ছোট বেলায় আম চুরির গল্প।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। ছোট বেলায় আম চুরির গল্প আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

1000034507.jpg

আজকে আর একটি নতুন গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। গল্প পড়তে এবং গল্প লিখতে দুটোই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে গল্প পড়তেই অনেক ভালো লাগে। সবাই খুবই সুন্দর সুন্দর গল্প আমাদের মাঝে শেয়ার করে থাকে যেগুলো আমি পড়ে থাকি এবং আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তবে গল্পের মধ্যে সবথেকে বেশি ভালো লাগে ভূতের গল্প। আপনাদের মাঝে আমি অনেক ভূতের গল্প শেয়ার করেছি আগে তা ছাড়া অন্য গল্প গুলো শেয়ার করেছি। আজকে আরেকটি নতুন গল্প নিয়ে হাজির হয়েছি। আমার আজকের ছোট বেলায় আম চুরির এই গল্পটি শেয়ার করব। এখন আসলে আমার দিন চলছে যে দিকে তাকাই আম গাছের মধ্যে প্রচুর আম ধরে রয়েছে। গাছের মধ্যে এত আম দেখে ছোটবেলায় আম চুরির একটা ঘটনা মনে পড়ে গেল সেজন্য ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি।

আসলে আম কাঁঠালের দিন আসলে ছোটবেলায় কম বেশি সবাই আম গাছে ঢিল মেরে আম পেড়ে খায়। তবে আমের দিনে আম গাছ থেকে আম কুড়িয়ে নিয়ে খাওয়া বা আম গাছ থেকে ঢিল মেরে আম চুরি করে খাওয়ার মজাই আলাদা হয়। এই আনন্দটা সবাই ছোটবেলায় কমবেশি উপভোগ করেছি। আসলে ছোটবেলা আমাদের বাড়িতে আমরা অনেক জনই ছিলাম সমবয়সী সে হিসেবে অনেক বেশি মজা হত। আমরা সবাই মিলে এদিক-সেদিক ঘোরাঘুরি করতাম। বিশেষ করে আমের দিনে আমাদের মধ্যে তো প্রতিযোগিতা হতো সকাল বেলা ঘুম থেকে উঠে কে কটা পেয়েছে গাছের নিচে। আবার সারাদিন ঘোরাঘুরি করতাম গাছের তলায় বা কোথাও আমার পড়েছে আওয়াজ শুনলে দৌড় দিতাম আম গাছের নিচে।

তবে ঝড়ের দিনে আম কুড়ানোর সৌভাগ্য খুবই কম হয়েছে। ঝড় বৃষ্টির মধ্যে আমার মা আমাকে বের হতেই দিত না। যাইহোক একদিন সকালবেলা সবাই মিলে একসাথে বসে বসে আড্ডা দিচ্ছিলাম। আমাদের পাশের বাড়ি মধ্যেই একটা বাড়ি রয়েছে তাদের প্রচুর আমগাছ। তাদের বাড়ির আশেপাশের সামনে সব জায়গায় অনেক বেশি আম গাছ ছিল। সেই বাড়িতে আমরা সবাই মিলে আম কুড়াতে যেতাম এবং মাঝেমধ্যে ঢিল মেরে আম চুরি করতাম। সেদিন সবাই মিলে গিয়েছিলাম সেই বাড়িতে আম চুরি জন্য। বাড়ির ভিতরে উকি মেরে দেখি যে মানুষজন সেরকম নেই। ভাবলাম বাড়িতে বুঝি কেউ নেই এই সুযোগে গাছের মধ্যে ঢিল মেরে বেশ কিছু আম চুরি করা যাক। সেই জন্যই গাছের মধ্যে ঢিল মারা শুরু করে দিলাম।

ঢিল মারার আওয়াজ শুনে কখন যে তাদের বাড়ি থেকে ছোট্ট একটা বাচ্চা বেরিয়ে এলো সেটা আমরা বুঝতেও পারিনি। ঢিল মারতে মারতে একটা সময় গিয়ে তাদের বাড়ির ছোট বাচ্চার গায়ে গিয়ে পড়ে। যদিও ঢিল বাচ্চাটার গায়ে পড়ে সেরকম কোনো ক্ষতি হয়নি হালকা এই ব্যথা পেয়েছে। ছোট বাচ্চা ছিল সে অনেক জোরে কান্না করে দিল তারপর তো তাদের বাড়ির মানুষ বাইরে বেরিয়ে এলো। এদিকে সবাই তো পালাতে লাগলো পালালে কি হবে তারা তো সবাইকেই চেনে। পরবর্তীতে তারা বাড়িতে বিচার নিয়ে এলো। বাড়িতে বিচার নিয়ে আসার পর বাড়িতে সবাই তো অনেক বেশি রাগারাগি করছিল আম চুরি করতে গিয়ে এত বড় ঘটনা ঘটে যাবে সেটা আসলে কেউ কখনো কল্পনা করেনি। এভাবে বাচ্চার গায়ে ঢিল বাড়িতে পর্যন্ত বিচার নিয়ে চলে আসবেন। বিচার দেওয়ার পর আমার মা তো আমাকে সে কি মারা মারলো । এরপর অনেক দিনে আম কুড়াতে বের হওয়া হয়নি। তারপরও আম কুড়ানো সেই ঘটনাটা অনেক বেশি স্মরণীয় ছিল সেজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 months ago 

আম গাছে ঢিল মেরে আম চুরি করে মজা খাওয়ার মজাটাই আলাদা। 🤭, হাহা, আপনার গল্পটি শুনে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় আপনার মত করে এভাবেই কত কাছে ঢিল মারতাম! আশা করি এমন মজার গল্প আমাদের মাঝে আরো শেয়ার করবেন আপনার ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দাঁরন একটি পোস্ট শেয়ার করেছেন। সত্যি আপু আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। আসলে আপু আমারও ছোটবেলায় আম চুরি করে খাওয়ার এমন অনেক স্মৃতিময় গল্প রয়েছে। আপনার পোষ্টের মাধ্যমে আপনার আম চুরি করা গল্প পড়তে পড়তে আমার সেই আম চুরি করে খাওয়ার কথা মনে পড়ে গেল। আপনি ঢিল দিয়ে আম পেটে চুরি করে খেয়েছেন আসলে আম চুরি করে খাওয়ার মজাই আলাদা। এটা ঠিক বলেছেন। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর একটি গল্প আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার আম চুরির এই গল্প পড়ে খুবই ভালো লেগেছে। বেশ চমৎকারভাবে আপনি গল্পটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পড়ে খুবই ভালো লাগলো।

 2 months ago 

হাহাহাহা আপু আপনার মা আপনাকে সে কি মার মারলো এই কথা টা পড়ে খুব হাসি পেলো।আসলে শৈশবের এরকম ঘটনা প্রায় সবারই আছে।ধন্যবাদ আপু সুন্দর স্মৃতিচারণ মূলক পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

প্রথমত, আপনারা আম চুরি করতে গিয়েছেন, এটা তো অন্যায়। তারপর আবার একটা বাচ্চার গায়ে ঢিল মেরেছেন, এজন্য হয়তো ওই পরিবারের লোকজন একটু বেশিই রেগে গেছিল। যদিও আপনারা ইচ্ছা করে মারেননি। তবে ভাগ্য ভালো যে, ঢিলটা বড় ছিল না। তাহলে হয়তো বাচ্চাটার আরো বড় ক্ষতি হতে পারতো। আমরাও আপু ছোটবেলায় ঠিক এইভাবে আম চুরি করে খেতাম অন্যের বাড়ি থেকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74