তা আমাদের মাঝে তুলে ধরার জন্য ।

 last year 

অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য উৎসাহিত করার জন্য। এই আম মাখা সত্যিই খেতে অনেক মজাদার হয়েছিল।

 last year (edited)

আমি তো ফটোগ্রাফি দেখে ভেবেছিলাম এটা পাকা আম ভর্তা। পরবর্তীতে বুঝলাম মরিচের গুঁড়ো দেওয়ায় পাকা আমের মতো লাগছে। বেশ ভালো লাগে আর কাচা আম মাখার টক রসটা বেশ ভালো লাগে আমার। আমার জন্য পাঠিয়ে দিতে পারতেন।

 last year 

হ্যাঁ আপু ফটোগ্রাফি মধ্যে দেখে মনে হচ্ছে পাকা আম । কিন্তু কাঁচা আম ছিল বিভিন্ন কারণে দেখতে পাকা আমের মতো লাগছে। আবার যেদিন তৈরি করব সেদিন অবশ্যই আপনার জন্য পাঠিয়ে দিব।

 last year 

বাহ্ অসাধারণ কাঁচা আমের রেসিপি পোস্ট উপস্থাপন করেছেন, কাঁচা আমের ভর্তা আমার অনেক পছন্দের একটা খাবার। মাঝে মাঝে আমি বাসায় কাঁচা আমের ভর্তা খাই।আপনি সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

কাঁচা আমের ভর্তা আপনার অনেক বেশি পছন্দ জেনে ভালো লাগলো। মাঝে মাঝে আপনিও বাসায় তৈরি করে খান। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে কাঁচা আম মাখা তৈরি করেছেন। এ বছরে আমারও দু-তিনবার আম মাখানো খাওয়া হয়েছে। কিন্তু আম মাখানোর ভেতরে রসুন বাটা দিয়ে খাওয়া হয়নি কখন ও। আপনার আম মাখানো দেখে মনে হচ্ছে পাঁকা আম মাখানো। আপনারা আম মাখানোর রস ফেলে দেন আমার কাছে ওই রসটা খেতে খুবই ভালো লাগে।

 last year 

আম মাখা মধ্যে রসুন ব্যবহার করে কিনা সেটা আমি জানিনা আমার মন চেয়েছে আমি ব্যবহার করে ফেলেছি। সেটা আপনার মনে হওয়ার কথা কারণ হচ্ছে আম মাখা দেখতে পাকা আমের মত লাগছে।

 last year 

আপু আপনার আম মাখানো দেখে জিভে জল চলে এলো।😋মজার একটি রেসিপি শেয়ার করেছেন আজ।এই গরমে আম মাখা দারুন স্বাদের হয়।আপনি মরিচের গুঁড়ো দিয়ে করলেন।এটা পোড়া মরিচ দিয়েও বেশ ভালো লাগে কিন্তু। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক কথা বলেছেন গরমের মধ্যেই আম মাখা খেতে দারুন লাগে। আমি কখনো পোড়া মরিচ দিয়ে মাখা খাইনি তবে একদিন অবশ্যই খাব।

 last year 

কাঁচা আম মাখা খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে আপু। রেসিপি টা দেখে জিভে জল চলে এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্ট পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64009.58
ETH 2760.74
USDT 1.00
SBD 2.65