আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

_1689004234341.jpg

আজকে আমি বিভিন্ন রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে অনেক ফটোগ্রাফি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে সবগুলো ফটোগ্রাফি প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি করেছি। কিছু পাতার ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি সেজন্য যে জায়গায় যাওয়া হোক না কেন সেখানে ফটোগ্রাফি অবশ্যই করা হয়।

IMG-20230710-WA0006.jpg

device : vivoy15s
লোকেশন

এটি হচ্ছে একটি পাতার ফটোগ্রাফি আসলে এটি পাতা না ফুল সেটা আমি ঠিক ভাবে বলতে পারছি না। দেখতে কিন্তু পাতার মতো অনেকগুলো একগুচ্ছ একসাথে থাকে। তবে পাতা এই পাতাগুলো থেকে একটু শক্ত হয় এই গুলো একবারে নরম। এই ফটোগ্রাফিটা করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। বাড়ির সামনে একটা গাছের মধ্যে এই ফুলগুলো ধরেছে। এই ফুল গাছের মধ্যে পাতাও ছিল। পাতাগুলো একেবারে পাতার মতো ছিল কিন্তু এই ফুল গুলো দেখতে পাতার মতো ছিল কিন্তু নরম নরম আর সাদা রঙের।

IMG-20230710-WA0004.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটা নদীর ফটোগ্রাফি। নদীর মধ্যে ছোট এই নৌকার ফটোগ্রাফি আসলে ছোটবেলা যখন আর্ট করতাম তখন এইভাবে নৌকা একটা আর্ট করতাম নদীর মধ্যে এই দৃশ্যটি দেখে সেটা মনে পড়ে গিয়েছে। বেশ কয়েকদিন আগে একটা জায়গার নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে এই ফটোগ্রাফিটি করা। দেখতে বেশ সুন্দর লেগেছে সেজন্য ফটোগ্রাফি না করে আর পারলাম না।

IMG-20230710-WA0005.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটি রাস্তার ফটোগ্রাফি। দেখতেই পাচ্ছেন রাস্তাটা একেবারে সোজা অনেকটা দূর পর্যন্ত গিয়েছে। ফটোগ্রাফির মধ্যে শুধু নীল আকাশ আর রাস্তা দেখা যাচ্ছে। এরকম সোজা রাস্তা দিয়ে হাঁটতে কিন্তু অনেক বেশি ভালো লাগে। বিকেলবেলা এরকম রাস্তায় হাঁটা আর বাতাস অনুভব করা প্রাকৃতিক পরিবেশ উপভোগ করা যেন এখনকার সময় মূল্যবান হয়ে দাঁড়িয়েছে। কারণ এখন চারদিকে পাকা রাস্তা শুধু থাকার রাস্তা মাটির রাস্তা হাঁটার জন্য অনুভূতি সেটা এখনকার রাস্তায় হাঁটলে পাওয়া যায় না।

IMG-20230710-WA0000.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে খেজুর গাছের ফটোগ্রাফি। খেজুর গাছের ফটোগ্রাফিটি একটা জায়গায় জাওয়ার সময় আমি করেছি। এই রকম রাস্তার পাশে খেজুর গাছ দেখতে অনেক বেশি সুন্দর লাগে। খেজুর গাছ কিন্তু বেশি লম্বা না। রাস্তার পাশে ছোট বেলায় যখন এরকম খেজুর গাছ ছিল খেজুর গাছে যখন রাস্তার পাশে কিছু চুরি করে খেজুর খেতাম। ছোটবেলায় কি কিছুদিন আগের কথাই বলি একটা জায়গায় গিয়েছিলাম খেজুর গাছ ছিল সেখান থেকে খেজুর চুরি করি এনেছিলাম। খেজুরগুলো খাইনি একেবারে কাঁচা ছিল।

IMG-20230710-WA0003.jpg

device : vivoy15s
লোকেশন

এই প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি। অসাধারণ প্রাকৃতিক দৃশ্য যখন চোখের মধ্যে পড়ে তখন ক্যামেরাবন্দি না করে আর পারি না। সব সময় সুন্দর প্রকৃতির বুকে থাকা যায় না মাঝেমধ্যেই এই প্রকৃতি পরিবেশ উপভোগ করা যায়। সেজন্য প্রাকৃতিক পরিবেশ ময় সৌন্দর্য উপভোগ করি তখনই ফটোগ্রাফি করে ফেলি। খুবই সুন্দর একটি ফটোগ্রাফি আপনারা দেখতেই পাচ্ছেন সুন্দর একটি গাছ নীল আকাশ আশেপাশে শুধু সবুজ আর সবুজ পানি সবকিছু মিলিয়ে অসাধারণ এক প্রাকৃতিক ফটোগ্রাফি।

IMG-20230710-WA0001.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। এই পাতা বাহার গাছ আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে পাতাগুলো খুবই অসাধারণ অসাধারণ পাতার থেকে দেখতে পাছার পাতাটি অনেক বেশি অপরূপ সৌন্দর্য রয়েছে। দেখতেই পাচ্ছেন কথাগুলো লালা সবুজের সমন্বয়। পুরো পাতাটি লাল রঙের এবং সাইডে সবুজ রঙের রয়েছে দেখতে খুবই অসাধারণ লাগছে সেজন্য ফটোগ্রাফি করে ফেলেছি।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আপনার ফটোগ্রাফি কিন্তু আমার বেশ পছন্দের। বিভিন্ন জায়গা থেকে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন আপনি। যেমন আজকে অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। যার মধ্যে নদীর দৃশ্যটা দেখে নদীর পাড়ে ঘুরতে যেতে ইচ্ছে করছে। আসলে নদীর অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখলে, ইচ্ছে করে নদীর পাড়ে ছুটে চলে যেতে। প্রত্যেকটা ফটোগ্রাফির মধ্য থেকে নদীর দৃশ্যটা একটু বেশি উপভোগ করলাম।

 last year 

আপনার কাছ থেকে এত অসাধারণ মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো। এভাবে পাশে থেকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কি অপরূপ সৌন্দর্যময় রেনডম ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি যেন দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করা এবং সাথে বর্ণনা অসাধারণ ছিল।

 last year 

আমার সবসময় চেষ্টা করে সুন্দর ফটোগ্রাফি করলে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ

 last year 

আপনার তোলা এত সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ হলাম আপু। অনেক সুন্দর করে আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেন। আমার কাছে আপনার বেশিরভাগ ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে নদীর ফটোগ্রাফিটা এবং খেজুর গাছের ফটোগ্রাফি টা দেখতে অসম্ভব ভালো লেগেছে। সব মিলিয়ে প্রত্যেকটা ফটোগ্রাফির বর্ণনাও অনেক সুন্দর ভাবে দিয়েছেন।

 last year 

আপু আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেয়ে মন জুড়িয়ে গেল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 last year 

সত্যিই অসাধারণ কিছু দৃশ্য আমাদের মাঝে বর্ণনা করেছেন দেখি একদম অবাক হয়ে গেলাম।
ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট ঘুরে দেখতে আমার কাছেও খুব ভালো লাগে।
আজকের ফটোগ্রাফির মধ্যে নদী নৌকা এবং পাতাবাহার অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

মুখে এবং পাতাবাহারের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম

 last year 

জাস্ট মারভেলাস আপু। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে তো চোখ ফেরানো যাচ্ছে না। প্রতিটি ফটোগ্রাফি যেন মুগ্ধ হয়ে চেয়ে আছে। বাংলার বর্ষা আর প্রকৃতির অসাধারন কিছু সুন্দর ফটোগ্রাফি আজ দেখতে পেলাম।

 last year 

আপনারা যখন ফটোগ্রাফি দেখে মুগ্ধ হন এবং সুন্দর মন্তব্য করেন তখন খুবই ভালো লাগে আপু। ধন্যবাদ

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তোলা কয়েকটি রেনডম ফুলের ফটোগ্রাফি। আসলে আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল। আমার কাছে সব থেকে দেখতে বেশি ভালো লেগেছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গোছালো মন্তব্য করে পাশে থাকার জন্য। মাঝে মাঝে যখন আপনাদের কাছ থেকে সুন্দর সুন্দর মন্তব্য পাই তখন অনেক বেশি ভালো লাগে।

 last year 

রেনডম ফটোগ্রাফি আমার সব সময় খুব ভালো লাগে। আপনি দারুণ কিছু সুন্দর ছবি উপহার দিলেন আমাদের। প্রতিটা ছবি খুব খুব সুন্দর হয়েছে আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

প্রতিটি ছবি আপনার ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে নদীর মধ্যে নৌকার ফটোগ্রাফি এবং পাতাবাহার গাছের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে মনোমুগ্ধ করলে গেছে জেনে অনেক বেশি খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70