জুতার ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি জুতার ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 11-27-2023 20.28_3.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরও একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি আজকে আর্ট করেছি জুতার ম্যান্ডেলা আর্ট । ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ম্যান্ডেলা আর্ট করার সময় অনেকটা সময় নিয়ে করতে হয় তা না হলে দেখতে সুন্দর হয় না। আশা করি আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে জুতার আর্ট করে নিয়েছে।

IMG_20231127_201304.jpg

IMG_20231127_201517.jpg

ধাপ:-২

তারপর কালো কলম দিয়ে আবারো জুতার আর্ট করে নিলাম।এখন জুতার বিভিন্ন অংশে ডিজাইন করব।নিচে আমি অনেক গুলো লাইন আর্ট করে ঘর আর্ট করেছি। উপরে বৃও আর্ট করে ডিজাইন করেছি।

IMG_20231127_201711.jpg

IMG_20231128_164023.jpg

ধাপ:-৩

জুতার নিচের অংশে একটা ফুল আর্ট করেছি।বাকি অংশ লাইন আর্ট করেছি।

IMG_20231127_202000.jpg

IMG_20231127_202144.jpg

ধাপ:-৪

এরপর জুতার নিচে হিলের মধ্যে লাইন আর্ট করেছি।তারপর বৃও দিয়ে ডিজাইন করেছি।

IMG_20231127_202211.jpg

IMG_20231127_202257.jpg

ধাপ:-৫

সাইডে লাইন আর্ট করে ঘর এর মতো ডিজাইন করেছি। তারপর লাইনের মাঝখানে ঘর আর্ট করেছি।

IMG_20231127_202347.jpg

IMG_20231128_164040.jpg

ধাপ:-৬

জুতার সামনের অংশে অনেক গুলো লম্বা লাইন আর্ট করেছি।একটা পর একটা লাইন আর্ট করে মাঝখানে ফুল আর্ট করেছি।

IMG_20231127_202516.jpg

IMG_20231127_202554.jpg

ধাপ:-৭

জুতার ফিতার মধ্যএও লাইন দিয়ে ডিজাইন করেছি।

IMG_20231127_202621.jpg

IMG_20231127_202705.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের এই জুতার এর ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে কিভাবে করেছি তা উপস্থাপন করেছি। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার আজকের এই জুতার এর ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ওদের ভালো লাগবে।

CamScanner 11-27-2023 20.28_3.jpg

CamScanner 11-27-2023 20.28_2.jpg

CamScanner 11-27-2023 20.28_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 9 months ago 

জুতার ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আমার ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে আপনার আজকের শেয়ার করা জুতার ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখতে আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

কি বলেন আপু বিনা পয়সায় এত সুন্দর একটা আর্ট দেখবো আর মন্তব্য করব না। তা কি করে হয়। তাও আবার জুতার ম্যান্ডেলা আর্ট। দেখেই বুঝা যাচ্ছে মেন্ডেলা আর্টটি করতে আপনার অনেক সময় প্রয়োজন হয়েছিল। তাছাড়া অনেক সুন্দর ভাবে আপনি মেন্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 9 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে একটু তো সময় লেগেছে আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপু আপনি চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট করছেন।জুতার ম্যান্ডেলা টি দেখতে খুবই ভালো লাগতেছে।ম্যান্ডেলা গুলো আর্ট করতে যেমন সময় লাগে ঠিক তেমনি সেটা দেখতে ভীষণ ভালো লাগে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 9 months ago 

সময় নিয়ে কোন কিছু করলে সেটা অবশ্যই ভালো হবে।ম্যান্ডেলা আর্ট সময় দিয়ে করলে দেখতে দারুণ হয় ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 9 months ago 

ওয়াও খুবই দুর্দান্ত হয়েছে জুতার ম্যান্ডেলা আর্ট। আসলে আর্ট করার দক্ষতা থাকলে অনেক কিছুই আর্ট করা যায়। সত্যি আপনার প্রশংসা করতে হয়। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে জুতার ম্যান্ডেলা আর্ট করেছেন। জুতার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। শুভকামনা রইলো আপনার জন্য।

 9 months ago 

জুতার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে এবং সুন্দর একটি মন্তব্য করেছেন যা দেখে খুবই ভালো লাগলো।

 9 months ago 

আমার যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজ খুব সুন্দর করে একটি জুতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন। আপনার উপস্থাপনা ও ভীষণ ভালো লেগেছে আপু।আপনি ধাপগুলো খুব চমৎকার ভাবে শেয়ার করলেন। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার উপস্থাপনা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

বাহ পা সহ একটা জুতো তৈরি করেছেন, এবং জুতার ডিজাইন টা দেওয়া হয়েছে ম্যান্ডেলা হিসেবে এটা খুবই চমৎকার এবং ইউনিক একটা আইডিয়া ছিল আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আজকের মেন্ডেলা।

 9 months ago 

অনেকদিন ধরেই ম্যান্ডেলা আর্ট করছি আর্ট এর মধ্যেই নতুন কিছু করার চেষ্টা করেছি। এই আইডিয়াটা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপু আপনার জুতার ম্যান্ডেলা আর্টটি কিন্তু খুবই চমৎকার হয়েছে। আপনি ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্টগুলো সময় নিয়ে না করলে দেখতে সুন্দর হয় না। তবে আপনার আর্ট টি কিন্তু দারুন হয়েছে ।দেখতে ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

জুতার ম্যান্ডেলা আর্ট দারুন লেগেছে শুনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59119.47
ETH 2526.14
USDT 1.00
SBD 2.47