সিম্পল একটি মেহেদি ডিজাইন আর্ট।

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি সুন্দর সিম্পল একটি মেহেদি ডিজাইন। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000031398.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে অনেকদিন পর আপনাদের মাঝে একটা মেহেদি ডিজাইন নিয়ে হাজির হলাম। বেশ অনেক মাস ধরে মেহেদী ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করা হয় না আর কি করে শেয়ার করব নিজের হাতে মেহেদি লাগানোই হয় না। আজকে নতুন একটি মেহেদী ডিজাইন নিয়ে হাজির হয়েছি। ঈদ উপলক্ষে সবাই হাতে সব সময় মেহেদি লাগিয়ে থাকে আর অনেকেই দেখেছি উপলক্ষে অনেক মেহেদী ডিজাইন শেয়ারও করেছে যেগুলো দেখে ভালো লেগেছে। তবে আজকের এই মেহেদি ডিজাইন আমি নিজের হাতে আর্ট করিনি এই ঈদ উপলক্ষে নিজের হাতে মেহেদি লাগানো হয়নি। তবে বাড়ির মধ্যে কিছু মেয়ে ছিল তাদেরকে আমি আমার মেহেদি ডিজাইন লাগিয়ে দিয়েছিলাম আর ভাবলাম যে তুমি যাতে মেহেদী ডিজাইন অন্যকে লাগিয়ে দিয়েছে সেই ডিজাইনগুলো আপনাদের মাঝেও শেয়ার করি।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•মেহেদী

ধাপ:-১

প্রথমে আমি মেহেদি দিয়ে ছোট গোল করে একটা বৃও আর্ট করেছি।

1000031376.jpg

ধাপ:-২

সেই বৃষ্টির উপরে আমি ফুলের ডিজাইন আর্ট করে নিয়েছি।

1000031377.jpg

ধাপ:-৩

ফুলের উপর আবারো ফুল আর্ট করে মাঝখানে ভরাট করে নিয়েছি এবং এক পাশে দুটো পাতা আর্ট করেছি।

1000031379.jpg

ধাপ:-৪

এখন আমি অনেকগুলো ফুল একসাথে আর্ট করে নিয়েছি এবং তার ওপর একটা অন্যরকম ডিজাইন আর্ট করেছি।

1000031388.jpg

ধাপ:-৫

ডিজাইনটির উপর আমি মাঝখানে একটা ফুল আর্ট করে দুই পাশে পাতা আর্ট করেছি।

1000031393.jpg

ধাপ:-৬

এরপর এই ডিজাইন টা করতে করতে একটা আঙ্গুলের মধ্যে পুরো করেছেন।

1000031394.jpg

ধাপ:-৭

বাকি আঙ্গুলগুলোর মধ্যে আমি লাইনে আর্ট করে বক্সের মাধ্যমে ডিজাইন করেছে।

1000031395.jpg

শেষ ধাপ:-

আর একইভাবে প্রত্যেকটা আঙ্গুলের মধ্যে একই ডিজাইন করেছি যাতে দেখতে সুন্দর লাগে। এই ছিল আমার একটা সিম্পল মেহেদী ডিজাইন আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই সিম্পল মেহেদী ডিজাইনটি ভালো লাগবে।

1000031396.jpg

1000031397.jpg

1000031398.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 3 months ago 

খুবই সুন্দর একটা মেহেদি ডিজাইন তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা মেহেদির ডিজাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ মেহেদী ডিজাইনটি দেখে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

আপনি খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। মেহেদী পড়তে আমার অনেক ভালো লাগে।
আপনি প্রত্যেকটি বিষয় ধাপে ধাপে বর্ণনা করেছেন।
ধাপে ধাপে আমাদের মাঝে মেহেদী আর্টটি তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 months ago 

আপনার কাছে মেহেদী পড়তে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আমি নিজেও মেহেদী পড়তে অনেক পছন্দ করি। ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 3 months ago 

খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন প্রস্তুত করেছেন ।
দেখতে কিন্তু খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে ছোট ছোট নকশার মাধ্যমে একটি পূর্ণাঙ্গ সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন।
ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফির সাথে উপস্থাপনা করেছেন আপনার জন্য।

 3 months ago 

মেহেদি ডিজাইন এর মধ্যে ছোট ছোট নকশা গুলো দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

ঈদের সময় নিজের হাতে মেহেদী না লাগালেও অন্যদের হাতে লাগিয়ে দিয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আপনি কিন্তু অনেক সুন্দর মেহেদি লাগাতে পারেন। তাই তো আপনাদের বাড়ীর ওই মেয়েটাকে এত সুন্দর করে মেহেদি লাগিয়ে দিয়েছেন। নিখুঁতভাবে এঁকেছেন দেখে আমার কাছে বেশি ভালো লাগলো পুরো ডিজাইন টা। এরকম সিম্পল ডিজাইনগুলো আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। যে কেউ কিন্তু এই মেহেদী টা হাতে লাগিয়ে নিতে পারবে। কারণ উপস্থাপনাটা অনেক সুন্দর করেই শেয়ার করলেন।

 3 months ago 

ধন্যবাদ ভাই আমার আজকে মেহেদী ডিজাইন টা দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

খুব সুন্দর একটি মেয়েদের আর্ট শেয়ার করেছেন আপু ।আপনার এই মেহেদির ডিজাইন টা আমার কাছে অসাধারণ সুন্দর লাগছে ডিজাইনের প্রতিটা ধাপ অনেক সুন্দর হয়েছে এবং প্রতিটা ধাপের বর্ণনা আপনি সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। আর এটা হাতের উপর বলে সত্যি অনেক সুন্দর লাগছে। এমন সুন্দর একটি ডিজাইন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

এই মেহেদি ডিজাইনটা আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 3 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা পোস্টটি ছিল একটি মেহেদি ডিজাইন আর্ট। আপু মনে হচ্ছে আপনি আপনার নিজের হাতে খুব সুন্দর করে মেহেদি দিয়েছেন। আর আপনার এই মেহেদির আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে । ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাইয়া মেহেদি ডিজাইন টা আমি নিজের হাতে দেইনি অন্য একজনকে লাগিয়ে দিয়েছিলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

আমি নিজের হাতে মেহেদি লাগাতে, এমনকি অন্যদের হাতে মেহেদি লাগিয়ে দিতে অনেক বেশি পছন্দ করি। ঈদের সময় আসলেই মেহেদি লাগানোর ধূম পড়ে যায় একেবারে। কিন্তু আগের মত মেহেদী না লাগানোর কারণে, মেহেদি লাগানোটাই একেবারে ভুলে গিয়েছি। তবুও মেহেদী না লাগিয়ে তো থাকাই যাবে না। তাই লাগিয়েছিলাম চাঁদ রাতে। যাইহোক আপনি দেখছি আপনাদের বাড়ির মেয়েগুলোকে সুন্দর করেই মেহেদি লাগিয়ে দিয়েছেন। মেহেদির ডিজাইন অনেক সুন্দর হয়েছে। এর আগেও একটা দেখেছিলাম, সেটাও খুব ভালো লেগেছিল।

 3 months ago 

হ্যাঁ আপনি নিজের হাতে না লাগালেও অন্যদের হাতে লাগিয়ে বেশ ভালো লেগেছে। যদি নিজের নিজ হাতে মেহেদি লাগানো হয়নি তারপর ওদের কে লাগিয়ে দিয়ে অনেকটাই খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 months ago 

আপু আপনার মেহেদীর ডিজাইনটি খুবই চমৎকার হয়েছে ।সিম্পল এর মধ্যে হলেও দেখতে বেশ ভালো লাগছে ।আসলে ঈদের সময় নিজের হাতে মেহেদী খুব কমই নেওয়া হয় ।তারপরেও আপনি অন্যের হাতে দিয়েছেন দেখে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 months ago 

আজকের এই সিম্পল মেহেদী ডিজাইনটি আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনার করা মেয়েদের ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি খুবই চমৎকার ভাবে মেহেদী ডিজাইনটি আর্ট করেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

আমার এই মেহেদি ডিজাইন আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54691.22
ETH 2323.26
USDT 1.00
SBD 2.12