রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন তৈরি।

in আমার বাংলা ব্লগ4 months ago
হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি আল্লাহর রহমতে। আজকে আমি একটি ডাই পোস্ট করব ।রঙিন কাগজ দিয়ে নতুন কিছু বানানো চেষ্টা করব।আর আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি করা রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন ।

1000031498.jpg

আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে ডাই এবং ক্রাফট বানাতে খুবই ভালোবাসি এবং পছন্দ করি। তাই যখনই আমার ইচ্ছে করে তখনই আমি কাগজ দিয়ে এবং আরো বিভিন্ন জিনিস দিয়ে নতুন কিছু বানানোর চেষ্টা করি। আগে আমি অনেক ধরনের ডাই এবং ক্রাফট তৈরি করেছি কাগজ দিয়ে আরো বিভিন্ন ধরনের জিনিস দিয়ে ।কিন্তু অনেকদিন ধরেই কোন ধরনের ডাই তৈরি করা হয়নি আর সেটা সুযোগ হয়ে ওঠেনি ।আজকে আমি আবার একটি ডাই তৈরি করেছি রঙিন কাগজ দিয়ে। আমি গোলাপি রঙিন কাগজ ব্যবহার করে আজকের এই ফুলের ডিজাইন তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে রঙিন কাগজেরই নকশাগুলো ভালো লাগবে।

উপকরণ:-
রঙিন কাগজ
পেন্সিল
কাঁচি

1000031297.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি একটা কাগজ নিয়েছি।

1000031299.jpg

ধাপ:-২

এরপর আমি কাগজটিকে ভাজ করে কেটে সমান করে নিলাম।

1000031303.jpg

1000031304.jpg

ধাপ:-৩

কাগজটিকে সমান করে কাটার পর আমি আবারও কাগজটিকে ভাজ করে নিয়েছি।

1000031308.jpg

1000031309.jpg

ধাপ:-৪

একেবারে চিকন করে ভাজ করে নিয়েছে উপরে কিছুটা অংশ বাড়তি রয়েছে।

1000031310.jpg

1000031311.jpg

ধাপ:-৫

উপরের অংশটা আমি কাঁচি দিয়ে কেটে নিলাম।

1000031312.jpg

1000031313.jpg

ধাপ:-৬

এখন আমি ভাঁজ রঙিন কাগজের মধ্যে পেন্সিল দিয়ে ফুলের ডিজাইন আর্ট করে নিয়েছি।

1000031314.jpg

1000031315.jpg

ধাপ:-৭

এরপর ডিজাইন করা অংশ আমি কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

1000031316.jpg

1000031317.jpg

ধাপ:-৮

কাগজটি কেটে নেওয়ার পর আমি আস্তে আস্তে কাগজের ভাঁজটা খুলে নিয়েছি।

1000031319.jpg

1000031320.jpg

শেষ ধাপ:-

ভাঁজ করা কাগজটি খোলার পর দেখতেই পাচ্ছেন খুবই সুন্দর একটি ফুলের নকশা তৈরি হয়ে গিয়েছেন। আর এভাবেই তৈরি করে ফেলেছি রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই ফুলের নকশাটি ভালো লাগবে।

1000031498.jpg

1000031497.jpg

1000031496.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

Sort:  
 4 months ago 

বেশ ভালো একটি রঙিন কাগজের ফুলের ডিজাইন আপনি শেয়ার করলেন। দেখতে তো বেশ ভালো লাগলো আপু। আপনি যেহেতু রঙ্গিন কাগজ দিয়ে নকশাটি তৈরি করলেন আলাদা সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে আপু। বেশ সুন্দরভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করলেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার কাছে রঙিন কাগজের এই ফুলের ডিজাইন টা বেশ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

প্রথমে আপনাকে জানাই আপু, ঈদ মোবারক। কাগজ কেটে খুব সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন আপনি । আসলে কাগজ কেটে এই ধরনের ফুল বা, ডিজাইন তৈরি করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। কাগজের ফুল দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর কাগজের ফুল তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

আপনাকেও ঈদের অনেক অনেক শুভেচ্ছা জানাই। অনেক ধন্যবাদ আপনাকে আমার ফুলের ডিজাইনটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি ফুলের ডিজাইন প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখা।
ফুলের ডিজাইনের প্রস্তুতি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির সাথে উপস্থাপনা করেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 4 months ago 

আমার ফুলের ডিজাইনটি দেখে আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন খুবই ভালো লাগলো আমার কাছে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে যাই বানানো হোক না কেন দেখতে খুব সুন্দর লাগে। এজন্য রঙিন কাগজের জিনিসগুলো বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। এ ধরনের কাগজের নকশাগুলো ভাঁজ এবং কাটার ক্ষেত্রে খুব সাবধানতা অবলম্বন করতে হয়। যার উপরে পুরো নকশাটি নির্ভর করে। আপনি খুব সুন্দরভাবে নকশা তৈরি করেছেন। ভালো লাগলো দেখে।

 4 months ago 

হ্যাঁ আপু আমার কাছে ও রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ডিজাইন তৈরি করেছেন আপনি। রঙিন কাগজের ফুলের ডিজাইনগুলো তৈরি করতে সময় কম লাগলেও ভাঁজ গুলো খুব সাবধানে দিয়ে কাটিং করতে হয়। আপনার তৈরি করা ফুলের ডিজাইন টি দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফুলের ডিজাইন আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 4 months ago 

এই ধরনের ডিজাইনগুলো তৈরি করা খুবই সহজ আর তৈরি করার পর দেখতেও বেশ সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ আপনি তো খুব সুন্দর করে গোলাপি রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ডিজাইন বানিয়েছেন। আমি কাগজ দিয়ে কিছু বানালে দেখি এমনিতে বেশ ভালো লাগে। তবে আগে বিভিন্ন অনুষ্ঠানে রঙিন কাগজের এই ফুল গুলো দেখা যেতো। তবে খুব সুন্দর করে নিখুঁতভাবে রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন তৈরি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 4 months ago 

একদম ঠিক বলেছেন ছোটবেলায় দেখতাম বিয়ে বাড়ি বা বিভিন্ন অনুষ্ঠান বাড়ি রঙিন কাগজের ডিজাইনগুলো দিয়ে সাজাতো। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

রঙ্গীন কাগজ দিয়ে চমৎকার সুন্দর একটি ফুল বানিয়েছেন আপু।এরকম কাগজের ফুল দেখতে ভীষণ সুন্দর লাগে।আপনি চমৎকার সুন্দর পদ্ধতি অনুসরণ করে রঙ্গিন কাগজ ব্যাবহার করে অসাধারণ একটি ফুল বানিয়েছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ফুল বানানোর পদ্ধতি আমাদের সাথে ভাগ করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর রঙ্গিন কাগজের ফুল বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন তৈরি এটা অসাধারণ ছিল। এই কাজগুলি করার জন্য বেশ দক্ষতার প্রয়োজন। ঠিকঠাক ভাবে ভাঁজ না হলে কখনোই সম্পূর্ণ হয় না। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। কালার কম্বিনেশনটি বেশ সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58430.35
ETH 2623.36
USDT 1.00
SBD 2.42