যে অপেক্ষা করে তার কাছে সব কিছু আসে।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। যে অপেক্ষা করে তার কাছে সব কিছু আসে এই বিষয়টা নিয়ে কিছু আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

B612_20231114_222027_858.jpg

আজকে আপনাদের সাথে আরেকটি বিষয় নিয়ে আলোচনা করতে চলে এসেছি। আমার আজকে আলোচনার বিষয়টি হচ্ছে যে অপেক্ষা করে তার কাছে সবকিছুই আসে। এই কথাটা ধারা আমি বুঝাতে চেয়েছি যে অপেক্ষা করে কোন একটা জিনিস পাওয়ার জন্য অপেক্ষা করে ধৈর্য ধারণ করে একটা সময় সেটা সে অবশ্যই পায় তার কাছে সেটা অবশ্যই আসে। কোন একটা জিনিস পাওয়ার জন্য সে ধৈর্য ধারণ করতে হয় সেটার জন্য অপেক্ষা করা হয় তাহলে সেটা পাওয়া যায় না। সে জিনিসটা পাওয়ার জন্য অনেক পরিশ্রম করতে হয় সেই লক্ষ্যে কাজ করতে হয় তাহলে সেই জিনিসটা পাওয়া যায়।

আর যে ব্যক্তি কোন একটা জিনিস পেতে চায় কিন্তু সেটার জন্য অপেক্ষা করে না। সেই লোকে কাজ করে না ধৈর্য ধারণ করে না সে কখনোই ওই জিনিসটা পায় না। কথায় আছে অপেক্ষার ফল মিষ্টি হয়। অপেক্ষা করলে সব কিছুই সব সময় ঠিক হয় সবকিছু সুন্দরভাবে পাওয়া যায়। আমরা যদি কোন একটা জিনিস পেতে চাই সেটা আমাদের হাতের নাগালের বাইরে কিন্তু সেটা মন দিয়ে পাওয়ার ইচ্ছে রয়েছে। সেটার জন্য যদি অপেক্ষা না করে সেটা আমরা কখনোই পাবো না। কোন একটা জিনিস যদি মন থেকে পেতে চাই আমরা তাহলে সেটার জন্য অবশ্যই আমাদের অপেক্ষা করতে হবে। অপেক্ষা না করে যদি ধৈর্য হারা হয়ে সে জিনিসটা পাওয়ার আশা ছেড়ে সে জিনিসটা পাওয়ার অপেক্ষা না করে তাহলে সে জিনিসটা আমরা কখনোই পাবো না জীবনে সফল হতে পারব না।

যেমন আমাদের স্টিমিট এর কথাই বলি। অনেক আগে আমাদের স্টিমিট অবস্থা খুবই ভালো ছিল কিন্তু মাঝখানে কিছুটা সময় স্টিম দাম অনেকটাই কমে যায়। আরে কমে যাওয়াটা দেখে অনেকে হতাশ হয়ে গিয়েছে এবং স্টিমিট কাজ করা ছেড়ে দিয়েছে। যারা কাজ করে ছেড়ে দিয়েছে ভালো দিনের আশা করেনি অপেক্ষা করেনি তারা এখন খুবই আফসোস করেছে। কারণ এখন আবার খুবই ভালো দিন ফিরে এসেছে যারা অপেক্ষা করেনি তারা এখন খুব আফসোস করছে। যারা অপেক্ষা করেছে তারাই ভালো দিনের ফল ভোগ করতে পারছে।

এজন্য আমাদের উচিত সব সময় সব কাজে অপেক্ষা করা ধৈর্য ধারণ করা। কারণ অপেক্ষা করলে সব কাজই সুন্দরভাবে সময়ের সাথে সাথে সমাধান হয়ে যাবে সেটা সব ক্ষেত্রেই হয়। অপেক্ষা করার মাধ্যমে জীবনে অনেক সফলতা অর্জন করা যায়। কিছু কিছু সফলতা অর্জন করার জন্য অপেক্ষা করতে হয়। আর অপেক্ষা সবাই করতে পারে না যারা জীবনে মন থেকে কঠিন পরিশ্রম করে সফলতা অর্জন করতে চায় শুধু তারাই সব অপেক্ষা করতে পারে। আর অপেক্ষা করলে একদিন সবকিছুই পাওয়া যায়। এই ছিল আমার আজকের আলোচনার বিষয়। আশা করি আমরা আজ বিষয়টি আপনাদের কাছে ভালো লাগবে ধন্যবাদ।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

হ্যাঁ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলেছেন, তবে এটা অপেক্ষার থেকে ধৈর্য টাই বেশি অর্থবাহক , অনেকদিন পর আমরা ভালো একটা সময় পাচ্ছি জানিনা এটা কতদিন অব্যাহত থাকবে।

 10 months ago 

কথায় আছে ধৈর্যের ফল মিষ্টি হয়। তেমনি প্রত্যেকটা মানুষ যদি সময়ের অপেক্ষায় থাকে এবং ধৈর্য ধরে থাকে, তাহলে তার কাছে সবকিছুই আসে। আপনি উপরে যে কথাগুলো বলেছেন এগুলো একেবারেই সত্যি। আসলে সব কাজে ধৈর্য ধরে এবং সময়ের অপেক্ষায় থাকা উচিত। তবেই সবাই আমরা সবকিছু ভালোভাবে করতে পারব।

 10 months ago 

আসলেই আপু ভালো কিছু পাবার জন্য ধৈর্য আর প্রচেষ্টা প্রয়োজন ৷ যারা ধৈর্য ধরে অপেক্ষা করতে পারে না , তাদের জন্য ভালো কিছু আশা করা অহেতুক ৷ সত্যি বলতে স্টিমের দাম কমায় আমার ও খারাপ লেগেছিলো ৷ এখন স্টিমের দাম দেখে ভীষণ ভালো লাগছে ৷ যাই হোক সুন্দর কিছু কথা শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ৷

 10 months ago 

আসলে ধৈর্য একটা মহৎ গুণ যেটা সবার মধ্যে থাকে না। আসলে ধৈর্য ধারণ এবং পরিশ্রমের মাধ্যমে যদি কোন ভালো জিনিসের আশা করা যায় ইনশা-আল্লাহ একদিন সেই আশা পূরণ হবে। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর একটি বিষয় নিয়ে আমাদের মাঝে আলোচনা করার জন্য।

 10 months ago 

সত্যিই আপু যে অপেক্ষা করে তার কাছে সব কিছুই ফিরে আসে। আপনি উদাহরন হিসেবে স্টিমিটের কথা বললেন।এটা ঠিক ই বললেন।যে বা যারা দাম কমাতে চলে গেছে,তারা আজ আফসোস করছে। আর যারা এখানে সবকিছুর পরেও থেকে গেছে সুখ ভোগ করার অধিকার আজ শুধু তাদেরই। সুন্দর করে বিষয়টি তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

একদম ঠিক বলেছেন অপেক্ষার ফল মিষ্টি হয়।কোন কিছুর ভালো ফল পেতে চাইলে অবশ্যই অপেক্ষা করতে হবে।সুন্দর কথা বলেছেন আপনি স্টিমিট এর এর দরপতন হওয়াতে অনেকেই কাজ ছেরেছেন তারা কাজকে ভালোবেসে আসেনি।আর তাই কাজ করা ছেরে দিয়েছিলেন এবং এখন আপসোস করছে।অথচো অপেক্ষা করলে তাদেরকে আপসোস করতে হতো না।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35