বাঁধাকপির পাকোড়া রেসিপি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি বাঁধাকপির পাকোড়া রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

LMC_20231225_170648_🌈Color boost by Riyan .jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল মজাদার বাঁধাকপির পাকোড়া রেসিপি।শীতকাল আসলেই অনেকবারই বাঁধাকপির পাকোড়া খাওয়া হয় কারণ শীতকালীন সবজির মধ্যে বাঁধাকপি একটি। এ বাঁধাকপির পাকোড়া খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই বাঁধাকপির পাকোড়া রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


তৈরি করার পদ্ধতি:-

বাঁধাকপি
ডিম
পেঁয়াজ
লবন
মরিচ
হলুদ
ময়দা
তেল

ধাপ:-১

প্রথমে বাঁধাকপি গুলো কেটে নিয়েছি তারপর ভালো করে পরিষ্কার করে লবণ, হলুদ, মরিচ দিয়ে দিলাম।

IMG_20231229_192316.jpg

IMG_20231229_192329.jpg

ধাপ:-২

এরপর ভালো করে মেখে বাঁধাকপি থেকে আলাদা পানি গুলো বের করে নিয়েছি।

IMG_20231229_192351.jpg

ধাপ:-৩

এরপর পেঁয়াজ কুচি একটা ডিম দিয়ে ভালো করে মেখে নিয়েছি।

IMG_20231229_192417.jpg

IMG_20231229_192459.jpg

IMG_20231225_165636.jpg

ধাপ:-৪

এরপর সামান্য ময়দা দিয়ে আবারো ভালো করে মেখে নিয়েছি।

IMG_20231229_192539.jpg

IMG_20231225_165750.jpg

ধাপ:-৫

এরপর একটা কড়াই এর মধ্যে তেল গরম করতে দিয়ে দিলাম বাঁধাকপির পাকোড়া গুলো ভেজে নেওয়ার জন্য।

IMG_20231225_165906.jpg

ধাপ:-৬

তেল গরম হয়ে যাওয়ার পর বাঁধাকপির মিশ্রণটি থেকে হালকা হালকা নিয়ে হাতের মধ্যে পাকোড়া গুলো তেলের মধ্যে ভেজে নিলাম।

IMG_20231229_192632.jpg

IMG_20231225_170110.jpg

ধাপ:-৭

পাকোড়া গুলো লাল লাল হয়ে গেলে সবগুলো পাকোড়া কড়াই থেকে নামিয়ে নিলাম।

IMG_20231225_170220.jpg

IMG_20231225_170859.jpg

শেষ ধাপ:-

আরে এই ভাবে তৈরি করে ফেলেছি মজাদার বাঁধাকপির পাকোড়া। বাঁধাকপির পাকোড়া খেতে আমি অনেক বেশি পছন্দ করি। বাঁধাকপির পাকোড়া করা গুলো তৈরি করার পর গরম গরম সস ও কাঁচামরিচ দিয়ে পরিবেশন করেছি সবাই মিলে খেয়েছি খেতে অনেক ভালো লেগেছে।

LMC_20231225_170654_🌈Color boost by Riyan .jpg

LMC_20231225_170648_🌈Color boost by Riyan .jpg

LMC_20231225_170639_🌈Color boost by Riyan .jpg

LMC_20231225_170634_🌈Color boost by Riyan .jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 7 months ago 

আমি গত কালকেও বাঁধাকপির পাকোড়া তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে বাঁধাকপির পাকোড়া খাওয়ার মজাটাই অন্যরকম। আজ আপনি বাঁধাকপির পাকোড়া তৈরি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। রান্নার প্রক্রিয়া খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 7 months ago 

জি ভাইয়া আমিও দেখেছি আপনার মজার বাঁধাকপির পাকোড়া রেসিপিটি। আমার কাছে আপনার রেসিপিটি খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

খুবই চমৎকার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বাঁধাকপি দিয়ে পাকোড়া তৈরির পদ্ধতিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। এ ধরনের তেলে ভাজা পাকোড়া খেতে আমি খুবই পছন্দ করি। বাঁধাকপির পাকোড়া তৈরিতে ডিম দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

হ্যাঁ ভাইয়া পাকোড়ার মধ্যে ডিম দিলে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আপনার সুন্দর একটি মন্তব্য দেখে খুবই ভালো লাগলো।

 7 months ago 

বিকেলের নাস্তা হিসেবে গরম গরম পাকোড়া খাওয়ার মজাই আলাদা। টমেটো সস দিয়ে পাকোড়া খেতে আমার কাছে খেতে বেশ ভালো লাগে।বাঁধাকপির পাকড়াগুলো দেখে খেতে ইচ্ছে করছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদারও পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

হ্যাঁ আপু শীতের সময় গরম গরম মুচমুচে পাকোড়া খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

আপনি বেশ দারুণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। বাঁধাকপির পাকোড়া রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো এবং রেসিপিটি আমার কাছে ইউনিক মনে হয়েছে।
পাকোড়া টি দেখে মনে হচ্ছে অনেক মুচমুচে হয়েছিল এবংলোভনীয় লাগছে । অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 7 months ago 

পাকোড়া খেতে অনেক বেশি মুচমুচে ছিল আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

আপু আপনার বাঁধাকপির পাকোড়া রেসিপি দেখে জিভে জল চলে আসলো। পাকোড়া আমার অনেক পছন্দের। বাঁধাকপির পাকোড়া গুলো আমার কাছে খেতে খুবই ভালো লাগে। পাকোড়া তৈরি করার প্রতি টা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনার কাছে বাঁধাকপির পাকুড়া খেতে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। আমার কাছেও খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

শীতকাল আসলেই চারিদিকে বাঁধাকপির পাকোড়া তৈরি হতে দেখতে পাওয়া যায়। গতবছর আমিও বাঁধাকপির পাকোড়া তৈরি করেছিলাম কিন্তু এ বছর তৈরি করা হয়নি। আপনার পোস্ট দেখে লোভ লেগে গেল দেখি কয়েকদিনের মধ্যেই এটা তৈরি করে খেতে হবে।

 7 months ago 

আপনিও কয়েকদিনের মধ্যেই বাঁধাকপির পাকোড়া তৈরি করবেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

বাঁধাকপি দিয়ে এমন সুন্দর সুন্দর রেসিপি গুলো তৈরি করতে যেমন ভাল লাগে পাশাপাশি খেতেও বেশ ভালো লাগে। আমার তো অনেক ফেভারিট হয়ে জাতীয় বড়া গুলো। অনেক সুন্দর ভাবে কিন্তু আপনি তৈরি করেছেন। অতিশয় লোভনীয় ছিল আপনার এই রেসিপি।

 7 months ago 

এ ধরনের পাকোড়া গুলো আপনার পছন্দের জেনে খুবই ভালো লাগলো। আমার কাছেও খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

বাঁধাকপির পাকোড়া খেতে ভীষণ মজার। আমিও বাঁধাকপির পাকোড়া করি।সবাই খুব মজা করে খায়।শীতের এই সময়গুলোতে এ ধরনের পাকোড়া গুলো দারুন লাগে।আপনি খুব সুন্দরভাবে রেসিপিটি তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপু মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ আপু বাঁধাকপি পাকোড়া খেতে খুবই মজা হয়। খুবই সাধারণ কিছু জিনিস দিয়ে তৈরি করলেও খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

শীতকালীন সবজি দিয়ে কোনো কিছু তৈরি করলে খেতে অনেক ভালো লাগে। বাঁধাকপির পাকোড়া দেখেই খেতে ইচ্ছে করছে আপু। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছে। দেখে লোভ সামলাতে পারছিনা। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

তা ঠিক বলেছেন শীতকালীন সবজিগুলো দিয়ে কোন কিছু তৈরি করলে খেতে খুব ভালো লাগে। কারণ শীতকালীন সবজি গুলো অনেক তাজা আর ফ্রেশ হয়। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63