গভীর জঙ্গলে দুটো হরিণের পানি খাওয়ার দৃশ্য আর্ট।

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি গভীর জঙ্গলে দুটো হরিণের পানি খাওয়ার দৃশ্য। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000027192.jpg

আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের আর্ট টি হল গভীর জঙ্গলের মধ্যে দুটো হরিণের পানি খাওয়ার দৃশ্য আর্ট। বেশ অনেকদিন পরেই এইরকম রং দিয়ে আর্ট করেছি। কারণ গত কয়েক সপ্তাহে আপনাদের মাঝে ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছি। আমার কাছে আর্ট করতে অনেক বেশি ভালো লাগে সেটা ম্যান্ডেলা আর্ট হোক আর রংএর আর্ট হোক। তবে রং দিয়ে করা আর্ট গুলো বেশি ভালো লাগে। তাছাড়া আমি আর্ট করার থেকে বেশি অন্যদের আর্ট দেখতে বেশি পছন্দ করি। আপনারা সবাই খুবই সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন সেগুলো আমি দেখতে অনেক বেশি পছন্দ করি। আমার আজকে আর্টের বিষয়বস্তুটি হচ্ছে গভীর জঙ্গলের মধ্যে দুটো হরিণ দৌড়াতে দৌড়াতে হাঁপিয়ে যাওয়ার পর একটা ছোট্ট জায়গায় পানি খেতে এসেছে সে দৃশ্যটি আমি আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করছি।আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট পেপার
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার
•টেপ

1000027198.jpg

ধাপ:-১

প্রথমে আমি আর পেপারের চারপাশে টেপ লাগিয়ে নিয়েছি সুন্দর করে। এরপর আমি পেন্সিল দিয়ে কিছুটা স্কেচ করে নিলাম।

1000027199.jpg

1000027053.jpg

ধাপ:-২

আর্ট করার জন্য প্রথমেই আট ব্রাশ আর নীল রঙের পোস্টার রঙ নিয়ে নিলাম। নীল রঙের পোস্টার রং দিয়ে আর্ট পেপারের উপরের অংশ থেকে কিছুটা অংশ রং করে নিলাম।

1000027200.jpg

1000027056.jpg

ধাপ:-৩

এরপর হলুদ ও টিয়া রং মিশ্রণ করে নীল রঙের নিচেই কিছুটা অংশে আর্ট করে নিয়েছি।

1000027057.jpg

1000027058.jpg

ধাপ:-৪

হলুদ টিয়া রঙের মিশ্রণের মধ্যে এবার আমি অনেকটা পরিমাণ সাদা রং দিয়েছি। সাদা রং দিয়ে তারপরে আবার আর্ট করে নিয়েছি।

1000027201.jpg

1000027202.jpg

ধাপ:-৫

এখন আর্ট করার জন্য নিয়ে নিলাম টিয়ার রঙ।এই রং দিয়ে আমি নিচের কিছুটা অংশ আর্ট ব্রাশ দিয়ে আর্ট করে নিয়েছি।

1000027061.jpg

1000027062.jpg

ধাপ:-৬

এখন আর্ট করার জন্য নিয়ে নিলাম সবুজ রঙের পোস্টার রং। সবুজ রং দিয়ে আমি দুইটা দুই সাইডে গাছ আর্ট করেছে এবং গাছের মধ্যে কিছু পাতা এবং নিচে অনেকটা পরিমাণ ঘাস আর্ট করেছি। ‌

1000027063.jpg

1000027067.jpg

ধাপ:-৭

এখন আমি হালকা নীল রং নিয়েছি। হালকা নীল রং দিয়ে ছোট্ট একটা পুকুরের মতো আর্ট করেছি।

1000027070.jpg

1000027073.jpg

ধাপ:-৮

এরপর আমি নিচের যে দুই সাইড ফাঁকা রয়েছে সেখানে কালো রঙ দিয়ে আর্ট করে নিয়েছি।

1000027075.jpg

1000027076.jpg

ধাপ:-৯

আগে আর্ট করার সবুজ রং দিয়ে দুটো গাছের পাশেই আমি কালো রং দিয়ে বড় বড় করে দুটো গাছ আর্ট করেছি এবং গাছের মধ্যে কালো রং দিয়ে পাতা আর্ট করেছি।

1000027078.jpg

1000027082.jpg

ধাপ:-১০

এখন আমি আর্ট করে নিয়েছি কালো রং দিয়ে দুটো হরিণ। একটা হরিণ পানি খাচ্ছে একটা হরিণ দাঁড়িয়ে রয়েছে এভাবেই আর্ট করেছি।

1000027083.jpg

1000027084.jpg

ধাপ:-১১

নীল রঙ দিয়ে আর্ট করা পুকুরের মত জায়গায় আমি সাদা দিয়ে একটু হাইলাইট করে নিয়েছি এবং হরিণের গায়ের মধ্যে ডিজাইন করে নিয়েছি সাদা রং দিয়ে।

1000027204.jpg

1000027088.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আমার আজকের এই আর্ট টি আমি কমপ্লিট করে নিয়েছি। গভীর জঙ্গলের মধ্যে দুটো হরিণ দাঁড়িয়ে পানি খাচ্ছে এই দৃশ্যটি আমি কিভাবে আর্ট করেছি তা উপরে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই দুটো হরিণটি গভীর জঙ্গলে দাঁড়িয়ে পানি খাওয়ার দৃশ্যটি ভালো লাগবে।

1000027190.jpg

1000027189.jpg

1000027197.jpg

1000027196.jpg

1000027195.jpg

1000027194.jpg

1000027193.jpg

1000027192.jpg

1000027191.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 3 months ago 

আপু আপনি চমৎকার আর্ট করেন।আজ জঙ্গলে হরিণের পানি খাওয়ার দৃশ্যটি দারুন হয়েছে। আপনি রঙের ছোঁয়ায় দৃশ্যটি সুন্দর ফুটিয়ে তুলেছেন। এমন সুন্দর প্রকৃতি দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু চমৎকার এই দৃশ্যটি এঁকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রাকৃতিক দৃশ্য এই আর্ট টি দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

ওয়াও আপু আপনার পেইন্টিংটি দেখে আমিতো রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছেও পেইন্টিং দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে। অনেক সুন্দর করে হরিণ দুটি হাঁপিয়ে যাওয়ার পর জঙ্গলে গিয়ে পানি খাওয়ার অপূর্ব একটি পেইন্টিং আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। আর সাথে প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার আজকের এই পোস্টটি দেখে পোষ্টের মূল বিষয়টি বুঝতে পেরে আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।

 3 months ago 

জঙ্গলে হরিণের পানি খাওয়ার চমৎকার দৃশ্য আর্ট করেছেন আপনি। আপনার আর্টটি দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম। এরকম প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে।কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

আজকের এই আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলেন এটা শুনে আমি অনেক বেশি খুশি হয়েছি আপু। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার এই মন্তব্যটি দেখে।

 3 months ago 

বেশ সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। কালার সিলেকশন সঠিক হওয়ায় পেইন্টিংটি দেখতে বেশি সুন্দর লাগছে। সেই সাথে পেইন্টিংটির থিমও বেশ সুন্দর ।ক্লান্ত হরিনের পানি পান করার দৃশ্য। আমার কাছে আপনার আজকের পেইন্টিংটি বেশ সুন্দর লেগেছে। ধন্যবাদ মুগ্ধ করার মতো একটি পেইন্টিং শেয়ার করার জন্য। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 3 months ago 

পেইন্টিং এর মধ্যে কালার কম্বিনেশন টা অনেক বেশি গুরুত্বপূর্ণ। রং দিয়ে সবকিছু ফুটিয়ে তুলতে না পারলে দেখতে সুন্দর হয় না। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

অসাধারণ সুন্দর একটি চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অঙ্কনে হরিণের শিং এর চিত্র অঙ্কনটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। একই সাথে গভীর জঙ্গলের চিত্র অংকনটি দারুন ভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। অনেক সুন্দর একটি চিত্র অংকনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

এই আর্টের মধ্যে হরিণের শিং আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

আপনার এত সুন্দর পেইন্টিং দেখে চোখ ফেরাতে পারছি না। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। হরিণ দুটিকে দেখতে তো আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আজকের এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে আর কালার কম্বিনেশনও ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 3 months ago 

আপনার মত আমিও নিজে আর্ট করার চাইতে অন্যের আর্ট দেখতে বেশি ভালোবাসি। আপনি মেন্ডেল আর্ট প্রতিনিয়ত সুন্দরভাবে করে থাকেন মআজকের মেন্ডেলের পরিবর্তে রং তুলি দিয়ে করেছেন। আসলে গভীর জঙ্গলে দুটো হরিণের পানি খাওয়ার দৃশ্য আর্ট আপনি খুবি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে আমার খুবি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনিও আর্ট দেখতে অনেক পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

প্রথমেই বলবো আর্ট অনেক বেশি সুন্দর এবং ভালো লেগেছে আমার কাছে। আর সব থেকে বেশি ভালো লেগেছে আপনার এই আর্টের বিষয়বস্তু উপরে। এই আর্টের প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার করা আজকের এই আর্ট আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। এই আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার আর্ট করাটা স্বার্থক হয়েছে বলে মনে হচ্ছে।

 3 months ago 

আপু আপনার পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি এত সুন্দর করে এই পেইন্টিং করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। সত্যি আপু আপনার পেইন্টিং এর দক্ষতা প্রশংসনীয়। দারুন হয়েছে আপনার পেইন্টিং।

 3 months ago 

আপনারই প্রশংসনীয় মন্তব্য দেখে আমি অনেক বেশি উৎসাহিত হয়েছি আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68913.70
ETH 3738.36
USDT 1.00
SBD 3.68