কেনাকাটা করার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। কেনাকাটা করার মুহূর্ত আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

_1690453888189.jpg

আজকে আমি আপনাদের মাঝে কেনাকাটা করার কিছু মুহূর্ত শেয়ার করব। কিছুদিন আগেই একটা শপিংমলে গিয়েছিলাম সামান্য কিছু কেনাকাটা করার জন্য। বেশি কিছু কেনাকাটা করা হয়নি যেগুলো খুবই প্রয়োজন ছিল সেগুলি কেনাকাটা করার জন্য গিয়েছিলাম। আসলে মাঝে মধ্যে এমন কিছু জিনিসের প্রয়োজন হয় যেগুলো আসলে না কিনলেই নয়। না কেনার ইচ্ছে থাকলেও সেগুলো প্রয়োজনের ক্ষেত্রে কিনতেই হয়। এরকম কিছু প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করলাম আজকে। সন্ধ্যাবেলা বেরিয়েছি এরপর একটা মার্কেটে চলে গিয়েছিলাম।

IMG-20230718-WA0009.jpg

IMG-20230718-WA0025.jpg

বাজার থেকে কিছুটা দূরেই মার্কেটটা ছিল সেখান থেকে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি দোকানদার বসে আছে একা একা আমাদের পরিচিত ছিল। আমরা সেখানে বসলাম সে আমাদেরকে বিভিন্ন ধরনের জামা কাপড় বের করে করে দেখাচ্ছিল। আমরা যাওয়ার পর সেখানে আরো অনেক কাস্টমার আসলো তাদেরকেও বাইর করে করে জামা কাপড় দেখা ছিল ।সেগুলো দেখছিলাম তবে সেগুলো কিছুই কেনাকাটা করিনি। যতটা প্রয়োজন ছিল সেটুকুই কিনে চলে এসেছিলাম। তবে আমি অনেকদিন পর সেই দোকানে গিয়েছিলাম। এবার গিয়ে দেখি অনেক সুন্দর সুন্দর কিছু গজ কাপড় ছিল। আবার কখনো গজ কাপড় কেনা হলে সেই দোকান থেকেই কিনব।

IMG-20230718-WA0027.jpg

IMG-20230718-WA0026.jpg

দোকানটা অনেক সুন্দর সুন্দর জামা ছিল দেখেই মনে হচ্ছিল এখান থেকে একটা দুইটা যদি কিনতে পারতাম কত ভালো হতো। কিন্তু সেটা বাজেটের মধ্যে ছিল না বাজেট খুবই কম ছিল। কিন্তু ঠিক করলাম আবার কখনো জামা কাপড় কেনার হলে এখান থেকে কিনবে। এখানে জামাগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে আসলে কি বলবো যখনই মার্কেটে যায় ভালো লাগে না এরকম কোন দিন হয় না। প্রত্যেকটা দিনই কিছু না কিছু ভালো লেগে যায়। পরে সেখান থেকে আসার সময় চিন্তা করি পরবর্তীতে ওইখান থেকেই কিনবো কিন্তু সেটা আর হয়ে ওঠে না। টাকা যে কত প্রয়োজনীয় একটা জিনিস সেটা মার্কেটে গেলেই বোঝা যায়। যদি অনেক টাকার মালিক হতাম তাহলে হয়তো মার্কেট থেকে নিজের সব পূরণ করে ফিরতে পারতাম। কিন্তু আমরা মধ্যবিত্ত ফ্যামিলির মানুষ সেজন্য আর সব সব পূরণ হয়ে ওঠে না। যাইহোক তারপর ও সাধ্যের মধ্যে সব সব পূরণ করতে পারছি এটাই অনেক। সব পূরণ হয়ে ওঠেনা এটা বললে ভুল হবে।

IMG-20230718-WA0011.jpg

IMG-20230718-WA0013.jpg

মূলত আমি গিয়েছিলাম কিছু গজ কাপড় কেনার জন্য। সেজন্য দোকানদারকে বললাম কিছু গজ কাপড় দেখানোর জন্য। দোকানদার আমাদের সামনে বিভিন্ন রংয়ের গজ কাপড় বের করল। তার মধ্যে তিনটি রঙের গজ কাপড় আমি নিয়ে নিলাম। সেটা হলো লাল নীল হলুদ কেন যে আমাকে সেদিন পাগলে ধরেছে আমি তিন রঙের তিনটা নিয়েছি। এই তিন রঙের কেন নিয়েছি সেটা আমি নিজেও বুঝতে পারিনি। আসলে আমরা মেয়েরা শপিংমলে বা মার্কেটে কিছু কেনাকাটা করার জন্য গেলে আমাদের মন কি চায় আমরা কি চাই সেটা আমরা নিজেরাও বুঝতে পারিনা।

IMG-20230718-WA0021.jpg

IMG-20230718-WA0020.jpg

IMG-20230718-WA0022.jpg

এরপর গজ কাপড় গুলো থেকে আমার প্রয়োজন মত যতটা প্রয়োজন ছিল ততটা কাপড় কেটে নিলাম। কেটে নিয়ে দোকানদারের সাথে দাম করে কথাবার্তা বলে কাল কাপড় গুলো নিয়ে নিলাম। আচ্ছা কাপড়গুলো দিয়ে কি করব সেটাই তো আপনাদেরকে বলা হয়নি কাপড়গুলো দিয়ে আমি পায়জামা বানাবো। কেনাকাটা করার পর দোকান থেকে বেরিয়ে বাইরে গিয়েছিলাম। সামান্য খাওয়া দাওয়া করলাম বেশি দেরি করিনি তাড়াতাড়ি করে আবার বাড়ি ফিরে এলাম।

IMG-20230718-WA0012.jpg

এই ছিল কেনাকাটা করার কিছু মুহূর্ত আসলে শপিং করতে ছোটখাটো কেনাকাটা করতে কার না ভালো লাগে আমি অনেক বেশি পছন্দ করি শপিং করতে, সেজন্য ছোট থেকে ছোট কেনাকাটা করতে অনেক বেশি ভালো লাগে । আশা করি আপনাদের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আসলে আপু আমাদের চাহিদার শেষ নেই। আমরা যত চায় ততো নিতে চায়।তবে আমরা কাখনো অন্যের কথা চিন্তা করি না। আসলে আমরা তো তাও আমাদের প্রয়োজনীয় জিনিস গুলো কিনতে পারছি কিন্তু অনেকেই আছে তাও পারছে না।যাইহোক আপু আপনার কেনাকাটা দেখে অনেক ভালো লাগল। সত্যি এই সকল নিতে প্রয়োজনীয় জিনিস গুলো প্রতিনিয়ত প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে কেনাকাটা মূহুর্ত টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক কথা বলেছেন আপনি আমাদের আশেপাশে অনেক মানুষ হয়েছে যারা তাদের প্রয়োজন টুকু মেটাতে পারে না। কিন্তু আমরা তো সেটা পারছি তারপরও আমাদের অনেক বেশি চাহিদা। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

দোকানের জামা গুলো সত্যি অনেক সুন্দর ছিল। মাঝে মাঝে যখন জামা কেনার বাজেট নিয়ে যাওয়া না হয় তখন জামা বেশি পছন্দ হয়। আবার যখন জামা কেনার উদ্দেশ্যে কোথাও যাই তখন আর জামা পছন্দ হতে চায় না। যাইহোক আপু আপনি মার্কেটে গিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এই কথাটি একদমই সত্যি কথা বলেছেন। যখন কিনতে চাই তখন পছন্দ হয় না যখন কিনতে চাই না তখন পছন্দ হয়ে বসে। যাইহোক আমার পুরো পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

জামা বানানোর জন্য খুব সুন্দর সুন্দর কাপড় কিনে নিলেন কাপড় গুলো অনেক সুন্দর হয়েছে। এই কাপড় গুলো দিয়ে জামা বানালে অনেক ভালো দেখাবে কালার গুলো অনেক সুন্দর ছিল। তাছাড়া মার্কেটে গিয়েছেন প্রয়োজনীয় জিনিস কিনার জন্য ভালো লাগলো। তবে দোকানদার একটু বাড়তি জিনিস বেশি দেখায় যদি একটা থ্রি পিস বেশি দিতে পারে তাহলে দোকানদারদের লাভ বেশি। সুন্দর একটি পোস্ট শেয়ার করলেন আপু ভালো লাগলো।

 last year 

হ্যাঁ আপু দোকানে গেলে তারা বাড়তি কিছু জিনিস আমাদের দেখায় যাতে আমারা কিনি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

কেনাকাটার বিশেষ মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই পোস্টের মধ্যে। কিছুদিন আগে আমি আপনার ভাবিকে সাথে নিয়ে তার প্রয়োজনে কিছু কেনাকাটা করেছিলাম। তবে বিকেলে তারা এমন দাম বলে বসে থাকে কিনতে গিয়ে বেশ হিমশিম খেতে হয়। মনে হয় যেন এদের কোন লাইসেন্স নাই যে কোন দাম বলে বসে থাকলে হয়ে যায়। তবুও অনেক কিছু কিনে দেওয়ার চেষ্টা করেছিলাম। তাই ভালো লাগলো আপনার এই তথ্য বহনকারী একটি পোস্ট দেখতে পেরে।

 last year 

হ্যাঁ ভাইয়া জামাকাপড় দোকানদাররা অনেক বেশি বেশি দাম বলে এরপর যা থেকে যত বেশি নিতে পারে আরকি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু দোকানের ডেকোরেশন অনেক সুন্দর ছিল। উপরের ডিজাইনটাও দেখলাম ভালই লেগেছে। গজ কাপড় ছাড়াও আরো অনেক ধরনের কাপড় রয়েছে। গজ কাপড় কিনে কি খেলেন সেটা তো বললেন না,অবশ্যই ফুচকা হবে, তাই বলেন নি, হে হে হে। ধন্যবাদ।

 last year 

অবশ্যই ভাইয়া বাইরে গেলে তো ফুচকা খাওয়া ছাড়া বাড়ি আসা যাবে না কিন্তু আপনি কি করে বুঝলেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28