আমার তোলা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফুলের ফটোগ্রাফি ভালো লাগবে।

1000028979.jpg

আজকে আমি সাত রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমার কাছে অনেক বেশি ভালো লাগে ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি আর সবাই খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে সেগুলো দেখে ফটোগ্রাফি করার উৎসাহটা যেন আরও বেশি বেড়ে যায়। আজকে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি আপনাদের মাঝে। এই ফুলের ফটোগ্রাফিগুলো আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000028955.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো মুকুট ফুলের ফটোগ্রাফি। মুকুট ফুল দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেকদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেই জায়গায় অনেক রকমের ফুলগাছ লাগানো ছিল। তার মধ্যে এই মুকুট ফুল গাছটি ছিল একটি। মুকুট ফুল গাছটি দেখে এবং গাছের মধ্যে এত সুন্দর ফুল গুলো দেখে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলেছি। আমার কাছে এই মুকুট ফুলগুলো অনেক বেশি ভালো লেগেছে। একসাথে অনেকগুলো খুবই সুন্দর ভাবে একগুচ্ছ হয়ে থাকে দেখতেও দারুন লাগে।

1000028978.jpg

device : vivoy15s
লোকেশন

খুবই সুন্দর সাদা রংয়ের এই ফুলের ফটোগ্রাফিটি দেখতে বেশ দারুন লাগছে। সেজন্যই ভাবলাম আপনাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করা যাক। ফটোগ্রাফিটা বেশ অনেকদিন আগেই করেছিলাম কিন্তু এখন আর মনে পড়ছে না আসলে এটা কি ফুলের ফটোগ্রাফি করেছি। দেখতে ধনেপাতার ফুলের মতো লাগে আবার সরিষা ফুলের মত লাগে। আপনারা যদি ফুলের নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন।

1000028976.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফুলের ফটোগ্রাফিটি হচ্ছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। গাঁদা ফুল আমরা কম বেশি সবাই ছিনি। প্রায় সময় আমাদের চোখের পরে বাড়ির আশেপাশে সব জায়গায়ই এই গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। এটি হলো হলুদ রঙের গাঁদা ফুল। আমার কাছে গাঁদা ফুল অনেক বেশি ভালো লাগে। হলুদ রঙের হাওয়াতে দেখতেও বেশ সুন্দর লাগে গাধা বলে প্রাণটাও খুবই সুন্দর। এই ফটোগ্রাফি টা আমি করেছি একটা নার্সারি থেকে নার্সারি‌তে গেলে খুবই সুন্দর সুন্দর ফুল দেখা যায় না দেখতে অনেক ভালো লাগে।

1000028948.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো খুবই সুন্দর একটি গাছের ফটোগ্রাফি এই গাছটির নাম হল ট্রাভেলার্স ফ্লাম গাছ। এই গাছের নামটা অনেক বেশি অদ্ভুত। নামটা অদ্ভুত হলেও গাছটা কিন্তু দেখতে অনেক বেশি সুন্দর গাছের উপরের অংশটা দেখতে বেশি আকর্ষণীয় লাগে একেবারে অন্যরকম টাইপের গাছ আমাদের দেশের গাছগুলো থেকে। এই কাজটা একটা অনেক সুন্দর জায়গার মধ্যে লাগানো ছিল আর দেখতেও অনেক বেশি সুন্দর লেগেছে এ ধরনের গাছগুলো বিশেষ করে বিভিন্ন প্রতিষ্ঠানের আশেপাশে লাগানো হয়ে থাকে প্রতিষ্ঠানের সৌন্দর্য বাড়ানোর জন্য।

1000028977.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটা হলো ডালিয়া ফুলের ফটোগ্রাফি। ডালিয়া ফুলগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ এই ফুলগুলো অনেক বড় বড় হয়ে থাকে আর একটা ফুল গাছের মধ্যে অনেকগুলো বড় বড় ফুল একসাথে হওয়াতে দেখতেও বেশ সুন্দর লাগে এই ফুলের ফটোগ্রাফিটি আমি করেছিলাম একটা ইউনিভার্সিটি থেকে । এই ফটোগ্রাফিটি চট্টগ্রাম ইসলামিক ইউনিভার্সিটি থেকে সেখানে পরিবেশটা অনেক বেশি সুন্দর। সেখানে পাশে গিয়ে ডালিয়া ফুল গাছটা ছিল সেখান থেকে এই ফটোগ্রাফিটি করেছি আশা করি আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার পোষ্টের মাধ্যমেই আমি প্রথম ধনিয়া পাতার ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। ডালিয়া ফুলের ফটোগ্রাফি এবং মুকুট ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

ডালিয়া ফুল ও মুকুট ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতেই যে কোন ফুলের ফটোগ্রাফি প্রত্যেকটি মানুষের কাছে বেশ ভালো লাগে । আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তোলা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফিটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আমার ও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কাছে ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুশি হলাম। অসাধারণভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন এই ব্লগের মাঝে। ফুল গুলো দেখতে বেশ চমৎকার।

 5 months ago 

আমার রেনডম ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ডালিয়া ফুল আমার দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া ও আপনি গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করলেন।

 5 months ago 

ডালিয়া ফুল ও গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। মুকুট ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া ট্রাভেলার্স ফ্লাম গাছ এর আগে কখনো আমার দেখা হয়নি। গাছটি দেখতে অসাধারন লাগছে। ধন্যবাদ এতো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ট্রাভেলার্স ফ্লাম গাছের সাথে আমি প্রথম বার পরিচিত হলাম ফটোগ্রাফি করতে গিয়ে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি তো বেশ চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। বিশেষ করে মুকুট ফুলের ফটোগ্রাফি ও ট্রাভেলার্স ফ্লাম এর ফটোগ্রাফি। তবে আপনি সবসময় বেশ চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মুকুট ফুল ও ট্রাভেলার্স ফ্লাম গাছের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65