গাছের ডালে বসে থাকা দুটো পাখি আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি দুটো পাখি গাছের ডালে বসে থাকা দৃশ্য। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

IMG_20221009_121329.jpg

আমি আর্ট করতে খুবই পছন্দ করি। আর্ট করার স্বপ্ন আমার ছোটবেলা থেকেই । একেবারে ছোট থেকেই আমি আর্ট করতে শুরু করি। যখন আমি হাতে কলমে লেখা শিখি , তখনই আমার আর্ট করা শুরু হয় । হঠাৎ একদিন আর্ট করা শিখে যাই আর এই আর্টটি ছোট বেলা থেকে এখনো পর্যন্ত করে আসছে। আমরা যেমন সব সময় জামাকাপড় কিনি বছর বছর নতুন নতুন জিনিস কিনি সেরকম আমিও সবকিছু কেনার পাশাপাশি বছর বছর আমি নতুন ধরনের রং কিনি । এটা আমার শখ ।আমি সব সময় নতুন নতুন রং কিনি আর্ট করার জন্য। এটা করতে আমি খুবই পছন্দ করি।

অনেকদিন পর আর্ট করলাম আজকে । মাঝখানে কয়েকদিন আমার আর্ট করা বন্ধ হয়ে গিয়েছিল। কারণ সেরকম আর্টের কোন কাজই করিনি। আজকে আবার আর্ট করলাম অনেকদিন পর ।খুবই ভালো লেগেছে আর্ট করে । আর্ট করলে আমার মনটা খুবই ভালো হয়ে যায় । আজকে একটি গাছের ডালের মধ্যে দুটো পাখি বসে থাকা দৃশ্য আঁট করেছি। সবুজ হলুদ ও নীল রং দিয়ে আমি আর্ট করেছি। কালো রং দিয়ে গাছের ডালগুলো আর্ট করেছি । সাদা রং দিয়ে গাছের মধ্যে ডিজাইন করেছি।

আর্টের বিবরণ:-

উপকরণ:-
•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

আর্ট করার জন্য আমি আর্ট বই নিয়েছি । পেন্সিল নিয়েছি এবং স্কেল নিয়েছি। আমি একটি বক্স আর্ট করে তার মধ্যে গাছের ডাল দুটো পাখি আট করে নিয়েছি। স্কেচ করে নিলাম প্রথমে আর্ট।

IMG-20221009-WA0151.jpg

ধাপ:-২

হালকা হলুদ রং নিলাম আর্ট করার জন্য । হালকা হলুদ রং দিয়ে আমি খাতার মধ্যে আর্ট করে নিয়েছি। বাঁকা করে আমি হালকা হলুদ রং দিয়ে কিছুটা অংশ আর্ট করে নিলাম।

IMG-20221009-WA0152.jpg

IMG-20221009-WA0150.jpg

ধাপ:-৩

এখন হলুদ রং এর পোস্টার রঙ নিয়েছি । আর্ট ব্রাশের মধ্যে পোস্টার রং নিয়ে আমি হালকা হলুদ রঙের সাথে আর্ট করে নিয়েছি ।

IMG-20221009-WA0153.jpg

IMG-20221009-WA0154.jpg

ধাপ:-৪

হালকা সবুজ রং সিলেক্ট করেছি আর্ট করার জন্য । হালকা সবুজ রং এর পোস্টার রঙ দিয়ে আমি হলুদ রঙের পাশে আর্ট করে নিয়েছি আর্ট ব্রাশ দিয়ে।

IMG-20221009-WA0155.jpg

ধাপ:-৫

সবুজ রং দিয়ে এখন আর্ট করব । আর্ট ব্রাশের মধ্যে সবুজ রং নিয়ে হালকা সবুজ রঙের সাথে আর্ট ব্রাশ দিয়ে আমি আর্ট করে নিয়েছি কিছুটা অংশ।

IMG-20221009-WA0156.jpg

IMG-20221009-WA0157.jpg

ধাপ:-৬

নীল রং নিলাম । নীল রঙের পোস্টার রং দিয়ে আমি একেবারে নিচের অংশটি আর্ট করে নিব । নীল রং দিয়ে আমি সবুজ রঙের পাশে নীল রং দিয়ে আর্ট করেছি।

IMG-20221009-WA0158.jpg

IMG-20221009-WA0159.jpg

ধাপ:-৭

পুরো খাতার মধ্যে হলুদ সবুজ ও বিভিন্ন রং দিয়ে আর্ট করা শেষ । এখন আমি গাছের ডালটি আর্ট করবো । কালো রং নিয়েছি আর্ট করার জন্য কালো রং দিয়ে গাছের ডাল আর্ট করেছি এবং পাখি দুটো আর্ট করে নিলাম।

IMG-20221009-WA0160.jpg

IMG-20221009-WA0161.jpg

ধাপ:-৮

সাদা রং নিয়েছি আর্ট ব্রাশ দিয়ে আর্ট করার জন্য। সাদা রং দিয়ে আমি গাছের ডালের মধ্যে ফুল আর্ট করে নিব। গাছ ডালের মধ্যে সাদা রং দিয়ে আর্ট দিয়ে আমি ডিজাইন করে নিয়েছি।

IMG-20221009-WA0162.jpg

IMG-20221009-WA0163.jpg

শেষ ধাপ:-

সাদা রং দিয়ে ডিজাইন করার পর আর্ট করা কমপ্লিট হয়ে গেল । আশা করি আপনাদের কাছে আমার আর্ট ভালো লাগবে । আমি আমার নিজের মতো করে আর্ট করার চেষ্টা করেছি।

IMG_20221009_121034.jpg

IMG_20221009_121329.jpg

IMG_20221009_121030.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আট আপনার অনেক পছন্দের মনে হচ্ছে। যারা আর্ট করতে পছন্দ করে তারা সব সময় আর্ট করে থাকে। সত্যি আপনার আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনি অনেক দক্ষতা সহকারে এই আর্ট করে তুলে ধরেছেন সকলের মাঝে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া খুব সুন্দর একটি কমেন্ট করেছেন।আমার আর্ট নিয়ে আপনার থেকে এই সুন্দর কথা গুলো খুব ভালো লেগেছে।

 2 years ago 

গাছের ডালে বসে থাকার সুন্দর পাখির অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ এত সুন্দরভাবে অঙ্কন করেছেন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারন একটি কমেন্ট করেছেন।

 2 years ago 

আর্ট টা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। পাতাগুলো বেশ ফুটে উঠেছে। সাথে পাখি 🐦 দুটি অনেক সুন্দর হয়েছে। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে মনের মাধুরী মিশিয়ে আর্ট করলে বেশ সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন মন থেকে কিছু করলে সুন্দর ও সফল হয়।আপনি আমার আর্ট খুব ভালো ভাবে দেখে কমেন্ট করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। এটা দেখতে অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমার আর্ট এর ধাপ গুলো পড়েছেন জেনে খুব ভালো লাগল। ধন্যবাদ সুন্দর কমেন্ট করেছেন।

 2 years ago 

আপু আপনার মতো আমারও আর্ট করতে অনেক ভালো লাগে। আমিও যখনই সময় পাই আর্ট করতে বসে পড়ি। যাই হোক আজ আপনি অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে আপনার এই পেইন্টিং অনেক ভালো লেগেছে। আমার কাছে গাছের ডাল সবচেয়ে বেশি ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আর্ট করতে পছন্দ করেন শুনে ভাল লাগছে, কারন আমারও আর্ট খুব পছন্দের। আমি মাঝে মাঝে পেন্সিল দিয়ে করা আর্ট শেয়ার করি। যাই হোক আপনি অনেকদিন পরে আর্ট করলেও অনেক ভাল একেছেন। আপনার আর্টের মধ্যে গাছের ডালে ফুল ফোটে থাকা এবং গাছের ডালে বসে থাকা পাখি আমার বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আর্ট এর মধ্যে আপনার দক্ষতা আছে তা বুঝা যাচ্ছে আপু । কালার কম্বিনেশন দারুণ হয়েছে। পাখিগুলোও বেশ সুন্দর দেখাচ্ছে।

এমন সুন্দর সুন্দর আর্ট পরবর্তীতে আরো চাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে গাছের ডালে বসে থাকা দুটো পাখি আর্ট করেছেন। আট আপনার খুব পছন্দ জেনে ভালো লাগলো। সত্যিই আপনি অনেক দারুন আর্ট করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। এবং আরো অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66