মজাদার সুরমা মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি
সুরমা মাছের রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000025572.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল সুরমা মাছের রেসিপি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


সুরমা মাছ
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
রসুন
টমেটো
ধনেপাতা
লবণ
হলুদ
মরিচ
তেল

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি মাছ ভালো করে পরিষ্কার করে লবন ও হলুদ মাখিয়ে নিয়েছি।

1000025534.jpg

1000025536.jpg

ধাপ:-২

এরপর একটা কড়াইয়ে তেল গরম করতে দিয়ে মাছ গুলো ভেজে নিলাম।

1000025538.jpg

1000025540.jpg

ধাপ:-৩

এরপর কড়াইতে সামান্য তেল গরম করতে দিয়ে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম। এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

1000025542.jpg

1000025543.jpg

ধাপ:-৪

এরপর দিয়ে দিলাম টমেটো ও রসুন বাটা দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

1000025544.jpg

1000025545.jpg

ধাপ:-৫

তারপর লবন, হলুদ ও মরিচ সব গুলো মশলা দিয়ে কষিয়ে নিলাম।

1000025547.jpg

1000025548.jpg

ধাপ:-৬

এরপর পরিমাণমতো পানি দিয়ে আগে থেকে ভেজে নিলাম।

1000025549.jpg

1000025551.jpg

ধাপ:-৭

এরপর আমি ধনেপাতা দিয়ে রান্না করে নিলাম।

1000025556.jpg

1000025557.jpg

শেষ ধাপ:-

আর এইভাবে তৈরি করে নিয়েছি মজাদার সুরমা মাছের রেসিপি।আশা করি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে।

1000025572.jpg

1000025571.jpg

1000025570.jpg

1000025569.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

মাছের নাম শুনেছি কিন্তু কখনো স্বচক্ষে দেখেছি কিনা জানিনা। তবে হয়তো নামটা এক এক জায়গায় এক এক রকম হতে পারে। যাইহোক খুবই ভালো লাগলো সুন্দর একটা রেসিপি আপনি আমাদের মাঝে তৈরি করে দেখিয়েছেন দেখে। আর এমনিতেও আছে রেসিপি মানে সুস্বাদু খাবার। রান্না ধরনটা ছিল বেশ অসাধারণ

 5 months ago 

আপনি আমার আজকের রেসিপিটি দেখেছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 5 months ago 

প্রতি সপ্তাহে আপনি মজার মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকেও আপনি খুবই ইউনিক এবং সুন্দর একটি রেসিপি শেয়ার করলেন। দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটা খুবই মজাদার হয়েছিল। এই সুরমা মাছের রেসিপি আমার খুবই পছন্দের, আপনার রেসিপিটা দেখে তাই খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ ভাইয়া সুরমা মাছের রেসিপিটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 5 months ago 

মাঝে মাঝে মজার মজার রেসিপি গুলো তৈরি করে আমাদেরকেও দাওয়াত দিবেন, একা একা খেলে তো আর হবে না। সুরমা মাছ কিন্তু আমার খুবই পছন্দের। আর সুরমা মাছ রান্না করলে অনেক বেশি সুস্বাদু হয়। আপনি টমেটো দিয়ে এই রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে এটার স্বাদ আরো বেশি বেড়ে গিয়েছিল। নিশ্চয়ই খুব মজা করে গিয়েছিলেন সুরমা মাছের মজাদার রেসিপিটা। যারা এই রেসিপিটা তৈরি করতে পারে না, তারা আপনার উপস্থাপনা দেখে তৈরি করে নিতে পারবে।

 5 months ago 

সুরমা মাছ আপনার পছন্দের জিনিস জেনে খুবই ভালো লাগলো । রান্না করার পর সুরমা মাছ খেতে অনেক বেশি স্বাদ হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

সুরমা মাছ বরাবরই অনেক বেশি সুস্বাদু ইলিশ মাছের মত না হলেও স্বাদ অনেকটা ইলিশ মাছের মতোই। সুরমা মাছের অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি তো দেখছি এই মাছ রান্নায় টমেটো ব্যবহার করেছেন, যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো টমেটো দিয়ে রান্না করে খাওয়া হয়নি রেসিপিটি আমার কাছে অনেক বেশি ইউনিক লেগেছে। মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি একদম ঠিক বলেছেন আমার কাছে সুরমা মাছের স্বাদটা অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি আজকে খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। সুরমা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছিলো। টমেটো দেওয়াতে মনে হয় স্বাদ আরো বেশি হয়েছিলো। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

শীতকালে টমেটো ধনেপাতা দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক বেশি ভালো হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

সুরমা মাছ আমার এত বেশি পছন্দের যে, সুরমা মাছের রেসিপি দেখলেই আমার খুব লোভ লেগে যায়। আর ঠিক তেমনি আপনি সুরমা মাছের রেসিপি তৈরি করেছেন দেখে লোভ লেগে গিয়েছে। শীতের সময় এরকম মজাদার রেসিপি গুলোর স্বাদ যেন আরো দ্বিগুণ বেড়ে যায় আমার এরকমটাই মনে হয়। এরকম রেসিপি তৈরি করে আমাদেরকে দাওয়াত দিতে ভুলবেন না। একা একা খেলে কিন্তু একেবারেই ভালো হবে না, আমি কিন্তু নজর দিবো।

 5 months ago 

সুরমা মাছ আপনার পছন্দের মাছ জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

সুরমা মাছ চমৎকার লোভনীয় একটি সুস্বাদু সামুদ্রিক মাছ।আপনি ভীষণ সুন্দর করে সুরমা মাছের রেসিপিটি শেয়ার করেছেন। লোভনীয় লাগছে অনেক।রন্ধন প্রনালী সুন্দর করে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে অসাধারণ সুন্দর।

 5 months ago 

সামুদ্রিক সুরমা মাছের রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55