একজন বৃদ্ধ মহিলার গল্প (পর্ব ১)

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। গল্প আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

B612_20231013_201609_920.jpg

আজকে আরো একটি গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের গল্পটি হল একটি বৃদ্ধ মহিলার গল্প। তাহলে চলুন শুরু করা যাক আজকের গল্পটি। খুবই গরিব পরিবারে একটা স্বামী ও স্ত্রী বসবাস করে তাদের পরিবার খুবই কষ্টের কাটে। কোনরকম তাদের ডালে ভাতে সংসার চলতো দৈনন্দিন খাবার গুলো যোগাড় করতে তাদের খুব কষ্ট হতো। আর বৃষ্টির দিনে তাদের কোন কাজই থাকত না বৃষ্টির কারণে কোন কাজকর্ম করতে পারত না। তখন তাদের সংসারের অবস্থা খুবই খারাপ থাকতো। অনেকদিন যাবত টানা বৃষ্টি হচ্ছিল সেজন্য তাদের সংসারে কোন কাজকর্ম নেই তারা ঠিকভাবে খাওয়া-দাওয়া করতে পারছিল না। একদিন হঠাৎ করে তাদের দুঃসম্পর্কের এক আত্মীয় তাদের বাড়িতে এসে পড়ে।

তখন তারা আত্মীয়কে দেখে ঘরে আসতে বলে এবং বাড়িতে থাকতে বলে কিছু নাস্তা পানি দিয়ে। তাদেরকে তখন আত্মীয় বলে নদী ভেঙে তার বাড়ি নদীতে তলিয়ে গেছে। তার আশেপাশে কেউ নেই তারা ছাড়া সেজন্য তাদের বাড়িতে এসেছে সব সময় তাদের বাড়িতেই থাকবে। তখন তারা আরো চিন্তায় পড়ে যায় একে তো তারা নিজেদের খাওয়া দাওয়ার ব্যবস্থাও ঠিকঠাকভাবে করতে পারেনা মেহমানকে কি খাওয়াবে। তাদের মেহমানের আবার নজর অনেক উঁচু সে খুবই ভালো ভালো খাবার দাবার খেতে চায়। এবার বলছিল রাতে তাকে দুধ ভাত খাওয়াতে কিন্তু তাদের ঘরে দুধ ছিল না। সেজন্য পাশের বাড়ি থেকে দুধ খেয়ে এনে মেহমানকে খাবার দেয়। এরপর তারা রাতের বেলা দুজনে একা বসে বসে চিন্তা করছিল মেহমান কি ভাবে ভালো মন্দ খাওয়াবে। পাশের বাড়ি থেকে একবেলা খাবার দিয়েছি কিন্তু প্রতিদিন তো আর এভাবে পাশের বাড়ি থেকে অন্যের বাড়ি থেকে খাবার খাওয়ানো যায় না।

আর তখনই পাশের থেকে তাদের আত্মীয় মেহমান তাদেরকে ডেকে বলে তার একটা কাজ আছে সেটা যেন করে দেয়। তখন সে বলে আপনি আমাদের একমাত্র কাছের মানুষ আপনার কাজ আমরা করব না সেটা কি হতে পারে। আপনি বলুন আপনার কি কাজ করতে হবে। তখন সে আত্মীয় বলেছে আমার বাড়ি ঘর তো নদী ভাঙ্গনে চলে গিয়েছে কিন্তু আমার বাড়ির কিছুটা অংশ এখনো রয়েছে। যার মাটির নিচে একটা বাক্স রয়েছে সে বাক্স অনেক মূল্যবান সম্পদ রয়েছে। সেটা যদি তুমি আমাকে এনে দাও তাহলে তোমার অনেক লাভ হবে।

তখন সে বলে আমার লাভের জন্য আমি আপনাকে বাক্সটা এনে দেবো না। আপনি বলেছেন সেজন্যই আমি এনে দেব। তখন তার বউ অনেক মানা করে যে নদীতে সবকিছু ভেঙে গিয়েছে। সেখানে তো যাওয়া যাবে না যদি নদীতে ভেঙে পড়ে যায় তাহলে কোন বিপদ হবে। কিন্তু তারপর সেও রাজি হয়ে যায়। এরপর তারা দুজনে মিলেই একসাথে যায় সেই বাক্সটি আনার জন্য। কিন্তু সেখানে যাওয়ার পর পুলিশ তাদেরকে সেখানে যেতে দেয়নি বলে এটা খুবই মারাত্মক এলাকায় এখানে মানুষজনকে সবাইকে বের করে দেওয়া হয়েছে। এটা যে কোন মুহূর্তে নদীতে ভেঙে পড়ে যেতে পারে।পরে তারা পুলিশের কথা শুনে চলে আসে....(চলবে)

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

আপু আপনি বেশ ভালো একটি গল্প আমাদের সঙ্গে শেয়ার করেছেন ।আসলে ঐ বাক্সে কি ছিল সেটা জানতে বেশ ইচ্ছে করছে । কিন্তু বাক্সটা তারা আনতে পারল না, তাহলে বাক্সের মধ্যে কি ছিল তা তো জানা গেল না ।যাই হোক পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার আজকের গল্পটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

আপু আপনি খুব সুন্দর গল্প লিখেছেন। আপনার এই গল্প পড়ে অনেক ভালো লাগলো। আমি আবার গল্প পড়তে ও লিখতে খুব ভালোবাসি। এমনেতেই তারা এত গরিব তার মধ্যে আবার বিপদে পড়ে আত্নীয় এসেছে আর এখন তাদের না ও করতে পারছে না। তারা বিপদ জেনেও কেন সেই আত্নীয়ের কথায় বক্স আনতে রাজি হলো বুঝলাম না। এখন বক্সের ভিতরে কি রয়েছে তা জানার কৌতুহল হচ্ছে। যাই হোক পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

 10 months ago 

আপনিও গল্প লিখতে এবং পড়তে ভালোবাসেন জেনে খুবই ভালো লাগলো। গল্প করতে আমারও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

আজকের আপনি বেশ সুন্দর গল্প উপস্থাপন করেছেন আপু। আপনার গল্প পড়ে খুব ভালো লাগলো। বাক্স নিয়ে এত কিছু হয়ে গেলো শেষ পর্যন্ত তারা বাক্সটা আনতে পারল না। বাক্সের কি আছে জানার জন্য অপেক্ষা রইলাম। ধন্যবাদ আপনাকে আজকের পর্বটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অবশ্যই পরবর্তী পর্বে আপনারা সেই বাক্স সম্বন্ধে জানতে পারবেন। ধন্যবাদ আপনাকে গল্পটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

তারা নিজেদের দিন অনেক কষ্টে কাটাচ্ছিল , কিন্তু এখন তো দেখছি তাদের এক আত্মীয় তাদের বাড়িতে এসে থাকছে। আর তাদের নজর আবার উঁচু। কিন্তু ওই বক্সের মধ্যে কি ছিল যেটা পেলে অনেক লাভ হত। যাই হোক আপনার আজকের গল্পটির প্রথম পর্ব পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এই গল্পটির পরবর্তী পর্ব পড়ার অপেক্ষায় থাকলাম।

 10 months ago 

গল্পটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

খুব চমৎকার একটি গল্প আজ শেয়ার করলেন আপু।পড়ে খুব ভালো লাগলো।আসলে গল্পের ঐ বাক্সটির মধ্যে কি ছিল? তা জানা হলো না।তারা সেই বাক্স আনতে পারলো না।সেই বাক্সটি আনলে কি লাভ হতো? যাই হোক গল্পটি সুন্দর ছিল।ধন্যবাদ আপু।

 10 months ago 

বাক্সে কি ছিল সেটা জানার জন্য পরবর্তী পর্ব পড়তে হবে আপু। খুবই তাড়াতাড়ি আপনাদের মাঝে পরবর্তী পর্ব শেয়ার করব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39