অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 10-21-2023 22.07_1.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আর একটি ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের ম্যান্ডেলা আর্টের নাম হল অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট। ম্যান্ডেলা আর্ট। গুলো করতে অনেকটা সময় ধৈর্য সহকারে করতে হয় তা নাহলে আর্ট গুলো দেখতে সুন্দর হয় না। আশা করি আপনাদের কাছে আমার আজকের আর্ট ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি পেন্সিল দিয়ে আর্ট নিয়েছে তারপর কালো কলম দিয়ে আর্ট করেছি।

IMG_20231021_202957.jpg

IMG_20231021_203110.jpg

ধাপ:-২

এরপর কালো কলম দিয়ে উপরেও নিচে ডিজাইনগুলো ভরাট করে নিয়েছি।

IMG_20231021_203244.jpg

ধাপ:-৩

তারপর মাঝখান দিয়ে ছোট্ট একটা ফুল ডিজাইন করেছি। লাইন দিয়ে আরো বিভিন্ন ধরনের ডিজাইন করেছি।

IMG_20231021_203351.jpg

IMG_20231021_203610.jpg

ধাপ:-৪

তারপর দুপাশে লাইন আউট করে তার মধ্যে বিভিন্ন ধরনের ফুল আর্ট করেছি।

IMG_20231021_203702.jpg

IMG_20231021_203752.jpg

ধাপ:-৫

এরপর বাকি অংশ গুলোকে আমি কলম দিয়ে লাইন আর্ট করে ভাগ করে তার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন গুলো করেছি।

IMG_20231021_203949.jpg

IMG_20231021_204130.jpg

শেষ ধাপ:-

আর এভাবে কমপ্লিট করে ফেলেছে আমার আজকের অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট। আজকে আর্ট কিভাবে করেছি তা আপনাদের মাঝে শেয়ার করেছি।আশা করি আপনাদের কাছে আমার এই আর্ট ভালো লাগবে।

CamScanner 10-21-2023 22.07_3.jpg

CamScanner 10-21-2023 22.07_2.jpg

CamScanner 10-21-2023 22.07_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর ভাবে চিত্র অংকন করেছেন সত্যি মুগ্ধকর।ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

এই ম্যান্ডেলা আর্ট ভীষণ কঠিন জিনিস। আমি এটা চেষ্টা করতে যাই না কারন অনেক সময় লাগে। যাইহোক বেশ কষ্টকর একটি কাজ উপহার দিয়েছেন।
সুন্দর ছিল 👌

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাইয়া ম্যান্ডেলা আর্ট করতে একটু তো সময় দিয়ে করতেই হয় তা না হলে দেখতে সুন্দর হয় না। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

সুন্দর একটা চাঁদ তৈরি করেছেন এবং তার মধ্যে দিয়েছেন সুন্দর ম্যান্ডেলার ডিজাইন, এটা কিন্তু দেখতে খানিকটা কানের দুলের মতোই লাগছে। এই ম্যান্ডেলা আর্ট যদি কানের একটা দুল হতো তাহলেও কিন্তু মন্দ হত না।

 10 months ago 

বেশ দারুন কথা বলেছেন তো ডিজাইনটি কানের দুলের আকার দিলে মন্দ তো না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

খুব সুন্দর অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট করেছেন‌। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে অর্ধ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মেন্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনার কাছে আমার আর্ট করা এই ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

চমৎকারভাবে চাঁদের মেন্ডেলা আর্ট করে আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার এই সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি কোন এক ঈদের সময় এমন একটি আর্ট করে আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম তবে আমারটা এত সুন্দর ছিল না। যাইহোক খুবই ভালো লেগেছে আমার।

 10 months ago 

আপনি ও ঈদের সময় এমন একটি আর্ট করেছেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

আপু আপনার অর্থ চন্দ্রের ম্যান্ডেলা আর্ট টি খুবই চমৎকার হয়েছে। এ ধরনের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে ।যদিও এই আর্টগুলো করতে একটু সময় লাগে তারপরে যখন হয়ে যায় তখন ভীষণ ভালো লাগে দেখতে। চমৎকার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার কাছে এ ধরনের ম্যান্ডেলার দেখতে ভালো লাগে যেন খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

আপনার আর্ট দেখে ভাবছি যদি চাঁদের মধ্যে এরকম ডিজাইন থাকতো তাহলে কেমন লাগতো। যাইহোক আর্ট টি বেশ ভালো লেগেছে। আগে বেশিরভাগ সময় মান্ডালা আর্ট করতাম। এখন সময়ের কারণে খুব একটা করা হয় না। তাও মাঝে মাঝে শখের বসে করি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার ভাবনা তো বেশ চমৎকার আপু চাঁদের মধ্যে এমন ডিজাইন থাকলে হয়তো দারুন লাগতো তবে চাঁদ এমনিতে ও কম সুন্দর না। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

অর্ধ চাঁদের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে আপু। ঠিকই বলেছেন এই ম্যান্ডেলার আর্ট করতে অনেক বেশি সময় এবং ধৈর্য লাগে। সময় নিয়ে করলেও আর্টটি করার পরে খুব ভালো লাগে। বিশেষ করে ভিতরে ছোট ছোট ডিজাইনের কারণে আর্টটি দেখতে আরো বেশি চমৎকার লাগে। যেমন আপনার ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর লাগছে দেখতে।

 10 months ago 

ছোট ছোট ডিজাইন করলে আর্ট সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

আপু আপনার অর্ধ চাঁদের ম্যান্ডেলার আর্টটি চমৎকার হয়েছে। সত্যি বলেছেন আপু এই সকল আর্ট করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনি সব কাজ গুলো নিয়ে নিঁখুত ভাবে করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি অর্ধ চাঁদের ম্যান্ডেলার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে গুছিয়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54