পাতার ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি পাতার ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 10-29-2023 20.45_2.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি আজকে আ আর্ট করেছি পাতার ম্যান্ডেলা আর্ট।ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেকটা সময় ধৈর্য সহকারে করতে হয় তা নাহলে আর্ট গুলো দেখতে সুন্দর হয় না। আশা করি আপনাদের কাছে আমার আজকের আর্ট ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি পেন্সিল দিয়ে আর্ট নিয়েছে তারপর কালো কলম দিয়ে আর্ট করেছি।

IMG_20231029_190754.jpg

IMG_20231029_191528.jpg

ধাপ:-২


পাতাটি আমি দুটো অংশ ভাগ করে নিয়েছি ‌এরপর একটি অংশ ফুল আর্ট করেছি।

IMG_20231029_191629.jpg

IMG_20231029_191726.jpg

ধাপ:-৩

পাতার এক কোনায় ছোট ছোট ফুলের ডিজাইন আর্ট করেছি।

IMG_20231029_192048.jpg

IMG_20231029_192219.jpg

ধাপ:-৪

ফুলের উপরের অংশ আমি লাইন আর্ট করেছি।

IMG_20231029_192450.jpg

IMG_20231029_203934.jpg

ধাপ:-৫

পাতার আরেক অংশে আমি অনেকগুলো লাইন আর্ট করেছি। তারপর কালো কলম দিয়ে বৃও আর্ট করেছি ছোট বড় ।

IMG_20231029_204057.jpg

IMG_20231029_204350.jpg

শেষ ধাপ:-

আর এভাবে কমপ্লিট করে ফেলেছে আমার আজকের পাতার ম্যান্ডেলা আর্ট। আজকে আর্ট কিভাবে করেছি তা আপনাদের মাঝে শেয়ার করেছি।আশা করি আপনাদের কাছে আমার এই আর্ট ভালো লাগবে।

CamScanner 10-29-2023 20.45_4.jpg

CamScanner 10-29-2023 20.45_3.jpg

CamScanner 10-29-2023 20.45_2.jpg

CamScanner 10-29-2023 20.45_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

পাতার সীরা গুলো হয়তো এইরকমই হয়।পাতার মান্ডালা আর্টটা চমৎকার করেছেন আপু। অনেক সুন্দর লাগছে। প্রথমে পাতাটা তৈরি করে নিয়েছেন। তারপর বাকি মান্ডালা আর্ট টা করেছেন। সত্যি বেশ চমৎকার। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

পাতার ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট করতে অনেকটা সময় লাগে। ছোট ছোট ডিজাইনগুলো খুবই সাবধানতার সাথে করতে হয়। আর এই ডিজাইনগুলো করতে সময় বেশি লাগে। আপু আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো।

 10 months ago 

পাতার ম্যান্ডেলা চিত্রাংকন অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অংকন করলেন। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

পাতা অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন। তাই বেশ ভালো লেগেছে আপু। আসলে এই জাতীয় পাতা অঙ্কন করা আমার কাছেও বেশ ভালো লাগে। তবে আমার কাছে পরিপূর্ণতা হয় না বাঁকা হয়ে যায়।

 10 months ago 

সুন্দর একটা পাতা তৈরি করেছেন এবং তার এক পাশে তৈরি করে দিয়েছেন চমৎকার একটা ম্যান্ডেলা খুব ইউনিক একটা আইডিয়া এবং আমার কাছে পুরো ডিজাইনটাই ভালো লেগেছে।

 10 months ago 

আপনি অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে পারেন। আজকে পাতার মধ্যে অনেক সুন্দর নিখুঁত ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। একপাশে এক ডিজাইন এবং অন্য পাশে অন্য ডিজাইন হওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছে এই ম্যান্ডেলা আর্টটি। আশা করছি আপনি পরবর্তীতে আরো সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 10 months ago 

এই ধরনের আর্ট গুলো আমার অনেক পছন্দের। ম্যান্ডেলার আর্ট করতে অনেক বেশি সময়, ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। তবে সময় নিয়ে এই ম্যান্ডেলা আর্ট গুলো অঙ্কন করলেও, শেষে দেখতে একটু বেশি ভালো লাগে। আপনি সম্পূর্ণটা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। এই ধরনের কাজের মাধ্যমে কিন্তু নিজের দক্ষতার প্রকাশ ঘটে।

 10 months ago 

সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। এ ম্যান্ডেলা আর্ট গুলো করতে সময় লাগলেও আর্ট করার পর দেখতে খুব সুন্দর দেখায়। আপনার আর্টটি দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ম্যান্ডেলা গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনার পাতার মধ্যে ম্যান্ডেলা টি দেখতে চমৎকার লাগতেছে। আমি কিন্তু ম্যান্ডেলা আর্ট করতে পারি না, কিন্তু দেখতে ভালো বাসি।যাইহোক আপনি দারুণ ভাবে ধাপে ধাপে আর্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59181.56
ETH 2521.00
USDT 1.00
SBD 2.47