জলপাই এর টক ঝাল মিষ্টি আচার রেসিপি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি জলপাই এর টক ঝাল মিষ্টি আচার রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20240123-WA0021.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল জলপাই এর টক ঝাল মিষ্টি আচার রেসিপি।আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


জলপাই
পাঁচফোড়ন
গুড়
মরিচ
সরিষা তেল
লবন
পানি

InShot_20240123_212830044.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি জলপাই লবন ও হলুদ দিয়ে সিদ্ধ করে নিয়েছি। জলপাই সিদ্ধ করার পর আমি ভালো করে মেখে নিলাম।

IMG-20240123-WA0033.jpg

IMG-20240123-WA0032.jpg

ধাপ:-২

এরপর একটা কড়াইতে সরিষা তেল গরম করতে দিলাম।
IMG-20240123-WA0037.jpg

ধাপ:-৩

এরপর তেলের মধ্যে আগে থেকে সিদ্ধ করে রাখার জলপাই দিয়ে কিছুক্ষণ রান্না করে নিলাম।

IMG-20240123-WA0031.jpg

IMG-20240123-WA0029.jpg

ধাপ:-৪

এরপর পরিমাণমতো মরিচের গুড়া ও লবণ দিয়ে দিলাম এবং ভালো করে নেড়ে নিলাম।

IMG-20240123-WA0027.jpg

IMG-20240123-WA0026.jpg

ধাপ:-৫

এরপর আগে থেকে টেলে গুড়ো করে নেওয়া পাঁচফোড়ন আমি জলপাইয়ের মধ্যে দিয়ে নিলাম এবং ভালো করে নেড়ে নিলাম।

IMG-20240123-WA0025.jpg

IMG-20240123-WA0024.jpg

ধাপ:-৬

এরপর আমি বেশ কিছুটা পরিমাণ চিনি দিয়ে দিলাম এবং চিনিগুলো দেওয়ার পর কিছুক্ষণ রান্না করে নিলাম।

IMG-20240123-WA0023.jpg

IMG-20240123-WA0028.jpg

ধাপ:-৭

এরপর গুড দিয়ে দিলাম এবং অনেকক্ষণ রান্না করে নিলাম। গুড গলে যাওয়ার পর এগুলোকে খুব ভালো করে রান্না করে নিয়েছি।

IMG-20240123-WA0022.jpg

IMG-20240123-WA0030.jpg

শেষ ধাপ:-

আরে ভাবি তৈরি করে নিয়েছি মজাদার জলপাইয়ের টক ঝাল মিষ্টি আচার এই আচারটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আচারের মধ্যে ঝাল হওয়ার জন্য মরিচের গুঁড়ো দিয়েছি এবং মিষ্টি খাওয়ার জন্য গুড়া চিনি দিয়েছি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আশা করি আপনাদের কাছেও আমার এই রেসিপিটি ভালো লাগবে।

IMG-20240123-WA0021.jpg

IMG-20240123-WA0020.jpg

IMG-20240123-WA0019.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 7 months ago 

জলপাই এর টক ঝাল মিষ্টি আচারদেখে তো যে কারো লোভ লেগে যাবে। এধরনের রেসিপি গুলো দেখলে লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে রেসিপির ধাপসমূহ দেখিয়েছেন। আমি দেখে দেখে তৈরি করতে পারবো। শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদমই ঠিক বলেছেন আচার দেখলে সাথে সাথে জিভে জল চলে আসে। তবে আচার খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

জলপাইয়ের আচার অনেকদিন হলো খাওয়া হয় না । যেকোনো ধরনের আচার রেসিপি আমার খুবই প্রিয় । আপনি দেখছি বাড়িতে খুব সুন্দর করে জলপাইয়ের আচার রেসিপি তৈরি করেছেন। এই ধরনের টক ঝাল খেতে সবাই পছন্দ করে । ভালো লাগলো দেখে ।এত সুন্দর একটা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

তা ঠিক বলেছেন আচার খেতে পছন্দ করেনা এরকম লোক খুবই কমই পাওয়া যায়। আমার কাছে বেশ কয়েকদিন ধরে জলপাইয়ের আচার খেতে মন চাইছিল সেজন্য বাড়িতে তৈরি করে ফেলেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 7 months ago 

জলপাইয়ের আচার দেখেই জিভে জল চলে এসেছে। জলপাইয়ের আচার তৈরির বিবরণ গুলো খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে এ ধরনের জলপাইয়ের আচার খেতে বেশ ভালো লাগে। সুন্দরভাবে জলপাইয়ের আচার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার রেসিপি পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন জলপাই এর টক ঝাল মিষ্টি আচার রেসিপি তৈরি করে। আসলে জলপাই এর রেসিপি বাড়িতে তৈরি করে না খাওয়া হয়ে থাকলেও মাঝে মাঝে কিনে খাওয়া হয়ে থাকে। জলপাই আচারের মধ্যে চিনি দিলে খেতে বেশি ভালো লাগে। আসলে এই আঁটিগুলো যখন চুষে চুষে খাওয়া হয় তখন সব থেকে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাড়িতে তৈরি করে খাওয়া না হলেও বাজার থেকে হলেও জলপাইয়ের আচার খেয়ে থাকেন জেনে খুবই ভালো লাগলো। আসলে আচার খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

যে কোনো ধরনের আচার আমার খুব পছন্দের। বিশেষ করে তেতুল এবং জলপাই এর আচার খেতে বেশ ভালো লাগে। বেশ লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। টক ঝাল মিষ্টি জলপাই এর আচার রেসিপি দেখে বেশ ভালো লাগলো। আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনার কাছে তেতুলের ও জলপাইয়ের আচার ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আচাড় দেখলেই খেতে ইচ্ছে করে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপু আচারের নাম শুনেই জিভে জল চলে আসলো। জলপাইয়ের আচার খেতে আমি খুব পছন্দ করি। বিশেষ করে এই আচার খিচুড়ির সাথে খেতে বেশি ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

একদম ঠিক বলেছেন আপু আচার খিচুড়ির সাথে খেতে খুবই ভালো লাগে। আমার ও আচার অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

সকাল বেলা আপনার টক,ঝাল,মিষ্টি আচারের রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। এরকম আচার গুলো খেতে ভীষণ মুখরোচক হয়ে থাকো।তৈরী পদ্ধতি দারুণ করে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে অসাধারণ সুন্দর হয়েছে আচারের রেসিপিটি।

 6 months ago 

আপনার কাছে আমার আজকের এই আচারের রেসিপি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 7 months ago 

জলপাইয়ের আচার আমার খুবই ফেভারিট। লোভ লাগিয়ে দিয়ে ভালো করলেন না কিন্তু, পছন্দের আচারের রেসিপি টা দেখিয়ে। আমার তো ইচ্ছে করছে এখনই তুলে নিয়ে খেয়ে ফেলি জলপাইয়ের আচার। নিশ্চয়ই অনেক মজাদার হয়েছিল এই জলপাইয়ের আচার। জলপাইয়ের আচার তৈরি করে আমার জন্য পাঠিয়ে দিলে তাহলে আমিও খেতে পারতাম। টক ঝাল মিষ্টি আচার খেতে পছন্দ করে না, এরকম মানুষ খুব কম রয়েছে।

 6 months ago 

জলপাই এর আচার আপনার ফেভারিট জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য পোস্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60881.23
ETH 2600.77
USDT 1.00
SBD 2.56