ঘুরতে যাওয়ার কিছু সুন্দর মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো সবাই

কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন । আমিও ভালো আছি আল্লাহর রহমতে । আজকে আমি আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ঘুরতে যাওয়ার কিছু মুহূর্তের । আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

2022-10-12_16.28.59.jpg

অনেকদিন ধরে কোথাও যাওয়া হয় না ।বাড়িতে বসে বসে একা একা ভালই লাগছিল না। তখন ঘুরতে যাওয়ার প্ল্যানটা করলাম । কিছু বন্ধু বান্ধবি সহ একসাথে ঘুরতে গিয়েছি আমরা একটা টিম। দুপুরের দিকে যাওয়া শুরু করে খাওয়া দাওয়া করে রওনা দিলাম। একটা গাড়িতে করে সবাই মিলে একসাথে অনেক মজা করতে করতে গিয়েছি। বেশ অনেকটা দূরেই ছিল জায়গাটা যে ঠিক প্রায় দুই থেকে তিন ঘন্টা লেগেছিল এ। টা আমার প্রথম ঘুরতে যাওয়া ছিল। আমি এর আগে কোথাও দূরে ঘুরতে যাইনি। সবাই মিলে একসাথে ঘুরতে গিয়েছে। অনেক মজা হয়েছে অনেক কথা হলো আড্ডা হল খুবই ভালো লেগেছে।

1665586713139.jpg

1665586870062.jpg

আমরা যেখানে ঘুরতে গিয়েছিলাম সে জায়গাটার নাম ছিল মুছাপুর। এটা আমাদের এলাকার একটি পর্যটক কেন্দ্র। আমাদের এলাকার মধ্যেই ছিল তবে একটু দূরে ছিল দুই তিন ঘন্টার পথ ছিল । তো সবাই মিলে সেখানে গেলাম ওই রাস্তায় গিয়ে পৌঁছলাম আগে থেকে রাস্তাটা অনেক সুন্দর ছিল ।খুবই মজা হয়েছে পরিবেশটা খুবই ভালো লেগেছে। আমরা মুসাপুরে গিয়ে নেমেছি । নদীর পাশে কি পর্যটক কেন্দ্র গড়ে উঠেছে। সেখানে গিয়ে নেমে হেঁটে ও সব কিছু দেখলাম অনেকগুলো দোকান ছিল ফুচকার দোকান। ফাস্টফুড ছিল অনেক ধরনের। কিন্তু সেখানে কোন ধরনের ফাস্ট করে খাওয়া হয়নি।

InShot_20220830_194342131.jpg

InShot_20220830_194414058.jpg

প্রথমে একটু হাটাহাটি করে নৌকাতে উঠেছি ।এইটা আমার জীবনে প্রথম নৌকাতে ওঠা এর আগে আমি কখনো নৌকাতে উঠি নি ।ওঠার সময় খুবই ভয় পাচ্ছিলাম তার উপর আমি সাঁতার জানিনা। আমি নৌকাতে উঠতে চাইছিলাম না আমার খুবই ভয় লাগছিল । জোর করে আমাকে নৌকাতে উঠানো হয়েছিল । আমি আমার বন্ধুদের মাঝখানে বসেছি। ভয় প্রথমে তো আমি চোখ বন্ধ করেছিলাম অনেক চিৎকার করছিলাম। পাঁচ মিনিট নৌকাতে থাকার পর ভয় কেটে গেল। আর খুবই অন্যরকম ফিলিংস হচ্ছিল প্রথমবার একটা নদীর মাঝখানে ভেসে আছি আমি এটা অসাধারণ অনুভূতি ছিল। আর জীবনে প্রথম কিছু করতে গেলে সে প্রথম অনুভূতিটা অসাধারণ হয় সবারই ।অনেক ভয় পেয়েছিলাম অনেক চিৎকার করেছিলাম মাঝখানে বসেছি আর দুই পাশে দুই বান্ধবী দুই হাত দিয়ে ধরে রেখেছে । অনেক মজা হয়েছিল নৌকা থেকে পরের নামতে ও ভয় লাগছিল কারণ কারণ উঁচু জুতা পরা ছিল ।যদি নৌকা থেকে নামার সময় পানিতে পড়ে যায় সেজন্য ভয় লাগছিল ।।আমি বুঝতে পারিনি আমাকে এতটা হাটতে হবে এবং এত হেঁটে হেঁটে ঘুরে ঘুরে সব কিছু দেখতে হবে ।আমি উঁচু জুতো পড়ে যেতাম না পুরো বারোটা বেজে গেছে আমার পায়ের । রাতের বেলা যখন ফিরে আসলাম তখন পায়ের মধ্যে ফোসকা পড়ে গিয়েছিল।

InShot_20220830_194812970.jpg

InShot_20220830_195047389.jpg

নৌকা থেকে নেমে হাঁটাহাঁটি করেছি ওই জায়গাটার অন্যদিকে এসেছি সেখানে অনেক মানুষজন খেলাধুলা করছিল নৌকাতে উঠছিল। সবাই মিলে ছবি তুলছিল ড্রোন উড়িয়ে ছবি তুলছিল । এখন হাঁটলাম বসে বসে অনেক ছবি তুলেছি সমুদ্রের পানি একটু ছুয়ে দেখলাম। আমার অনেক ভয় লেগেছিল সবাই ছবি তুলছিল আমরা হাটছিলাম ।দাঁড়িয়ে আছি একসাথে ছবি তুলেছি গাছের তলায় দাঁড়িয়ে। খুবই ভালো লেগেছে অনেক মজা করেছি। এরপর আমরা সেখান আমরা খুব ঠান্ডা বাতাস স্পর্শ করছিলাম নিচ্ছিলাম । তখন মাগরিবের আযান দিয়ে দেয় আর কিছু মানুষ ওই পর্যটক কেন্দ্রে একসাথে নামাজ পড়ে খোলা মাঠে ।সেটা দেখে খুবই ভালো লেগেছে আমার কাছে।

1665587605312.jpg

InShot_20220830_195324322.jpg

এখানে কোন ধরনের ফাস্ট ফুডি খাওয়া হয়নি এগুলো অস্বাস্থ্যকর ছিল । সেজন্য কাউকে খেতে দেওয়া হয়নি আমরা শুধু পানি খেয়ে ছিলাম মিনারেল ওয়াটার খেয়েছিলাম। এরপর সেখান থেকে বেরিয়ে একটা রেস্টুরেন্টে গিয়েছি খেতে ।সেখানে খাওয়ার সবাই মিলে একসাথে খেলাম ।খুবই ভালো লেগেছে অনেক ভালো লেগেছে খাওয়া দাওয়া করে আর রেস্টুরেন্টটা অনেক ভালো লেগেছে । এখানে লাইটিং রাতের বেলায় সাজিয়ে রাখা হয়েছিল সবকিছু অনেক মজা হয়েছে । আমার লাইফের প্রথম ট্যুর প্রথম ঘুরতে যাওয়া প্রথম নৌকাতে ওঠা অনেক মজা ছিল । আমি খুব ইনজয় করেছি আমার কাছে খুবই ভালো লেগেছে।

পোস্ট বিবরণ

শ্রেণীঘুরতে যাওয়ার মুহূর্ত
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

Sort:  
 2 years ago 
আপনি যেখানে ঘুরতে গিয়েছিলেন ঐ জায়গার নাম হচ্ছে মুসাপুর। নদীর পারে অনেক মানুষ দেখা যাচ্ছে।নদীতে নৌকায় চড়ে ঘুরতে বেশ ভালো লাগে। নদীর পাড় গুলো অনেক চমৎকার দেখায়।ফাস্টফুড খাবার গুলো অস্বাস্থ্যকর বলে,আপনি নিজেও খাননি এবং অন্যদেরকেও খেতে দেন নি। পরে পাশে রেস্টুরেন্টে আপনারা সবাই মিলে খাওয়া দাওয়া করেছেন। দেখেই বোঝা যাচ্ছে সকলকে নিয়ে আপনি অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন।
 2 years ago 

ঘুরতে গেলে এমনিতেই মন ফ্রেশ হয়ে আসে। আর আপনি অনেক সুন্দর সময় কাটানোর পাশাপাশি অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনাদের জন্য শুভকামনা রইল

 2 years ago 

ঘুরতে যাওয়া মানেই রিফ্রেশমেন্ট আর নতুন অভিজ্ঞতা।
জায়গা যদি মনোরম হয় তাহলে সেটা সোনায় সোহাগা।
খুব সুন্দর সময় কাটিয়েছেন যা বুঝতে পারলাম।ছবিগুলোও সুন্দর ছিল। শুভ কামনা এবং অকৃত্রিম ভালোবাসা ❤️

 2 years ago 

ঘুরতে গিয়ে অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলে। নৌকা ভ্রমণের ফটোগ্রাফি গুলো আমার খুব বেশি ভালো লেগেছে। অনেক আনন্দ মজা করেছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

অসাধারণ মুহূর্ত উপভোগ করেছেন। ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে, বিশেষ করে নৌকা ভ্রমনের দৃশ্য আমার বেশি ভালো লেগেছে। সত্যি আজকের ফটোগ্রাফি গুলো মন ছুঁয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66