কুকুর পোষা যায় খাবার দিয়ে আর মানুষ নিয়ন্ত্রণ করা যায় টাকা দিয়ে।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে কিছু কথা শেয়ার করব। কুকুর পোষা যায় খাবার দিয়ে আর মানুষ নিয়ন্ত্রণ করা যায় টাকা দিয়ে। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

B612_20230312_195539_528.jpg

কুকুর পোষা যায় খাবার দিয়ে আর মানুষ নিয়ন্ত্রণ করা যায় টাকা দিয়ে এই কথাটা একেবারেই সত্য।বর্তমানে আমাদের সমাজে প্রায় দেখতে পাওয়া যায় রাস্তার আশপাশে অনেক কুকুর রয়েছে। তাদেরকে দেখে যদি আপনি সামান্য খাবার দেন সেই কুকুরটা আপনার পিছে পিছে আপনার বাড়িতে চলে যাবে। সে আপনার আশেপাশে ঘুরঘুর করবে আপনার পৌষ মেনে যাবে। সেজন্যই বললাম যে কুকুর পোষা যা খাবার দিয়ে আর মানুষ নিয়ন্ত্রণ করা যায় টাকা দিয়ে। এই কথাটা বললাম কারণ আমাদের বর্তমান সমাজে টাকা ছাড়া একটা মানুষ আরেকটা মানুষের কোন উপকারই করেনা। প্রত্যেকটা কাজে এখন মানুষকে ঘুষ দিয়ে কাজ করাতে হয় টাকা দিয়ে কাজ করাতে হয়।

আপনার কোথাও চাকরির প্রয়োজন সেখানেও আপনাকে টাকা খরচ করতে হয়। আপনার কারো থেকে কোন বিষয়ে সাহায্য দরকার তাকে টাকা দিয়ে সে কাজ করাতে হয়। আর টাকা দিয়ে তো কত খারাপ কাজই না করানো যায় মানুষকে দিয়ে। দেখা যায় একজন আরেকজনের সাথে বিভিন্ন বিষয়ে ঝগড়া বিবাদ থাকলে তখন আশেপাশের মানুষকে টাকা দিয়ে ঘুষ খাইয়ে তার পক্ষে কথা বলিয়ে নেয়। যেমন আমাদের সাথে ঘটে যাওয়া একটা ঘটনা আপনাদেরকে বলি। আমাদের বাড়ির মধ্যে দুইটা ভাই ছিল। একটা ছিল বড় ভাই একটা ছিল ছোট ভাই। ছোট ভাই বড় ভাইকে টাকা খাইয়ে আমাদের জায়গা নিজেদের দখলে নিয়ে গিয়েছিল। এই ঘটনাটা প্রায় ১০ থেকে ১১ বছর আগের ঘটনা।

১০ বছর পর ছোট ভাই যখন বড় ভাইকে আর টাকা দিচ্ছে না। তাদের নিজেদের মধ্যেই জায়গা জমি নিয়ে সমস্যা হচ্ছে এখন দুই ভাইয়ের মধ্যে সব সময় জায়গা জমি নিয়ে সমস্যা হয়। এখানে একটা বিষয় খেয়াল করেছেন বড় ভাইকে আগে টাকা দেওয়াতে সে অন্যের জায়গা ছোট ভাইয়ের নামে করে দিয়েছে। এখন ছোট ভাই যেহেতু টাকা দিচ্ছে না বড় ভাইকে এখন সেই বড় ভাইকে নিয়ন্ত্রণ করতে পারছে না। তার মনের মতো কাজ করাতে পারছে না। এমনকি নিজেদের মধ্যে ঝগড়া হচ্ছে। সেজন্যই আমি বললাম টাকা দিয়ে মানুষকে নিয়ন্ত্রণ করা যায়। আমাদের সমাজের মানুষ এতটাই খারাপ হয়ে গিয়েছে যে তাদের মধ্যে টাকা পয়সা জায়গা জমি বিভিন্ন অর্থমূলক বিষয় নিয়ে যখন ঝামেলা হলে তখন তার আর বিপদে আপদেও কারো পাশে গিয়ে কেউ দাঁড়ায় না। যতক্ষণ তাদের মধ্যে টাকা পয়সা নিয়ে সবকিছু ঠিক থাকবে ততক্ষণ সবাই সবার জন্য ভালো।

বর্তমান সমাজে মানুষদের থেকে পশু পাখিই ভালো। তারা নিঃস্বার্থভাবে মানুষকে ভালো বেসে যায়। রাস্তার পশু পাখিদেরকে সামান্য আদর যত্ন আর ভালোবাসা দিলেই তারা মানুষকে আপন করে নেয়। বিভিন্ন ক্ষেত্রে দেখা যায় যে কুকুরের মালিক বিপদে পড়েছে সেই কুকুরটা তার মালিককে বিভিন্ন বিপদ থেকে রক্ষা করছে বিভিন্নভাবে। আর মানুষের ক্ষেত্রে দেখা যায় আত্মীয়-স্বজন যতক্ষণ ভালো তখন খুবই ভালো আচরণ করে। কিন্তু যখন তাদের স্বার্থে আঘাত আসে তখন তারা আর পাশের আত্মীয় স্বজনদের দিকে ফিরেও তাকায় না। বিপদ-আপদে ও তাদের পাশে থাকে না। মানুষের থেকে পশু পাখি অনেক ভালো নিঃস্বার্থ ভাবে ভালোবাসা মানুষকে। এজন্যই বললাম কুকুর পোষা যায় খাবার দিয়ে আর মানুষ নিয়ন্ত্রণ করা যায় টাকা দিয়ে।


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

স্বার্থের লোভে নিজের রক্তও বদলে যায়। ভাই ভাইয়ের মধ্যেও দ্বন্দ্ব সৃষ্টি হয়। আসলে টাকা ছাড়া এই দুনিয়ার মানুষ কিছুই বোঝে না। টাকার লোভে পরে আপন মানুষগুলোও পর হয়ে যায়। আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লেগেছে আপু। আপনি বাস্তব চিন্তা ধারা থেকে আপনার এই লেখাগুলো লিখেছেন।

 last year 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। ঠিকই বলেছেন আপু টাকার লোভে মানুষ বদলে যায়

 last year 

স্বার্থের কারণে সমাজে মানুষের মারামারি ,হানাহানি ,কাটাকাটি হয়। কত দেখছি ভাই ভাইকে মেরে ফেলেছে ,জমির জন্য ছেলে বাবাকে খুন করছে সমাজ এগুলো অহরহ। ঠিক বলেছেন আপু বর্তমান সমাজের মানুষেরা পশু পাখির থেকেও খারাপ। নিজের জীবন দিয়ে হলেও তাদের মালিকদের রক্ষা করে যায় কোন স্বার্থের বিনিময়। কিন্তু এখনকার মানুষ স্বার্থ ছাড়া কেউ কাউকে বিন্দু পরিমাণ সাহায্য সহযোগিতাও করে না।

 last year 

সমাজে এখন টাকা পয়সার জন্য মানুষের মধ্যে অনেক দ্বন্দ্ব সৃষ্টি হয় এখন সব সময় দেখা যায়। ধন্যবাদ আপু।

 last year 

আপু, একদম চরম সত্যি কথা বলেছেন, কুকুর পোষা যায় খাবার দিয়ে, আর মানুষ নিয়ন্ত্রণ করা যায় টাকা দিয়ে। আমাদের সমাজ ব্যবস্থায় টাকা দিয়ে নিয়ন্ত্রণ করা মানুষগুলোকে খুব সহজেই পোষ মানিয়ে নেয়া যায়। আজ একটি কাজ নিয়ে সরকারি অফিসে গিয়েছিলাম, তবে অফিসটির নাম বলতে চাই না। যাইহোক অফিসে গিয়ে যখন প্রথমে কাজটি করতে চাইলাম, তখন সরকারি কর্মচারী কিছুতেই কাজটি করে দিতে রাজি হচ্ছিল না। আর তাই যখন পকেট থেকে, ১০০০ টাকা বের করে তাকে চা খাওয়ার জন্য দিলাম, তখন সে হাসিমুখে খুব দ্রুত আমার কাজটি করে দিয়েছে। টাকা না দিলে হয়তো আমার এই কাজটি তারা খুব সহজে করে দিত না। টাকাই এখানে ওই সরকারি কর্মচারীকে নিয়ন্ত্রণ করে ফেলেছে। আপু,আপনি দারুণ একটি পোস্ট উপস্থাপন করেছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

এখন আমাদের সমাজের প্রত্যেকটা কাজ করানোর সময় টাকা লাগে। যেমন আপনার যেমন আপনার ক্ষেত্রে ঘটেছে। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপু আপনি একদম ঠিক বলেছেন টাকার কাছে আসলে মানুষের বিবেক পর্যন্ত বিক্রি হয়ে যায়। তাইতো আপনাদের সম্পদ আত্মসাৎ করার মানুষগুলো এখন নিজেরাই বিপদে পড়েছে। ছোট ভাই যখন আর টাকা দিতে পারছে না তখন বড় ভাই তার সাথেই ঝগড়ায় নিমজ্জিত হলো। আসলে অন্যের ক্ষতি করলে কখনো কেউ ভালো থাকতে পারে না। এই পৃথিবীতে টাকাই সব।

 last year 

ঠিকই বলেছেন অন্যের ক্ষতি করে কেউ ভালো থাকতে পারে না পরে তাকে সেই বিপদে পড়তে হয় এটা একেবারে সত্য কথা। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনি একদম ঠিক বলছেন আপু আমাদের সমাজে এমন কিছু মানুষ আছে যেগুলো পোষা কুকুরের মত। কুকুর যেমন মানুষের পিছু নেই খাবারের জন্য ঠিক তেমনি কিছু মানুষ আছে টাকা দিয়ে কথা বলে টাকা ছাড়া কোন কথাই বলে না। সমাজটা বড্ড স্বার্থপর আপু যেখানে যাবেন না কেন সব কিছু টাকার ঘুষ। অনেক মূল্যবান কথা লিখেছেন পড়ে অনেক ভালো লেগেছে।

 last year 

সমাজের প্রত্যেকটা মানুষ অনেক স্বার্থপর হয়ে গেছে। নিজের ভালো ছাড়া কিছু বোঝেনা অন্যের ক্ষতি করার সব সময় চিন্তা করে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 64107.66
ETH 3148.40
USDT 1.00
SBD 3.84