মাছের ডিম ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ21 days ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি মাছের ডিম ভুনা রেসিপি রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000010344.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল মাছের ডিম ভুনা রেসিপি। মাছের ডিম খেতে আমি অনেক বেশি পছন্দ করি মাছের। ডিম ভুনা করলে কিন্তু অনেক বেশি সুস্বাদু হয় আর সেটা যদি হয় প্রিয় মাছের ডিম অর্থাৎ ইলিশ মাছের ডিম তাহলে তো কোন কথাই নেই। বেশ কয়েকদিন আগে ইলিশ মাছ কেনা হয়েছিল সেই মাছের ভেতরে অনেক বড় একটা ডিম ছিল। সেই ডিমটা মজা করে রান্না করেছি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


মাছের ডিম
পেঁয়াজ
রসুন
টমেটো
লবণ
হলুদ
মরিচ
তেল
পানি

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি একটা কড়াইতে তেল গরম করতে দিয়েছি এবং পেঁয়াজ রসুন টমেটো সব কিছু দিয়ে দিলাম এবং কিছুক্ষণ ভেজে নিলাম।

1000037547.jpg

1000037546.jpg

ধাপ:-২

এরপর আমি কড়াই এর মধ্যে লবণ, হলুদ, মরিচ সব ধরনের মসলা দিয়ে দিলাম।

1000037545.jpg

ধাপ:-৩

এরপর মশলা গুলোকে ভালো করে পেঁয়াজের সাথে মিলিয়ে নিলাম ।

1000037544.jpg

ধাপ:-৪

এখন আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম এখন মাছের ডিমটা দিয়ে দিলাম।

1000037543.jpg

1000037541.jpg

ধাপ:-৫

মাছের ডিম ভালো করে ভেঙে রান্না করে নিলাম এবং পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

1000037540.jpg

1000037539.jpg

ধাপ:-৬

পানি শুকিয়ে আসার পর তৈরি হয়ে গেল মজাদার মাছের ডিম ভুনা।

1000037538.jpg

1000010334.jpg

শেষ ধাপ:-

এভাবে তৈরি করে নিয়েছি মজাদার মাঝে ডিম ভুনা রেসিপি। এই মাছের ডিম ভুনা দিয়ে গরম গরম ভাত খেতে অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার আজকের রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে।

1000010344.jpg

1000010343.jpg

1000010342.jpg

1000010341.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 21 days ago 

মাছের ডিম ভুনা করার খুবই সুন্দর একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমার কাছে কতটা বেশি ভালো লাগে তা আপনাদেরকে বলে বোঝাতে পারবো না। একটু বেশি পরিমাণে পেঁয়াজ ব্যবহার করলে এটা খেতে খুবই সুস্বাদু হয়ে যায়।

 20 days ago 

রেসিপি দেখতে পেয়ে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে মাছের ডিম ভুনা আমি খুবই পছন্দ করি। গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 20 days ago 

এই সময় এটা কেন যে দেখালেন আপু। মাছের ডিম খেতে আমি অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে আমার নিজের কাছেও ইলিশ মাছের ডিম অনেক বেশি ভালো লাগে। আর যদি ইলিশ মাছের ডিম এরকমভাবে ভুনা করা হয়, তাহলে তো বেশ জমিয়ে খাওয়া যায়। আপনার পুরো রেসিপিটা দেখেই বুঝতে পারতেছি, এই ডিম ভুনা কতটা মজাদার হয়েছে। এরকম ডিম ভুনার মধ্যে বেশি করে পেঁয়াজ ব্যবহার করা হলে খাবারের স্বাদ আরো বেড়ে যায়। নিশ্চয়ই এই ডিম ভুনার রেসিপিটা মজা করে খেয়েছিলেন।

 20 days ago 

মাছের ডিম পছন্দ করে না এমন মানুষ পাওয়া মুশকিল। মাছের ডিম নানান পদ্ধতির রান্না করে খাওয়া যায়। আপনি আজকে চমৎকার সুন্দর পদ্ধতিতে মাছের ডিম ভুনা করেছেন যা অনেক লোভনীয় হয়েছে। ধাপে ধাপে রন্ধন প্রণালী চমৎকার সুন্দর ভাবে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

মাছের ডিম খেতে পছন্দ করে না এরকম মানুষ তো খুব কম পাওয়া যাবে। আর ইলিশ মাছের ডিম খেতে সবাই একটু বেশি ভালোবাসে। এত মজাদার একটা রেসিপি তৈরি করেছেন অথচ আমি দাওয়াত পেলাম না। এটা কিভাবে যে করলেন আপু। একা একা খেয়ে নিয়েছেন আমাকে দাওয়াত দিলেও পারতেন। মাছের ডিম ভুনা দিয়ে কিন্তু দুপুরবেলায় ভাত কব্জি ডুবিয়ে খাওয়া যাবে। আহ্ এই দুপুরবেলায় রেসিপি টা দেখেই জিভে জল চলে এসেছে। পরবর্তীতে তৈরি করলে কিন্তু দাওয়াত চাই।

 20 days ago 

খুব সুন্দর ভাবে মাছের ডিম রান্না করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এ মাছের ডিম রান্না দেখে খুবই ভালো লেগেছে আমার। এ জাতীয় রেসিপিগুলো আমি খুবই পছন্দ করে থাকি। বিশেষ করে জাপানি মাছের ডিম রুই মাছের ডিম সিলভার মাছের ডিম খুবই ভালো লাগে। আর এদিকে মাঝেমধ্যে যদি ইলিশ মাছের ডিম পাওয়া যায় তাহলে তো কথাই নেই। যাইহোক আশা করি খুবই সুস্বাদু ছিল আপনার এই ডিমের ভুনা।

 20 days ago 

ডিম ভুনার রেসিপি একটি ভিন্ন ধরনের রেসিপি। এটির স্বাদ একটু ভিন্ন ধরনের হয়। এই ধরনের রেসিপিটা তৈরি করা কিছুটা সহজ। আপনি অনেক সুন্দর মাছের ডিম ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপির প্রতিটি ধাপ অনেক সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

ডিম ভুনা খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি ইলিশ মাছের ডিম ভুনা রেসিপি করেছেন। তবে ডিম ভুনা রেসিপির মধ্যে পেঁয়াজ এবং টমেটো ও মরিচ একটু বাড়িয়ে দিলে খেতে বেশ মজাই লাগে। আর এ ধরনের রেসিপি দিয়ে গরম ভাত এবং গরম রুটি খেতে আমার কাছে বেশি ভালো লাগে । খুব মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ মজার রেসিপি উপস্থাপনা করার জন্য।

 19 days ago 

ইউনিক যে কোনো রেসিপি খেতে ভালো লাগে। আর মাছের ডিম তো কমবেশি সবারই পছন্দ। এগুলো কি মাছের ডিম? ইলিশ মাছের নাকি? দেখতে তো ইলিশ মাছের ডিমের মতো লাগছে। যাইহোক আপু মাছের ডিম রান্নার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে মজাদার হয়েছিল। দেখেইতো খেতে ইচ্ছা করছে এত লোভনীয় লাগছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51